• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হৃদয়ের খিড়কি উন্মুক্ত করে লিখলেন একের পর এক কথা, সামাজিক যোগাযোগ মাধ্যমে খোলা চিঠি বিরাট-জায়ার

  • |
Google Oneindia Bengali News

দেশের ক্রীড়া মহল'কে অবাক করে শনিবার ভারতীয় টেস্ট দলের অধিনায়কের পদ থেকে সরে দাঁড়িয়েছেন বিরাট কোহলি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ হারের পরের দিনই বিরাটের অধিনায়কত্ব ছাড়া, ভারতের ক্রিকেট প্রেমীদের জোর ধাক্কা দিয়েছে। অনেকে এখনও বিশ্বাস করতে পারছেন না জাতীয় দলের জার্সিতে আর টস করতে দেখা যাবে না দিল্লির এই ক্রিকেটারকে।

হৃদয়ের খিড়কি উন্মুক্ত করে লিখলেন একের পর এক কথা, সামাজিক যোগাযোগ মাধ্যমে খোলা চিঠি বিরাট-জায়ার

বিরাট এই সিদ্ধান্তের নেপথ্যে কী চলেছে প্রাক্তন ভারত অধিনায়কের মাথায় তা জানার জন্য প্রত্যেকে নিজেদের মতো যুক্তি সাজাচ্ছে। বোর্ডের সঙ্গে সম্পর্কের তিক্ততা সহ বিভিন্ন যুক্তি খাঁড়া করা হচ্ছে। এমন অবস্থায় বিরাটকে নিয়ে ইনস্টাগ্রামে আবেগঘন পোস্ট লিখলেন অনুষ্কা শর্মা। বিরাটের সঙ্গে নিজের দু'টি ছবি পোস্ট করে মনের জানলা খুলে বিভিন্ন প্রসঙ্গ তুলে এনেছেন অনুষ্কা।

রবিবার ইনস্টাগ্রামে মন ভারী করে দেওয়া বার্তায় বিরাট-জায়া লিখেছেন, "২০১৪ সালের ওই দিনটা আমার মনে আছে যখন তুমি বলেছিলে এমএস টেস্ট ক্রিকেট থেকে অবসর নিচ্ছে এবং তোমাকে অধিনায়ক করা হয়েছে। আমার মনে আছে, ওই দিনই পরের দিকে এমএস, আমি ও তুমি গল্প করছিলাম, যেখানে ও মজা করে বলেছিলএবার দেখবে কত তাড়াতাড়ি দাড়িতে পাক ধরবে। এই কথা শুনে আমরা সবাই খুব হাসাহাসি করছিলাম। সেদিন থেকে শুধু দাড়িতে পাক ধরা নয়, তোমার উন্নতি দেখেছি, অপরিমেয় উন্নতি। তোমার চারপাশে এবং তোমার মধ্যে। ভারতের জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক হিসেবে আমি তোমার জন্য গর্বিত, গর্বিত তোমার অধিনায়কত্বে এই দল যা অর্জনকরেছে তার জন্য। তবে আমি সবচেয়ে বেশি গর্বিত তোমার ভিতরের এই বিকাশ দেখে। তুমি সামনে থেকে দলকে নেতৃত্ব দিয়েছ। জয়ের জন্য মাঠে নিজের শক্তির প্রতিটা বিন্দু উজাড় করে দিয়েছ। এতটাই উজাড় করে দিয়েছ যে কিছু ম্যাচে হারের পর আমি তোমার পাশে বসে চোখে অশ্রু বিন্দু দেখেছি। তুমি তখন ভেবেছ, তুমি আরও বেশি কিছু কি করতে পারতে। এটাই তুমি - সকলের থেকে তুমি সেটাই আশা করেছিলে যা তুমি নিজের করে থাকো। তুমি সকলের থেকে আলাদা এবং সোজাসাপ্টা কথা বল। এটাই আমার চোখে, তোমার প্রশংসাকারীর চোখে তোমায় দুর্দান্ত করে তুলেছে। কারণ সব কিছুর মধ্যে তোমার নিখাদ এবং খাঁটি অভিপ্রায় ছিল। এই সাত বছর তোমাকে যা শিখিয়ে দিয়ে গিয়েছে তার প্রতিফলন আমাদের মেয়ে তার বাবার মধ্যে দেখতে পাবে।"

দেশের সফলতম টেস্ট অধিনায়কহিসেবে দায়িত্ব ছেড়ে বিরাট। তাঁর অধিনায়কত্বে ৬৮টি টেস্টের মধ্যে ৪০টি টেস্টে জিতেছে ভারত। হেরেছে ১৭টি টেস্টে। ২০১৫ সালে ফুল টাইম টেস্ট অধিনায়ক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন কোহলি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের মাঝেই মহেন্দ্র সিং ধোনি অবসর ঘোষণা করলে অস্ট্রেলিয়া সফরে চতুর্থ টেস্টে প্রথমবার ফুল টাইম অধিনায়ক হিসেবে নামেন বিরাট।

English summary
Anushka Sharma recalls the test captaincy journey of Virat Kohli. She on Sunday shared a post in her facebook as well as in instagram that reads the journey virat had and how emotional he was throughout this journey. It also indicates how the responsibility makes changes in virat’s attitude.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X