• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2021: আইপিএলের আগে শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারদের নিয়ে হঠাৎ চিন্তায় চার দল

Google Oneindia Bengali News

পাঁচ দিন পরেই শুরু আইপিএল। চূড়ান্ত প্রস্তুতি চালাচ্ছে প্রতিটি দল। ইংল্যান্ড থেকে যে ক্রিকেটাররা আইপিএল খেলতে পৌঁছেছেন তাঁরা ৬ দিনের বাধ্যতামূলক নিভৃতবাস কাটাচ্ছেন। কিন্তু এরই মধ্যে চারটি দল চিন্তায় পড়েছে শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারদের নিয়ে। শ্রীলঙ্কার করোনা সংক্রমণই যার মূল কারণ।

শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারদের নিয়ে চিন্তিত চার দল

শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার মধ্যে টি ২০ সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচ আজ কলম্বোয়। একদিনের সিরিজে শ্রীলঙ্কার কাছে হারলেও প্রথম দুটি টি ২০ আন্তর্জাতিক জিতে আজ হোয়াইটওয়াশের লক্ষ্য়ে নামবে প্রোটিয়ারা। এই সিরিজ খেলে দুই দলের ক্রিকেটারদেরই আগামীকাল সংযুক্ত আরব আমিরশাহীতে পৌঁছানোর কথা। কিন্তু সেখানেই দেখা দিয়েছে সমস্যা। শ্রীলঙ্কা রেড লিস্টে থাকায় যদি ক্রিকেটারদের নিভৃতবাসে থাকতে হয় তাহলে তাঁরা প্রথম ম্যাচে খেলতে পারবেন না।

বিসিসিআই প্রথমে জানিয়েছিল শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার সিরিজ খেলে যাঁরা সংযুক্ত আরব আমিরশাহীতে পৌঁছাবেন তাঁরা এক জৈব সুরক্ষা বল থেকে অপর জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করবেন। কিন্তু সমস্যা হলো, শ্রীলঙ্কায় যেহেতু করোনা সংক্রমণ বেড়েছে তাই এই দেশ এখন সংযুক্ত আরব আমিরশাহীর রেড লিস্টে রয়েছে। ফলে ক্রিকেটারদের আদৌ বাবল টু বাবল ট্রান্সফার সম্ভব কিনা তা নিয়ে চিন্তায় পড়েছে আইপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলি।

শ্রীলঙ্কা সিরিজে বিধ্বংসী ফর্মে থাকা আইডেন মার্করামকে পরিবর্ত ক্রিকেটার হিসেবে নিয়েছে পাঞ্জাব কিংস। রাজস্থান রয়্যালসের হয়ে খেলবেন দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলার ও তাবরেইজ শামসি। আরসিবি-তে পরিবর্ত ক্রিকেটার হিসেবে খেলার সুযোগ পেয়েছেন শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারঙ্গা ও দুষ্মন্ত চামিরা। এ ছাড়া দক্ষিণ আফ্রিকার উইকেটকিপার-ব্যাটসম্যান কুইন্টন ডি কক যোগ দেবেন মুম্বই ইন্ডিয়ান্সে। এখন এই ক্রিকেটারদের যদি ৬ দিনের কোয়ারান্টিনে থাকতে হয় তাহলে তাঁরা আইপিএলের দ্বিতীয়ার্ধে প্রথম ম্যাচগুলির জন্য বিবেচিতই হবেন না।

১৯ সেপ্টেম্বর মুম্বই ইন্ডিয়ান্সের খেলা চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে। পরদিন কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে খেলবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ২১ সেপ্টেম্বর পাঞ্জাব কিংস বনাম রাজস্থান রয়্যালস ম্যাচ রয়েছে। এই পরিস্থিতিতে ফ্র্যাঞ্চাইজিরা কোয়ারান্টিনের বিষয়ে বিস্তারিত তথ্য জানতে বিসিসিআইয়ের সঙ্গে যোগাযোগ রক্ষা করে চলেছে। দলগুলি আশাবাদী যেহেতু ক্রিকেটাররা এক বায়ো বাবল থেকে আরেক বায়ো বাবলে ঢুকবেন এবং চার্টার্ড বিমানে সংযুক্ত আরব আমিরশাহীতে পৌঁছাবেন সেক্ষেত্রে তাঁদের কোয়ারান্টিনে নাও থাকতে হতে পারে। কিন্তু চিন্তা বাড়াচ্ছে শ্রীলঙ্কার সংযুক্ত আরব আমিরশাহীর রেড লিস্টে থাকার বিষয়টিই।

English summary
Franchises Confused Over Sri Lankan And South African Players’ Availability In The First Week Of IPL. Sri Lanka Is On UAE’s Red List And The Last Match Of Sri Lanka vs South Africa Series Will Be Held Tonight.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X