• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সহজ গল্পে মানবধর্মের বার্তা দিয়ে দর্শকদের ভাবতে শেখাবে নন্দিতা-শিবপ্রসাদ জুটির 'গোত্র'

  • |

Rating:
3.5/5
Star Cast: অনুসূয়া মজুমদার, নাইজেল আকারা, মানালি
Director: নন্দিতা রায়, শিবপ্রসাদ মুখোপাধ্যায়

বেলাশেষে, প্রাক্তন, পোস্ত, হামি, কণ্ঠ'র পর আরও এক সামাজিক বিষয় নিয়ে পর্দায় ঝড় তুলতে চলেছেন নন্দিতা-শিবপ্রসাদ। এবার মা-ছেলের গল্পের ফাঁদে দর্শকদের মনে প্রবেশ পরিচালক জুটির। মনুষ্যত্বের গল্প বলে 'গোত্র'।

গল্প:

পুরাণের যশোদা আর কৃষ্ণের কাহিনিকে আজকের যুগের সংস্করণে তুলে ধরেছেন দুই পরিচালক। গল্পে গোবিন্দধামের মুক্তি দেবীকে(অনসূয়া মজুমদার) নিজের সন্তান বিদেশে থাকার সুবাদে এক কেয়ারটেকারের দায়িত্বে রেখে যায়। সেই কেয়ারটেকার ৯ বছর জেল খাটা আসামী তারেক আলি(নাইজেল আকারা)। দুটি খুনের মামলা ও একাধিক অপরাধে অভিযোগ। এছাড়া গোবিন্দধামে মুক্তি দেবীর ডান হাত ঝুমা পাল। এই চরিত্রদের নিয়েই সর্বধর্মসমন্বয়ের বার্তা দিয়েছে 'গোত্র'।

বিশেষ বার্তা

শুরু থেকে কেয়ারটেকার তারেকের সঙ্গে সারাক্ষণ লেগে গেলেও শেষ পর্যন্ত পালিত ছেলের ভালোবাসায় মুক্তি দেবী বাঁধা পড়েন। এছাড়া রয়েছে প্রোমোটর রাজ। হিন্দু-মুসলিম দুই ধর্মকে চরিত্রগুলি দিয়ে দারুণভাবে বেঁধেছেন দুই পরিচালক। বিশেষ করে হিন্দু উৎসবে মুসলিম তারেক আলির ভোগ পরিবেশন।এবং সেই নিয়ে গোবিন্দধামের দখল নিতে চাওয়া প্রোমোটরের প্রতিবাদ। ছবির পরতে পরতে এমন নানা দৃশ্যায়নে সর্বধর্ম সন্বয়ের বার্তা দিল 'গোত্র'।

অভিনয়

মুক্তি দেবীর চরিত্রে অনুসূয়া মজুমদার ছাড়া কাউকে মানাত না। চরিত্রটিকে ২০০ শতাংশ যথাযত ফুটিয়ে তুলেছেন তিনি। মুক্তি দেবীর পালিত সন্তান, যিনি তাঁর গোত্র দান করবেন, সেই তারেক আলির চরিত্রে ফাটিয়ে অভিনয় করলেন নাইজেল। মুক্তধারায় পর নাইজেলের থেকে সেরা বার করে এনেছেন নন্দিতা-শিবপ্রসাদ। তারেকের প্রেমিকা ঝুমার চরিত্রে মানালি পুরো ছবি জুড়েই মাতিয়ে রাখলেন। আর প্রোমটরে অর্থাৎ কমিক ভিলেনের চরিত্রে খরাজ মুখোপাধ্যায় দারুণ মানিয়েছেন।

English summary
gotro movie review: director-duo Nandita- Shiboprosad's gotro reveals story of Human religion
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X