• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

work from home করে মাসে ২০ থেকে ৩০ হাজার টাকা রোজগার করতে চান? তাহলে এই প্রতিবেদন আপনার জন্যে

work from home অর্থাৎ ঘরে বসে কাজ এই কিওয়ার্ড সবথেকে বেশি সার্চ হয়েছে গুগলে। এমনটাই তথ্য সামনে এসেছে। একটি সংস্থা এই বিষয়ের উপর একটি সমীক্ষা চালায়। যদিও আপনি এই ধরনের কোনও কাজ পেতে চান তাহলে ভালো অপশন রয়েছে। ঘরে বসেই মোট
  • |
Google Oneindia Bengali News

work from home অর্থাৎ ঘরে বসে কাজ এই কিওয়ার্ড সবথেকে বেশি সার্চ হয়েছে গুগলে। এমনটাই তথ্য সামনে এসেছে। একটি সংস্থা এই বিষয়ের উপর একটি সমীক্ষা চালায়।

সেই সংস্থার সমীক্ষার রিপোর্টে প্রকাশিত তথ্য অনুযায়ী, ঘরে বসে মোটা অঙ্কের রোজগার করার জন্যে প্রত্যেকদিন ৬ হাজারেরও বেশি লোক এই কি ওয়ার্ডকে সার্চ করে থাকে।

যদিও আপনি এই ধরনের কোনও কাজ পেতে চান তাহলে ভালো অপশন রয়েছে। ঘরে বসেই মোটা অঙ্কের রোজগার করা সম্ভব।

আর এই কাজের সঙ্গে যুক্ত হয়ে প্রত্যেক মাসে ২০ থেকে ৩০ হাজার টাকা রোজগার করা সম্ভব।

পার্সোনাল ফাইনান্স অ্যাডভাইজার

পার্সোনাল ফাইনান্স অ্যাডভাইজার

এটি একটা এমন কাজ শুধু বাড়িতে বসে নয়, যে কোনও জায়গা থেকে করতে পারেন। তবে আপনার কাছে একটা ল্যাপটপ কিংবা কম্পিউটার থাকতে হবে। আপনি অফিস খোলা থেকে শুরু করে কোনও প্রজেক্ট বেসিস যদি কাজ করেন তাহলে ভালো সুবিধা পেতে পারেন।

এতে আপনাকে ক্লাইন্টের সঙ্গে যোগাযোগ রাখতে হবে। ট্রাভেলিং এবং বিভিন্ন কনফারেন্স অ্যাটেন্ড করতে হবে। এর সঙ্গে ক্লাইন্টকে Financial Advice দিতে পারেন।

তবে এই কাজ শুরু করতে হলে প্রফেশনাল ডিগ্রি থাকাটা খুব প্রয়োজন। তবে এই কাজ সম্পূর্ণটা নির্ভর করে ক্রিয়েটিভ স্কিলের উপর।

অনলাইন অ্যাকাউটেন্ট

অনলাইন অ্যাকাউটেন্ট

করোনা পরিস্থিতিতে অনলাইন অ্যাকাউটেন্টের কাজের চাহিদা বেড়েছে। একটা ছোট সংস্থা কিংবা অফিস খুলে এই বিষয়ে স্টার্টআপ খুলতে পারেন। আর এই সংস্থার মাধ্যমে অ্যাকাউন্টের হ্যান্ডিলিং করে রোজগার করতে পারেন।

এমনকি ঘরে বসে কোনও সংস্থার অ্যাকাউন্ট অনলাইনের মাধ্যমে দেখে দিতে পারবেন। এক কিংবা একাধিক সংস্থার অ্যাকাউন্ট ঘরে বসেই মেনটেন করতে পারবেন। আর এতে মাসে ১৫ থেকে ২০ হাজার টাকা রোজগার কোনও ব্যবাপার নয়।

অ্যাপ্লিকেশন সফটওয়্যার ডেভেলোপমেন্ট

অ্যাপ্লিকেশন সফটওয়্যার ডেভেলোপমেন্ট

নতুন নতুন ফিচার্স ফোন, কম্পিউটার, ল্যাপটপ, ট্যাব একের পর এক লঞ্চ হচ্ছে। গ্যাজেটের প্রতি মানুষের চাহিদা দিনে দিনে বাড়ছে। শুধু গ্যাজেট নয়, বিভিন্ন ধরনের অ্যাপ ভয়ঙ্কর ভাবে টিনএজারদের মনে ধরছে।

আর সেই কারনে এই পরিস্থিতিতে অ্যাপ এবং সফটওয়্যার ডেভেলোপমেন্টের কাজের চাহিদা বেড়েছে। ফলে আপনি যদি এই কাজে দক্ষ হন তাহলে তো কথাই হবে না। বাড়িতে বসে অনলাইন অ্যাপ বানিয়ে মটা অঙ্কের রোজগার করতে পারবেন।

বিভিন্ন সংস্থা এই সমস্ত কাজের জন্যে প্রোজেক্ট দিয়ে থাকে। Mokriya.com এই সমস্ত সংস্থার মধ্যে একটি। আর এই কাজ করে মাসে ঘরে বসে ২০ থেকে ৩০ হাজার টাকা রোজগার করা কোনও ব্যাপার নয়।

ভার্চুয়াল টাস্ক (virtual task)

ভার্চুয়াল টাস্ক (virtual task)

এই কাজ করার জন্যে সবথেকে বেশী প্রয়োজন ক্রিয়েটিভ স্কিল। নতুন সফটওয়্যাড় ডেভেলোপমেন্ট আইডিয়া, নতুন অ্যাপ্লিকেশন ডিজাইন এবং প্রোগ্রামিং, ফিচার্স জেনারেট করাটাই চ্যালেঞ্জ।

গ্রাফিক্স ডিজাইনার

গ্রাফিক্স ডিজাইনার

যতদিন এগোচ্ছে তত চাহিদা বাড়ছে গ্রাফিক্স ডিজাইনারদের। যে কোনও প্রোডাক্টের ক্ষেত্রে ভালো গ্রাফিক্স হওয়াটা প্রয়োজন। এছাড়াও বিভিন্ন ধরনের মিডিয়া হাউস, ফিল্ম এবং বিভিন্ন ধরনের অ্যাড এজেন্সি রয়েছে। এই সমস্ত ক্ষেত্রেও একজন ভালো গ্রাফিক্স ডিজাইনারের ভালো চাহিদা রয়েছে।

বিভিন্ন প্রজেক্ট হিসাবে ফ্রিলান্স করা যেতে পারে। আর এই কাজএর জন্যে বাড়িতে বসে একটা ভালো কমইউটার থাকলেই হবে। প্রজেক্ট হিসাবে ১০ থেকে ১৫ হাজার টাকা রোজগার করাটা কোনও ব্যাপার নয়।

খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
work from home: You can earn 20-30,000 per month
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X