• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বাড়িতে লেগেই থাকে ঝগড়া অশান্তি? এই সহজ উপায় করলেই মিটবে সব ঝামেলা

Google Oneindia Bengali News

কথায় বলে, বাড়ি হল সবথেকে সুখের ও নিরাপদ আস্তানা।সারা দিনের কাজ, ক্লান্তির পর বাড়ির চৌকাঠে পা রাখলেই মনে হয় শান্তি নেমে এল জীবনে। কিন্তু সেই বাড়িতেই যদি প্রতিনিয়ত ঝগড়া, অশান্তি লেগেই থাকে তাহলে এক্সময় জীবনে নেমে আসে চরমতম হতাশা। তাই এটা বলাই যায় যে, সংরের সব কষ্ট একদিকে আর লাগাতার পারিবারিক ঝগড়ার সমস্যা একদিকে। যখন পরিবারেই ঝগড়া শুরু হয়, তখন সেই ব্যক্তি কোন উপায় দেখে না। পরিবারে ঝগড়ার কারণ হল বাড়িতে উপস্থিত বাস্তু ত্রুটি। বাস্তুশাস্ত্রে গৃহ সমস্যার বিষয়ে অনেক প্রতিকার বলা হয়েছে, যা করলে ঘরে সুখ-শান্তি বজায় থাকে এবং ঘরের সমস্যা দূর হয়। জেনে নেওয়া যাক সেই সব সহজ উপায় যা দিয়ে নিমেষেই কাটানো যায় পারিবারিক সমস্যা।

সামনাসামনি দেবতাদের মূর্তি

সামনাসামনি দেবতাদের মূর্তি

বাস্তু অনুসারে, বাড়ির মন্দিরে দেবতার ছবি বা মূর্তি কখনই মুখোমুখি রাখা উচিত নয়। এটি করলে বাড়ির সদস্যদের মধ্যে বিভেদ বাড়ে। সেই সঙ্গে দেবতার একাধিক ছবি রাখা উচিত নয়। এটা করলে চরম অশান্তির সম্ভাবনে থাকে।

সংকট কাটাবেন সংকটমোচন

সংকট কাটাবেন সংকটমোচন

বাস্তু অনুসারে, মঙ্গলবার হনুমানজির সামনে পঞ্চমুখী প্রদীপ জ্বালালে ঘরে ইতিবাচক শক্তি আসে। শুধু তাই নয়, অষ্টগন্ধা জ্বালিয়ে এর সুবাস সারা ঘরে ছড়িয়ে দিলে ঘরে সুখ-শান্তি আসে।

খারাপ বৈদ্যুতিক যন্ত্রপাতি

খারাপ বৈদ্যুতিক যন্ত্রপাতি

বাস্তু মতে, বাড়িতে ফিউজ বাল্ব জমিয়ে রেখে দেওয়া অশুভ বলে মনে করা হয়। শুধু তাই নয়, বাস্তু অনুসারে ঘরের কোণে অন্ধকার থাকাও অশুভ। বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, বাজে বৈদ্যুতিক যন্ত্রপাতি ঘরে রাখলে ঘরে উত্তেজনা ও উত্তেজনা বাড়তে পারে।

জুতো রাখার কায়দা

জুতো রাখার কায়দা


বাস্তুতে বলা হয়েছে যে জুতো এবং চপ্পল কখনই বাড়িতে এখানে-ওখানে ফেলে দেওয়া উচিত নয়। এতে করে বাড়ির পরিবেশ বাড়ে এবং অর্থের অপচয় হয়।

জাফরানের কামাল

জাফরানের কামাল

বিভিন্ন খাবারের স্বাদ বৃদ্ধিতে সাহায্য করে এক চিমটি জাফরান। সেই সঙ্গে পরিবারে চলমান বিবাদ সামাল দিতেও মূল্যবান জাফরান খুবই শুভ। এজন্য জলে এক চিমটি জাফরান মিশিয়ে স্নান করলে তা খুব শুভ। তারপর পূজার পর জাফরানের তিলক লাগালে তা খুব শুভ। কথিত আছে জাফরান দুধ পান করলে ঘরে শান্তি আসে এবং কোনো ঝামেলা হয় না।

 ক্লেশ মেটাতে কার্যকরী প্রদীপ

ক্লেশ মেটাতে কার্যকরী প্রদীপ

প্রদীপের আলোয় সব অশুভ শক্তি বিনাশ হয়। ঠিক তেমন একটি প্রদীপের আলোয় দূর হয়ে যাবে সব পারিবারিক ঝামেলা বিবাদ। প্রতিদিন সন্ধ্যাবেলা ঠাকুর ঘরে তিলের তেলের একটি প্রদীপ জ্বালিয়ে পুজো করলে সবরকম পারিবারিক বিবাদ থেকে মুক্তি লাভ হয়।

(এই সকল তথ্য সম্পূর্ণ জ্যোতিষ তথ্যের উপর নির্ভরশীল)

English summary
simple vastu ways to solve all the problems of quarrel at home
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X