• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতীয় দলে টি ২০ অভিষেকেই দেবদত্ত পাড়িক্কলের নজির কী কারণে অক্ষয় হয়ে থাকবে জানুন

Google Oneindia Bengali News

কলম্বোয় শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টি ২০ আন্তর্জাতিক ম্যাচে ভারতীয় দলে অভিষেক হয়েছে চারজন ক্রিকেটারের। তাঁর মধ্যে অন্যতম কর্নাটক তথা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ওপেনার দেবদত্ত পাড়িক্কল। এদিন অভিষেকে তিনি যে নজির গড়লেন তা আর কেউ কোনওদিন ভাঙতে পারবেন না।

ভারতীয় দলে টি ২০ অভিষেকেই দেবদত্ত পাড়িক্কলের নজির

(ছবি- বিসিসিআই টুইটার)

২১ বছর ২১ দিনের মাথায় দেশের হয়ে প্রথম ম্যাচ খেলছেন দেবদত্ত। চলতি শতকে জন্মানো কোনও ক্রিকেটার এর আগে ভারতীয় সিনিয়র দলের হয়ে খেলেননি। কেরলের এড়াপ্পলে জন্ম দেবদত্তের, ২০০০ সালের ৭ জুলাই। ফলে মহেন্দ্র সিং ধোনির সঙ্গে জন্মদিনও শেয়ার করেন তিনি। দেবদত্তই প্রথম ক্রিকেটার যিনি ২০০০ সালে জন্মে ভারতীয় দলের হয়ে খেলছেন। ভারতের অনূর্ধ্ব ১৯ ও এ দলের হয়ে খেলার পাশাপাশি কর্নাটক দলের হয়ে তিনি খেলেন। আইপিএল খেলেন বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে।

গত বছরের আইপিএলে ১৫ ম্যাচে ৪৭৩ রান করেছিলেন আরসিবি-র হয়ে, পাঁচটি অর্ধশতরান-সহ। এবারের আইপিএলে শতরান হাঁকিয়ে ৬ ম্যাচে ১৯১ রান করেছেন, সর্বাধিক অপরাজিত ১০১। ১৫টি প্রথম শ্রেণির ম্য়াচে তাঁর রান ৯০৭, ১০টি অর্ধশতরান রয়েছে, সর্বাধিক স্কোর ৯৯। ৫০ ওভারের ম্যাচ খেলেছেন ২০টি। ৬টি শতরান ও ৮টি হাফ সেঞ্চুরি-সহ করেছেন ১৩৮৭ রান, সর্বাধিক ১৫২। ৩৯টি টি ২০ ম্যাচে ১৪৬৬ রান করেছেন। ২টি শতরান ও ১১টি অর্ধশতরান রয়েছে। সর্বাধিক রান অপরাজিত ১২২। স্ট্রাইক রেট প্রায় ১৪৭। আজ তিনে নেমে দেবদত্ত পাড়িক্কল করেছেন ২৩ বলে ২৯। একটি চার ও একটি ছক্কা মেরেছেন। ক্রুণাল পাণ্ডিয়া করোনা আক্রান্ত হওয়ার পর আরও ৮ ক্রিকেটার আইসোলেশনে থাকাতেই দেবদত্তের অভিষেক হল এদিন।

English summary
Devdutt Padikkal Becomes The First Cricketer Born In This Millennium To Play For India. Padikkal, Rana, Gaikwad And Sakariya Playing Their First International Match For The Country In Colombo.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X