Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

উত্তাল সমুদ্রে লুথিয়ান দ্বীপের কাছে উল্টে গেল ট্রলার, ৫ মৎস্যজীবী নিখোঁজ

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

কলকাতা, ৫ নভেম্বর : আগে থেকেই সমুদ্রে যেতে নিষেধ করেছিল আবহাওয়া দফতর। কিন্তু বারণ না মেনেই বিপত্তি। দক্ষিণ ২৪ পরগনার নামখানায় মাঝ সমুদ্রে উল্টে গেল ট্রলার। নামখানার সমুদ্রে লুথিয়ান দ্বীপের কাছে 'মা গঙ্গা' নামের ট্রলারটি উল্টে যায়। এই ট্রলারের পাঁচজন মৎস্যজীবী নিখোঁজ হয়ে যান। নিখোঁজ মৎস্যজীবীদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে। কাছাকাছি থাকা ট্রলারগুলির সঙ্গে যোগাযোগ করার চেষ্টা চালানো হচ্ছে।

এদিকে দিঘা, মন্দারমণি, তাজপুরে সমুদ্রে নামতে নিষেধ করা হয়েছে। জারি করা হয়েছে সতর্কতা। সমুদ্রে মাছ ধরতে যাওয়া সমস্ত ট্রলারকে ফিরে আসতেও বার্তা দেওয়া হয়েছে। প্রশাসনের বার্তা পেয়েই ট্রলারগুলি ফিরে আসছে বলেও খবর পাওয়া গিয়েছে। প্রশাসন সূত্র জানানো হয়েছে, প্রায় ৭০ শতাংশ ট্রলার ইতিমধ্যেই ফিরে এসেছে। এখন ৩০ শতাংশ ট্রলার সমুদ্র বক্ষে রয়েছে।

উত্তাল সমুদ্রে লুথিয়ান দ্বীপের কাছে উল্টে গেল ট্রলার, ৫ মৎস্যজীবী নিখোঁজ

প্রশাসনের তরফে তাদের ফিরিয়ে আনার সমস্তরকম চেষ্টা করা হচ্ছে। আপাতত ঘূর্ণিঝড় 'নাদা' অবস্থান করছে পারাদ্বীপের কাছে। পশ্চিমবঙ্গ উপকূল ঘেঁষে তা এগিয়ে যাওয়ার কথা বাংলাদেশ উপকূলের দিকে। বাংলাদেশ উপকূলেই আছড়ে পড়ার সম্ভাবনা ঘূর্ণিঝড়ের।

যেহেতু গাঙ্গেয় পশ্চিমবঙ্গ উপকূলের সন্নিকটেই রয়েছে গভীর নিম্নচাপ, সেহেতু পশ্চিমবঙ্গ সমুদ্র উপকূল উত্তাল। সমুদ্র উত্তাল হয়ে উঠতেই অনেক ট্রলার ফিরে আসতে শুরু করে। কিন্তু ঝুঁকি নিয়ে মাঝ সমুদ্রে বেশি সময় অবস্থান করায় কিছু ট্রলার সঙ্কটে পড়েছে ফিরে আসার পথে।

English summary
Storm started,4 Fishermen missing in west bengal
Please Wait while comments are loading...