Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

'১৮-র বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিট-এর প্রস্তুতিতে মুম্বইয়ে অমিত মিত্র

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

বাণিজ্য রাজধানী মুম্বই থেকে লগ্নি বাড়াতে চায় রাজ্য সরকার। আগামি বছরের জানুয়ারির ১৭-১৮ তারিখ কলকাতায় বসছে চতুর্থ বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিট। তারই প্রচারে ভারতের বাণিজ্য রাজধানী মুম্বই যাচ্ছেন রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র।[আরও পড়ুন:মুখ্যমন্ত্রীর উদ্যোগে রাজ্যে চালু হচ্ছে ই-পেনশন, পরিষেবা পাবেন ৪ লক্ষ]

রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র মুম্বইতে দেশের ৪ থেকে ৫ জন শীর্ষস্থানীয় শিল্পপতির সঙ্গে কথা বলবেন। রাজ্যের অর্থমন্ত্রীর সঙ্গে মুম্বই যাচ্ছেন বাণিজ্য সচিব রাজীব সিনহা এবং পশ্চিমবঙ্গ শিল্প উন্নয়ন নিগমের ম্যানেজিং ডিরেক্টর বন্দনা যাদব।

'১৮-র বিজনেস সামিট-এর প্রস্তুতিতে মুম্বইয়ে অমিত মিত্র

পশ্চিমবঙ্গ সরকারের হিসেব অনুযায়ী তৃতীয় বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিট-এ প্রায় ২.৩৫ লক্ষ কোটি টাকার বিনিয়োগের প্রস্তাব পাওয়া গিয়েছিল। এগুলি ছিল উৎপাদন শিল্প, পরিকাঠামো শিল্প, খাদ্য প্রক্রিয়াকরণ, আইটি, এমএসএমই এবং শহর উন্নয়নে। এর মধ্যে সব থেকে বেশি প্রস্তাব ছিল উৎপাদন শিল্প এবং পরিকাঠামো শিল্পে। প্রায় ৬১ হাজার কোটি টাকার। এর পরেই ছিল এমএসএমই। যার প্রস্তাব ছিল ৫০ হাজার কোটি টাকা।

মুম্বইয়ের বৈঠকে জুয়েলারি এবং বস্ত্র শিল্পের ওপর জোর দেওয়া হবে বলে জানিয়েছেন রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র। মুম্বইয়ের জুয়েলারি সেক্টর থেকে ভাল সাড়া পাওয়া যাচ্ছে বলে জানিয়েছেন তিনি।

'১৮-র বিজনেস সামিট-এর প্রস্তুতিতে মুম্বইয়ে অমিত মিত্র

মুম্বইয়ে রোড-শোতে গীতাঞ্জলী জেমস, রিও টিন্টো, ওয়ার্ল্ড গোল্ড কাউন্সিল এবং জেম জুয়েলারি প্রমোটর অজয় মেহতা অংশ নেবেন বলে জানিয়েছেন অমিত মিত্র।

English summary
State finance minister will go to Mumbai for investment in bengal,he will meet 4 to 5 top industrialist
Please Wait while comments are loading...