• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

যুদ্ধ–বিধ্বস্ত ইউক্রেনকে বিশেষ বার্তা, অস্কারে রেড কার্পেটে তারকাদের পোশাক কী ছিল জানুন

Google Oneindia Bengali News

রাষ্ট্রপুঞ্জের মানবাধিকার তথ্যের মতে, ইউক্রেনের বিরুদ্ধে রাশিয়ার যুদ্ধ ঘোষণার পর ইউক্রেনে ১,১১৯ জনের বেশি সাধারণ নাগরিকের মৃত্যু হয়েছে এবং জখম হয়েছে ১,৭৯০ জন মানুষ। এরই মধ্যে যুদ্ধ–বিধ্বস্ত ইউক্রেনকে সমর্থন জানিয়েছেন বহু তারকারাই। ব্যতিক্রম ছিল না ৯৪তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের ক্ষেত্রেও। অস্কার ২০২২–এ ইউক্রেনের প্রতি সমর্থন ও পাশে থাকার বার্তা দিতে দেখা যায় নির্মাতাদের। বিধ্বস্ত ইউক্রেনের কথা স্মরণ করে '‌দ্য অ্যাকাডেমি অফ মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস’‌ এদিন ২৮ মার্চ অস্কারের মঞ্চে কয়েক মুহূর্ত নীরবতা পালন করল।

যুদ্ধ–বিধ্বস্ত ইউক্রেনকে বিশেষ বার্তা, অস্কারে রেড কার্পেটে তারকাদের পোশাক কী ছিল জানুন

ইউক্রেনের প্রতি বার্তা অস্কার ২০২২–এ

অস্কার ২০২২–এ ইউক্রেনের পাশে থাকার বার্তা দেওয়া হল। সেখানে লেখা ছিল, '‌আপনারা আপনাদের সাধ্যমতো ইউক্রেনের পাশে এসে দাঁড়ান।’‌ এরপর হ্যাশট্যাগ ব্যবহার করে ইউক্রেনের পাশে দাঁড়ানোর বার্তা দেওয়া হয়েছে। আরও একটি মেসেজে ইউক্রেনবাসীর প্রয়োজনীয়তাকে তুলে ধরা হয়। সেখানে লেখা ছিল, 'যদিও সংঘাতের সময়ে আমাদের মানবতা প্রকাশ করার জন্য চলচ্চিত্র আমাদের একটি গুরুত্বপূর্ণ উপায়, কিন্তু বাস্তব হল ইউক্রেনের লক্ষ লক্ষ পরিবারে এখন খাদ্য, চিকিৎসা, যত্ন, বিশুদ্ধ পানীয় জল এবং জরুরি পরিষেবার প্রয়োজন। জিনিসের যোগান খুবই কম এবং "আমরা একত্রিত হয়ে আন্তর্জাতিক সম্প্রদায়" হিসেবে আরও বেশি কিছু করতে পারি। আমরা আপনাদের কাছে অনুরোধ করছি যেকোনও উপায়ে ইউক্রেনের পাশে দাঁড়ানোর জন্য।’‌‌

হলিউড তারকারা পাশে দাঁড়িয়েছে ইউক্রেনের

অস্কার ২০২২–এর সেরিমনিতে ইউক্রেনের প্রতি সহমর্মিতা দেখালেন বহু হলিউডের এ–তালিকাভুক্ত তারকারা। ইউক্রেনের উদ্বাস্তুদের সমর্থন করতে অনেক তারকার পেশাকেই দেখা গেল নীল রিবন, ইউক্রেন ফ্ল্যাগের ব্যাজ। রিবনে লেখা ছিল উদ্বাস্তুদের সঙ্গে, ব্যবহার করা হয়েছে হ্যাশট্যাগও।

ইউক্রেনের প্রতি সহমর্মিতা

বেনেডিক্ট কাম্বারব্যাচ, জেসন মোমোয়া, জেমি লি কার্টিস, জো ওয়াকার, নিকোল কিডম্যান, জেসিকা চেস্টেন প্রমুখ ইউক্রেনের প্রতি সহমর্মিতা প্রদর্শন করেন তাঁদের সাজপোশাক দিয়ে। অস্কারের রেড কার্পেটকেই নিজেদের কণ্ঠ তোলার স্থান হিসেবে বেছে নিয়েছেন তাঁরা।

রাষ্ট্রপুঞ্জের উদ্বাস্তু এজেন্সি তারকাদের এই রিবনগুলি দিয়েছেন অস্কারের আগে এবং ৯৪তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের সময় পরার জন্য। জেমি লি কার্টিস এই রিবন আঙুলে আংটির মতো করে পরেছিলেন, জেসন মোমোয়া ইউক্রেনের পতাকাকে পকেটে স্কোয়ারের মতো করে পরেছিলেন। গীতিকার ও সঙ্গীতকার ডিয়ান ওয়ারেন রেড কার্পেটে একটি এমারেল্ড সবুজ রঙের টাক্সিডো স্যুট পরেন এবং সেই সঙ্গে নীল রিবন পরেন।

লস অ্যাঞ্জেলসে অনুষ্ঠিত অস্কার ২০২২

এ বছর ৯৪তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ড ভার্চুয়ালি না হয়ে লস অ্যাঞ্জেলসের ডলবি হলে অনুষ্ঠিত হয়। এ বছর এই সেরিমনির সঞ্চালক ছিলেন কমেডিয়ান ওয়ান্ডা সাইকস এবং অ্যামি শুমার এবং অভিনেত্রী রেজিনা হল।

সঞ্চালককে সপাটে চড় মারলেন উইল স্মিথ, তবে কি অস্কার খোয়াবেন তিনি? সঞ্চালককে সপাটে চড় মারলেন উইল স্মিথ, তবে কি অস্কার খোয়াবেন তিনি?

English summary
oscar 2022 special message for ukraine
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X