• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চোট, করোনার আবহে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিডনি টেস্টে জয়ের খোঁজে হন্যে ভারত

চোট ও করোনা ভাইরাসের আবহে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় টেস্ট খেলতে নামছে ভারতীয় ক্রিকেট দল। ম্যাচ জিতলে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে যাবে টিম ইন্ডিয়া। হারলে সিরিজ ড্র করার জন্য অবশিষ্ট একটি টেস্টই পাবে অজিঙ্ক রাহানে শিবির। ঘরের মাঠে একই প্রেক্ষাপটে দাঁড়িয়ে রয়েছে অস্ট্রেলিয়াও। ফলে সিডনিতে দুই দলের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই যে হবে, তা নিশ্চিত। আবার একপেশেও হয়ে যেতে পারে ম্যাচ। জিততে পারে যে কেউ। চোট-আঘাতে জর্জরিত ভারতীয় ক্রিকেট দল নিজেদের লক্ষ্যে অবিচল। অন্যদিকে ডেভিড ওয়ার্নার অস্ট্রেলিয়ার প্রথম একাদশে ফিরলে আরও বেশি কঠিন ভারতের পথ। করোনা ভাইরাসের আবহে কঠিন জৈব সুরক্ষা বিধি মেনে এই টেস্ট ম্যাচ কতখানি আকর্ষণীয় হয়ে ওঠে, তা দেখতেই মুখিয়ে রয়েছে ক্রিকেট বিশ্ব।

চোট-আঘাতে জর্জরিত ভারত

চোট-আঘাতে জর্জরিত ভারত

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম তথা অ্যাডিলেড টেস্টে হাতে চোট পেয়ে গোটা বর্ডার-গাভাসকর ট্রফি থেকেই ছিটকে গিয়েছিলেন ভারতীয় ফাস্ট বোলার মহম্মদ শামি। দ্বিতীয় তথা মেলবোর্ন টেস্টে পায়ে চোট পান টিম ইন্ডিয়ার ফাস্ট বোলার উমেশ যাদব। সিরিজের মাঝপথে দেশে ফিরিয়ে আনা হয়েছে তাঁকেও। এমতাবস্থায় সিডনি টেস্ট শুরুর মুখে ব্যাটসম্যান কেএল রাহুলের চোট ভারতীয় দলের কাছে বড় ধাক্কা বলা চলে। আগামী তিন সপ্তাহের আগে তিনি বাইশ গজে ফিরতে পারবেন না বলে জানিয়ে দেওয়া হয়েছে। যদিও রাহুলের অভাব পূরণ করার মতো ক্রিকেটার ভারতীয় ক্রিকেট দলে মজুত রয়েছেন বলে দাবি ক্রিকেট বিশেষজ্ঞদের।

কড়া অনুশাসন ও নিয়ম

কড়া অনুশাসন ও নিয়ম

নতুন করে করোনা ভাইরাসে প্রভাবিত হয়েছে সিডনি। সেই আবহেই ওই শহরে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে তৃতীয় টেস্ট আয়োজন করার সাহস দেখিয়েছে সে দেশের ক্রিকেট বোর্ড। ম্যাচ চলাকালীন প্রতিদিন মাঠে ধারণ ক্ষমতার ২৫ শতাংশ দর্শক হাজির থাকবেন বলে জানিয়েও দেওয়া হয়েছে। যদিও ছাড় দেওয়া হয়নি ক্রিকেটারদের। ম্যাচ চলাকালীন কড়া জৈব সুরক্ষা বিধি পালনের পাশাপাশি অজিঙ্ক রাহানেদেরে হোটল কোয়ারেন্টাইনে থাকতে হবে বলে জানিয়ে দেওয়া হয়েছে। তা নিয়েই বিতর্কের মধ্যেই তৃতীয় টেস্টের জন্য প্রস্তুতি চালাচ্ছে ভারতীয় ক্রিকেট দল।

ম্যাচের প্রেক্ষাপট

ম্যাচের প্রেক্ষাপট

অ্যাডিলেড টেস্টে ভারতকে গোহারা হারিয়েছিল অস্ট্রেলিয়া। মেলবোর্ন টেস্টে দাপুটে জয় হাসিল করে সিরিজে সমতা এনেছিল অজিঙ্ক রাহানের ভারত। এমতাবস্থায় তৃতীয় টেস্ট জিতে সিরিজে এগিয়ে যেতে চাইবে দুই দলই।

শক্তি ও দুর্বলতা

শক্তি ও দুর্বলতা

মেলবোর্নের পর সিডনি টেস্টেও খেলবেন না টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি। তাঁর অবর্তমানে অজিঙ্ক রাহানের নেতৃত্বেই দ্বিতীয় টেস্টে জয় হাসিল করেছিল টিম ইন্ডিয়া। যদিও অধিনায়কের ব্যাট থেকে শতরান না এলে গল্প অন্যরকম লেখা হতে পারত। কমবেশি একই দল নিয়ে সিডনি নামতে চলা ভারতীয় ক্রিকেট দলের ব্যাটিং বিভাগকে আরও দায়িত্ব নিতে হবে। তবেই দলে পরিপূর্ণতা ফিরবে। অন্যদিকে অস্ট্রেলিয়া ক্রিকেট দলে চোট সারিয়ে ডেভিড ওয়ার্নার ফিরলে দুই দলের শক্তিতে রেশারেশি বাড়বে বলা চলে।

কবে, কোথায়, কখন খেলা

কবে, কোথায়, কখন খেলা

আগামী ৭ জানুয়ারি থেকে শুরু হচ্ছে ভারত ও অস্ট্রেলিয়ার তৃতীয় টেস্ট ম্যাচ। ভারতীয় সময় পাঁচটা থেকে শুরু হচ্ছে খেলা। সোনি সিক্সে ম্যাচের সরাসরি সম্প্রচার হবে। ডিজনি-হটস্টারে ম্যাচের লাইভ স্ট্রিমিং দেখতে পাবেন ক্রিকেট প্রেমীরা।

Positive Story : দৈনিক আক্রান্তের তুলনায় ১৩ হাজার বেশি হল সুস্থতার সংখ্যা

দ্বিশতরান দিয়ে বছর শুরু! তৃতীয় কিউয়ি ব্যাটসম্যান হিসেবে অনন্য নজির উইলিয়ামসনের, বিরাটকে ধরার মুখে

English summary
India will face Australia at the third test in Sydney on 7 January
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X