• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

CDS মৃত্যুতে উল্লাসের প্রতিবাদে ইসলাম ছেড়ে হিন্দু হলেন চিত্রপরিচালক আলি আকবর

  • |
Google Oneindia Bengali News

তামিলনাড়ুর কুনুরে হেলিকপ্টার দূর্ঘটনায় প্রাণ হারিয়েছেন দেশের প্রথম সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াত। দূর্ঘটনায় সস্ত্রীক রাওয়াত সহ প্রাণ গিয়েছে আরও ১২ জন সেনা আধিকারিকের। শুক্রবার দিল্লির ব্রার স্কোয়্যারে সম্পূর্ণ সামরিক মর্যাদায় তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়, শোকপ্রকাশ করেন প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, বিরোধীরাও। তবে সোশ্যাল মিডিয়া খুললেই দেখা যাচ্ছে, বিপিন রাওয়াতের মৃত্যুতে রীতিমতো খুশি হয়েছেন এক শ্রেণীর মানুষ। এবার এই ঘটনায় বীতশ্রদ্ধ হয়েই ইসলাম ধর্ম ত্যাগের সিদ্ধান্ত নিলেন কেরলের চিত্রপরিচালক আলি আকবর।

ইসলাম ছেড়ে হিন্দু হলেন চিত্রপরিচালক আলি আকবর

২০২০ সালের ১লা জানুয়ারি থেকে সেনার সর্বাধিনায়কের দায়িত্ব পালন করছিলেন বিপিন রাওয়াত। তাঁর অকাল প্রয়াণকে দেশের জন্য একটা বড় ধাক্কা বলে মনে করছেন বিশেষজ্ঞরা। আর এমন পরিস্থিতিতেই কিনা সোশ্যাল মিডিয়াতে দুর্ঘটনা, বিপিনের মৃত্যু নিয়ে হাসিঠাট্টা করছেন, হাসির রিয়্যাক্ট দিচ্ছেন একদল মানুষ। এবার তাদের বিরুদ্ধেই মুখ খুললেন আলি। আর শুধুই মুখ খোলা নয়, নিজে এবং গোটা পরিবার সমেত হিন্দু ধর্ম গ্রহণ করতে চলেছেন তিনি। এর আগে বুধবারই অবশ্য জানিয়েছিলেন, ইসলামের প্রতি তাঁর বিশ্বাস উঠে গিয়েছে।

বিপিন রাওয়াতের মৃত্যুর পরই সোশ্যাল মিডিয়ায় শোকপ্রকাশ করেছিলেন আলি। সেই পোস্টেই অনেকে হাসির রিয়্যাক্ট দিতে থাকে। অনেকে আবার কমেন্টে হাসাহাসিও করে। আর এতেই তেলেবেগুনে জ্বলে ওঠেন আলি। তাঁর মতে এই ধরনের দুঃখজনক ঘটনায় যাদের হাসি পায়, তারা দেশদ্রোহী। আলির মতে, বিপিন রাওয়াতের মৃত্যুতে বড়সড় হাত ছিল পাক মদতপুষ্ট জঙ্গিদের৷ আর এই কারণেই কিছু মানুষ আনন্দ পেয়েছেন, তাঁরা নাকি প্রত্যেকেই একটি বিশেষ ধর্মের। আর এই কারণেই ইসলাম ত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন আলি।

আলি বলেন, 'জন্মসূত্রে যে পরিচয় পেয়েছিলাম, তা এখন ত্যাগ করছি। এখন থেকে আর মুসলিম নই, ভারতীয়। ভারতের ক্ষতিতে আনন্দ পাওয়া মানুষদের জন্য এটাই আমার জবাব।' হিন্দু ধর্ম অবলম্বন করার পর নিজের নামও চয়ন করে ফেলেছেন আলি। নিজের নাম রামসিংহ রাখতে চান আলি। আলির পাশাপাশি তাঁর স্ত্রীও হিন্দু ধর্ম গ্রহণ করতে চলেছেন। তবে নিজের দুই মেয়েকে কোনওভাবেই জোর করবেন না আলি। এই সিদ্ধান্ত তাঁদের ওপরেই ছেড়ে দিয়েছেন তিনি।

English summary
Ali Akbar, left Islam and joined Hinduism to protest against the reaction on CDS's death
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X