• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বিশ্বনাথের আত্মজীবনী প্রকাশ অনুষ্ঠানে চাঁদের হাট! কোন কাজ আগে করা উচিত ছিল বলে মন্তব্য কপিলের?

Google Oneindia Bengali News

গুন্ডাপ্পা বিশ্বনাথের আত্মজীবনী রিস্ট অ্যাশিওরড প্রকাশিত হলো শনিবাসরীয় চিন্নাস্বামীতে। ভারত-শ্রীলঙ্কা দিন-রাতের টেস্ট চলার ফাঁকে বিরতিতে। সেই অনুষ্ঠানেই চাঁদের হাট। বিশ্বনাথ নিজে তো ছিলেনই, উপস্থিত ছিলেন সুনীল গাভাসকর, কপিল দেব, সৌরভ গঙ্গোপাধ্যায়। কর্নাটক স্টেট ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি রজার বিনিও।

বিশ্বনাথের আত্মজীবনী প্রকাশ অনুষ্ঠানে চাঁদের হাট! কোন কাজ আগে করা উচিত ছিল বলে মন্তব্য কপিলের?

বায়ো বাবলের কারণে অনুষ্ঠান মঞ্চে হাজির থাকতে না পারলেও দূর থেকে দেখে গেলেন ভারতের কোচ রাহুল দ্রাবিড়। সুনীল গাভাসকর বই প্রকাশ অনুষ্ঠানে বলেন, গুন্ডাপ্পা বিশ্বনাথ শুধু কর্নাটক বা ভারতের ক্রিকেটের একজন রত্ন নন, বিশ্ব ক্রিকেটের রত্ন। এক ও অদ্বিতীয় জিআরভি-র বই প্রকাশ করতে পেরে তাই অত্যন্ত সম্মানিত বোধ করছি। বিশ্বনাথের এই বই থেকে নতুন প্রজন্ম আরও ভালো খেলার রসদ পাবে। বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় বলেন, আরেকটা কপিল দেব যেমন হবে না, তেমনই আরেকটা বিশ্বনাথও হবে না।

টেস্ট চলাকালীন বই প্রকাশ অনুষ্ঠান হওয়ায় সৌরভকে ধন্যবাদ জানিয়ে ভিশি বলেন, "সৌরভ যখন জাতীয় দলে এসেছিলেন তখন আমি ছিলাম নির্বাচকমণ্ডলীর চেয়ারম্যান। সৌরভের ২৮ রানের একটা ইনিংস দেখেই ঠিক করে ফেলেছিলাম দলে সুযোগ দিতেই হবে। অন্য নির্বাচকরা জানতে চেয়েছিলেন এমন কী সৌরভের মধ্যে দেখেছি? বলেছিলাম, যা দেখার দেখে নিয়েছি, ও ইংল্যান্ডে যাবে। আমার এই বই উদ্বোধন করার ক্ষেত্রে বোর্ডের যা ভূমিকা তা তো ওর জন্যই।"

কপিল দেব বলেন, অন্তত ২০ বছর আগে এই আত্মজীবনী লেখা উচিত ছিল। পড়াশোনার ব্যাপারে আমার বিশেষ নামডাক না থাকলেও এই বইটি পড়ব। বইটি ২৬৬ পৃষ্ঠার। বিশ্বনাথের কথায়, ৩০০ রানের টেস্ট ইনিংস আমার নেই। তাই নজর ছিল বইয়ের পৃষ্ঠা যেন ৩০০ না পেরোয়। কপিল আরও বলেন, অনেক বছর আগে বেঙ্গালুরুতে এসে বিশ্বনাথের অটোগ্রাফ নিয়েছিলাম। সযত্নে রেখে দিয়েছি। ভিশি আমার প্রিয় ক্রিকেটার, আদর্শ। ক্রিকেটের সত্যিকারের দূত। খালি মনে হয়, তাঁর মতো যদি হতে পারতাম খেলোয়াড় এবং মানুষ হিসেবে। আমার সর্বকালের হিরো বিশ্বনাথ।

৯১ টেস্টে ১৪টি শতরান-সহ ৬০৮০ রানের মালিক ভিশি বলেন, জীবনের অন্যতম সেরা দিন। বই লিখতে চাইনি। ছেলে দৈবিক বলেছিল এই সুযোগ আর আসবে না। তাই রাজি হই। আমার একদিকে গাভাসকর, একদিকে কপিল। বই প্রকাশ অনুষ্ঠানে নিজেই নিজেকে চিমটি কেটে জানতে চাইছিলাম, আমি কি স্বপ্ন দেখছি?

English summary
Autobiography Of Gundappa Viswanath Launched By Gavaskar Kapil And Sourav In Bengaluru. Viswanath Represented India In 91 Tests And Scored 6080 Runs.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X