• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভয়ঙ্কর এই আটটি অ্যাপকে এখনই ডিলিট করুন! নাহলে যে কোনও সময়ে খালি হতে পারে ব্যাঙ্ক অ্যাকাউন্ট

  • |
Google Oneindia Bengali News

ভারত সহ একাধিক দেশে এই মুহূর্তে Crypto Currency ভয়ঙ্কর ভাবে জনপ্রিয় হয়ে উঠেছে। বিপুল ভাবে সাধারণ মানুষ বিটকয়েনের মতো এই সমস্ত Crypto Currency তে বিনিয়োগ করতে চলেছে। যদি আপনিও এই ক্ষেত্রে বিনিয়োগ করার কোনও পরিকল্পনা নিয়ে থাকেন তাহলে একটি দাঁড়িয়ে যান!

সম্প্রতি গুগল প্লে স্টোরে চারটি এমন অ্যাপকে ব্যান করেছে যেগুলি Crypto Currency নামে সাধারণ মানুষকে বোকা বানাচ্ছে। শুধু তাই নয়, মোটা টাকা মানুষের কাছ থেকে ছিনিয়ে নিচ্ছে এই অ্যাপের মাধ্যমে।

নিজের অজান্তে যদি ওই সমস্ত অ্যাপকে আপনি আপনার ফোনে কোনও ভাবে ইনস্টল করেন তো এখনই সাবধান হয়ে যান। এমনকি সাইবার বিশেষজ্ঞরা বলছেন এখনই এই অ্যাপ উড়িয়ে দেওয়া উচিৎ ফোন থেকে।

আর তা না হলে আপনার ফোনে ম্যালওয়্যার (Malware) হামলার আশঙ্কা উড়িয়ে দিচ্ছেন না সাইবার বিশেষজ্ঞরা। শুধু তাই নয়, এই হামলার ফলে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট পর্যন্ত খালি হয়ে যেতে পারে।

 এভাবে খালি হয়ে যাবে ব্যাঙ্ক অ্যাকাউন্ট!

এভাবে খালি হয়ে যাবে ব্যাঙ্ক অ্যাকাউন্ট!

সিকিউরিটি ফার্ম Trend Micro-এর তরফে দেওয়া এক রিপোর্ট অনুসারে, তদন্তে পাওয়া গিয়েছে চারটি ভয়ঙ্কর অ্যাপ বিজ্ঞাপন দেখিয়ে এবং সাবস্ক্রিপশনের চার্জ নিয়ে নিয়ে ক্রেতাদের মোটা অঙ্কের ক্ষতি করে। সবথেক বড় ব্যাপার মাঝেমধ্যে অতিরিক্ত টাকাও কেটে নেওয়া হয়।

তদন্তে দেখা গিয়েছে একবার টাকা দেওয়ার পর অজান্তেই ইউজারদের অ্যাকাউন্ট হ্যাক হিয়ে যায়। শুধু তাই নয়, মুহূর্তে গোটা অ্যাকাউন্ট খালি করে দেওয়া হয়। Trend Micro ইতিমধ্যে গুগল প্লে স্টোরকে এই বিষয়ে তিথ্য দিয়েছে।

আর এরপরেই প্লেস্টোর থেকে ওই সমস্ত অ্যাপকে সরিয়ে দেওয়া হয়েছে। তবে সাইবার বিশেষজ্ঞদের আশঙ্কা, প্লে স্টোর থেকে ডিলিট করার পরেও ফোনে যদি এই অ্যাপ থেকে যায় তাহলে কিন্তু বিপদ ডেকে আনার মতো অবস্থা হবে।

ফলে এখনও এই বিষয়ে ফোনটি চেক করে নিন এবং যদি অ্যাপগুলি থাকে তাহলে অবশ্যই ডিলিট করুন।

ভুলেও এই অ্যাপগুলিকে ডাউনলোড করবেন না

ভুলেও এই অ্যাপগুলিকে ডাউনলোড করবেন না

1. বিট ফান্ডস (BitFunds) - Crypto Cloud Mining

2. বিটকয়েন মাইনর (Bitcoin Miner) - Cloud Mining

3. বিটকয়েন Bitcoin (BTC) - Pool Mining Cloud Wallet

4. ক্রিপ্টো হোলিক (Crypto Holic) - Bitcoin Cloud Mining

5. ডেলি বিটকয়েন রিওয়ার্ড (Daily Bitcoin Rewards) - Cloud Based Mining System

6. বিট কয়েন ২০২১ (Bitcoin 2021)

7. মাইনবিট প্রো (MineBit Pro) - Crypto Cloud Mining & btc miner

8. ইথেরিয়াম Ethereum (ETH) - Pool Mining Cloud

একাধিক অ্যাপের উপর কড়া নজর গুগলের

একাধিক অ্যাপের উপর কড়া নজর গুগলের

রিপোর্ট অনুসারে এখনও শতাধিকেরও বেশী নকল Crypto Currency অ্যাপ রয়েছে গুগল প্লে স্টোরে। তদন্ত করে দেখা গিয়েছে ১২০টিরও বেশী এমন অ্যাপ রয়েছে। কোম্পানি একটি ব্লগে লিখেছেন যে, Cryptocurrency Mining নামে সাধারণ মানুষকে বোকা বানানো হচ্ছে।

বিজ্ঞাপন দেখিয়ে মোটা টাকা গ্রাহকদের কাছ থেকে হাতিয়ে নিচ্ছে। এই অ্যাপের মাধ্যমে ২০২০ সালের জুলাই মাস থেকে ২০২১ সালের মধ্যে গোটা বিশ্বের ৪৫০০ বেশি মানুষকে জালিয়াতির স্বীকার করা হয়েছে।

ফলে ফোনে যে কোনও ধরনের অ্যাপ ডাউনলোডের আগে অবশ্যই ভালো করে অ্যাপের রিভিউ ভালো করে পড়ে নিন। এর আগেও বহু অ্যাপকে গুগল প্লে স্টোর থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

ওই সমস্ত অ্যাপগুলি ব্যবহারকারীর অজান্তেই ইউজারের ফেসবুক অ্যাপ হ্যাক করার চেষ্টা করছিল।


খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
Delete these 8 apps from your mobile, otherwise you can loose money from your account
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X