• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জুলাইয়ে শ্রীলঙ্কা সফরে ভারত, ঘোষিত ক্রীড়াসূচি, জেনে নিন কবে কোন ম্যাচ

বিরাট কোহলিরা যখন ইংল্যান্ড সফরে ব্যস্ত থাকবেন, তখন ইংল্যান্ড সফর সেরে ফেরা শ্রীলঙ্কার বিরুদ্ধে তাদের দেশে তিনটি একদিনের আন্তর্জাতিক ও তিনটি টি ২০ ম্যাচ খেলবে ভারতের দ্বিতীয় সারির দল। আজই সম্প্রচার সংস্থা সোনির তরফে এই সফরের ক্রীড়াসূচি প্রকাশ করা হয়েছে।

জুলাইয়ে শ্রীলঙ্কা সফরে ভারত, ঘোষিত ক্রীড়াসূচি

১৩ জুলাই থেকে ২৫ জুলাইয়ের মধ্যে সীমিত ওভারের সিরিজ খেলবেন শিখর ধাওয়ান, হার্দিক পাণ্ডিয়ারা। শ্রেয়স আইয়ার ফিট হয়ে যাওয়ায় তিনিই সম্ভবত ভারতকে নেতৃত্ব দেবেন। একদিনের আন্তর্জাতিক ম্যাচগুলি হবে জুলাইয়ের ১৩, ১৬ ও ১৮ তারিখ। টি ২০ আন্তর্জাতিকের ম্যাচগুলি হবে ২১, ২৩ ও ২৫ জুলাই। তবে কোথায় কখন খেলা হবে তা এখনও জানানো হয়নি।

জুলাইয়ে শ্রীলঙ্কা সফরে ভারত, ঘোষিত ক্রীড়াসূচি

জুলাই মাসে ভারতের টেস্ট দল ইংল্যান্ডেই থাকবে। টেস্ট সিরিজ শুরু অগাস্টে। তবে সেই দলের কাউকে শ্রীলঙ্কায় পাঠানো হবে না। ভবিষ্যতের দিকে তাকিয়ে ঘরোয়া ক্রিকেট ও আইপিএলে নজরকাড়া ক্রিকেটাররা সুযোগ পাবেন সীমিত ওভারের ক্রিকেটে ভারতীয় দলে নিয়মিতদের সঙ্গে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছিল, হার্দিক পাণ্ডিয়া বা শিখর ধাওয়ানকে অধিনায়ক করেই দল পাঠানো হবে শ্রীলঙ্কা সফরে। শিখর আবার টি ২০ দলে নিয়মিত নন বলে হার্দিকই দৌড়ে এগিয়ে বলে মনে করা হচ্ছিল। কিন্তু বোর্ডসূত্রে খবর, শ্রেয়স আইয়ারের ফিটনেস লেভেল যেভাবে উন্নত হচ্ছে তাতে তিনিই শ্রীলঙ্কা সফরে কামব্যাক করতে পারবেন। ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজে কাঁধে চোট পেয়ে দল থেকে ছিটকে গিয়েছিলেন শ্রেয়স। তারপর অপারেশনও হয়।

জুলাইয়ে শ্রীলঙ্কা সফরে ভারত, ঘোষিত ক্রীড়াসূচি

ভুবনেশ্বর কুমার, ক্রুণাল পাণ্ডিয়াদের সঙ্গে কয়েকজন নবাগতকেও দেখা যেতে পারে ভারতীয় দলে। বিশ্ব ক্রিকেটেও একটা নজিরবিহীন দৃষ্টান্ত হতে চলেছে ভারতের এই শ্রীলঙ্কা সফর। একই সময় টেস্ট ও সীমিত ওভারের দলের দুই দেশে সফরের ঘটনা নজিরবিহীন। সম্প্রতি পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ইনজামাম উল হক বলেছিলেন, ভারত এমনটা করতে পারছে আইপিএলের ফলে রিজার্ভ বেঞ্চ শক্তিশালী থাকায়। এমনকী নব্বইয়ের দশকে সাফল্যের তুঙ্গে থাকা অস্ট্রেলিয়াও যা করতে পারেনি তা করছে ভারত। অস্ট্রেলিয়া এ ও অস্ট্রেলিয়া বি নামে দুই দল একসঙ্গে খেলানোর প্রস্তাব দেওয়া হলেও তা খারিজ হয়ে গিয়েছিল। কিন্তু ভারতীয় দল খেলবে ভারত নামেই। এমনকী শক্তির বিচারেও শ্রীলঙ্কা দলের চেয়ে এগিয়ে থাকবে ভারতের এই দল।

English summary
India's Limited Overs Tour Of Sri Lanka To Be Played Between July 13 and 25 Announced By Broadcaster. India To Play Three ODIs And Three T20Is Agaisnt Sri Lanka.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X