• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অশ্বিনের সামনে রেকর্ডের হাতছানি, কামিন্সের মতে বাড়তি সুবিধা পাবে নিউজিল্যান্ডই

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে কে এগিয়ে তা নিয়ে চলছে জোর জল্পনা। নানা মুনির নানা মত। তবে এখনও অবধি ভারতীয় ক্রিকেট দলের ধারাবাহিকতার কথা মানলেও বেশিরভাগ বিশেষজ্ঞই সাউদাম্পটনে এগিয়ে রাখছেন নিউজিল্যান্ডকে। তাতেই নতুন সংযোজন অস্ট্রেলীয় পেসার প্যাট কামিন্স।

অশ্বিনের সামনে রেকর্ডের হাতছানি

এমনিতে ডিউক বলে দাপট দেখানোর ক্ষমতা রয়েছে টিম সাউদি, ট্রেন্ট বোল্ট, কাইল জেমিসনদের। জেমিসনকে বিরাট কোহলি অনুরোধ করলেও তিনি রয়্যাল চ্যালেঞ্জার্স অধিনায়কের এই অনুরোধ রাখতে পারেননি। তবে আইপিএলের মধ্যেও তিনি ডিউক বলে অনুশীলন করেছেন। প্যাট কামিন্স মনে করেন, যেহেতু ইংল্যান্ডে বৃষ্টির সম্ভাবনা থাকবে তাই সেই আবহাওয়া অনেকটা নিউজিল্যান্ডের মতোই হবে। চেনা পরিবেশে নিউজিল্যান্ডই টেস্ট বিশ্বকাপের ফাইনাল জিতবে কিনা তা নিয়ে কিছু বলেননি কামিন্স। তবে তাঁর কথায়, ভালো ম্যাচই দেখতে পাবেন দর্শকরা। দুটি দলই কয়েক মাস ধরে টেস্ট খেলেনি। ফলে এই ম্যাচে যা কিছু হতেই পারে, আমিও দেখার জন্য মুখিয়ে আছি।

অশ্বিনের সামনে রেকর্ডের হাতছানি

টেস্ট বিশ্বকাপের ফাইনালে খেলতে না পারার হতাশা রয়েছে। কামিন্স বলেন, করোনা পরিস্থিতি ক্রীড়াসূচি, পয়েন্টের হিসেব ওলটপালট করে দিলেও টেস্ট চ্যাম্পিয়নশিপ বিষয়টি বেশ ভালো। গাব্বা টেস্টে ভারতের কাছে সিরিজ হারের প্রসঙ্গে কামিন্স বলেন, আমাদের দলের ব্রিসবেনের রেকর্ড ভালো। ভেবেছিলাম পঞ্চম দিনের মধ্যে ম্যাচ জেতা সম্ভব হবে, সব কিছু পরিকল্পনামাফিক এগোচ্ছিল। কিন্তু ভারত সিডনি টেস্ট থেকে আত্মবিশ্বাস বাড়িয়ে নিয়ে গাব্বায় অসাধারণ খেলেছে। শেষ দিনে সাত-আট উইকেট নেওয়া সহজ ছিল না। আগে আরও কয়েকটি তুলে নিতে পারলে ম্যাচের ফল অন্যরকম হতে পারতো।

অশ্বিনের সামনে রেকর্ডের হাতছানি

আইপিএল খেলে মালদ্বীপে কিছুদিন কাটিয়ে সিডনি ফিরে এখন নিভৃতবাসে রয়েছেন কামিন্স। আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ১৪ ম্যাচে ৭০টি উইকেট নিয়ে এখনও তিনি সর্বাধিক উইকেটশিকারী। রবিচন্দ্রন অশ্বিনের ঝুলিতে রয়েছে ১৩ টেস্টে ৬৭ উইকেট। অশ্বিনের সামনে তাই সর্বাধিক উইকেটশিকারী হওয়ার হাতছানিও রয়েছে। ভারতীয় দল আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলার জন্য প্রস্তুত। টিম হোটেলে কঠোর নিভৃতবাস শুরুর আগে জিমে ঘাম ঝরিয়েছেন ক্রিকেটাররা। হোটেলের ঘরে বন্দি অবস্থাতেও চলছে শরীরচর্চা। ফিট ও তরতাজা অবস্থাতেই টিম ইন্ডিয়া ইংল্যান্ড অভিযানে যেতে প্রস্তুত।

English summary
Australian Pacer Pat Cummins Opines English Conditions Should Suit New Zealand More Than India In WTC Final. Cummins, A KKR Player In IPL, Is The Leading Wicket-taker In ICC World Test Championship.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X