• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বছর ঘুরলেই একধাক্কায় অনেকটাই দাম বাড়তে চলেছে হিরো'র তৈরি বাইক-স্কুটারের! একনজরে বর্ধিত দাম

Google Oneindia Bengali News

দামে বড়সড় বদল আসতে চলেছে Hero Motocorp-এর বাইক এবং স্কুটারগুলির। দাম বাড়তে চলেছে সংস্থার তৈরি একাধিক বাইক এবং স্কুটারের। আর এরপরেই Hero Motocorp-এর শেয়ার 1.49 শতাংশ দ্রুত গতিতে 2383.75 তে পৌঁছে যায়। আর এরপরেই নিফটি এবং সেনসেক্সেও 0.7 শতাংশ বৃদ্ধি দেখা গিয়েছে।

কিন্তু হঠাত করে কেন দাম বৃদ্ধি? সংস্থার দাবি বাইক কিংবা স্কুটার তৈরির অন্যান্য উপযোগী সামগ্রীর দাম বৃদ্ধির কারনে তারাও এই সিদ্ধান্ত নিতে কার্যত বাধ্য হচ্ছেন।

প্রায় দুই হাজার টাকা পর্যন্ত বাইক কিংবা স্কুটারের দাম বাড়তে চলেছে বলে জানানো হয়েছে সংস্থার তরফে। রাজ্য এবং চাহিদা অনুযায়ী বর্ধিত দাম কার্যকর হবে বলে জানানো হয়েছে সংস্থার তরফে।

গত ছয়মাসে তৃতীয়বারের জন্যে দাম বৃদ্ধি

গত ছয়মাসে তৃতীয়বারের জন্যে দাম বৃদ্ধি

গত ছয়মাসে Hero Motocorp তাঁদের তৈরি বাইক এবং স্কুটারগুলির দাম তৃতীয়বারের জন্যে বাড়তে চলেছে। এর আগে গত ২০ সেপ্টেম্বর ২০২১ সালে সংস্থার তৈরি সমস্ত বাইক এবং স্কুটারগুলির দাম বৃদ্ধি করে। সেই সময়ে সংস্থা একধাক্কায় প্রায় তিন হাজার টাকা পর্যন্ত দাম বাড়িয়েছিল। বাইক কিংবা স্কুটার তৈরির অন্যান্য উপযোগী সামগ্রীর দাম বৃদ্ধির কারনে সংস্থা দাম বৃদ্ধি করতে বাধ্য হচ্ছে বলে দাবি করে সংস্থা। সেই একই পথে হাঁটল দেশের অন্যতম টু-হুইলার তৈরি এই সংস্থা। এর আগে ১ লা জুলাই দাম বৃদ্ধি করে হিরো।

একই পথে হাটতে পারে অন্যান্য সংস্থাগুলিও

একই পথে হাটতে পারে অন্যান্য সংস্থাগুলিও

বলে রাখা প্রয়োজন, এই মাসের শুরুতেই দেশের অটো সংস্থা টাটা মোটরসের তরফে ঘোষণা করা হয় যে, আগামী ১ লা জানুয়ারি থেকে তাঁদের তৈরি কর্মাশিয়াল ভেইক্যালের দাম বাড়তে চলেছে। গাড়ি তৈরির উপকরণ, কাচা মাল সহ একাধিক জিনিসের দাম ব্যাপক ভাবে বেড়ে গিয়েছে। ফলে সংস্থা তাঁদের তৈরি গাড়ির দাম বাড়াতে বাধ্য হচ্ছে বলে জানিয়েছে টাটা। ভারী এবং হালকা কর্মাশিয়াল ভেইক্যালের (M&HCV), স্মল কর্মাশিয়াল (SCV), বাস এবং Intermediate and light commercial ভেইক্যালের সমস্ত সেগমেন্টের দাম বৃদ্ধি হতে চলেছে।

কাওয়াসাকি ইন্ডিয়া'র তরফেও দাম বৃদ্ধি ঘোষণা

কাওয়াসাকি ইন্ডিয়া'র তরফেও দাম বৃদ্ধি ঘোষণা

অন্যদিকে কাওয়াসাকি ইন্ডিয়া'র তরফেও দাম বৃদ্ধি ঘোষণা করেছে। গত কয়েকদিন আগে আপডেটেড দামের বিষয়ে বিস্তারিত জানিয়েছে। বর্ধিত নয়া এই দাম ১লা জানুয়ারি ২০২২ সাল থেকে লাঘু হবে। বাজারে সবথেকে সস্তার কাওয়াসাকির বাইক নিঞ্জা-৩০০ এর দাম ছয় হাজার টাকা পর্যন্ত বাড়তে চলেছে। নিঞ্জা-৬৫০ বাইকের দাম সাত হাজার টাকা পর্যন্ত বাড়তে চলেছে। যদিও Z650 এবং Z650-এর আপডেটেড ভার্সনের দাম বাড়ছে না। এমনটাই জানানো হয়েছে সংস্থার তরফে।

English summary
Hero bike price to be high during next year, know the new price
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X