Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ডাকঘরের দেখানো পথে মোবাইল এটিএম পরিষেবা চালু স্টেট ব্যাঙ্কের

Subscribe to Oneindia News

শিলিগুড়ি, ২৩ নভেম্বর : ডাকঘরের পর এটিএম পরিষেবা নিয়ে গ্রাহকের দরবারে পৌঁছে যাচ্ছে ব্যাঙ্ক। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার এই পরিষেবা নিয়ে এল সাধারণ মানুষের সুবিধার্থে। একেবারে মানুষের দুয়ারে দুয়ারে পৌঁছে যাচ্ছেন বাঙ্কের প্রতিনিধিরা। সঙ্গে মোবাইল-এটিএম।

সম্প্রতি এই পরিষেবা চালু হয়েছে শিলিগুড়িতে। ব্যাঙ্ক কর্তৃপক্ষ বেছে নিয়েছে শিলিগুড়ির জনবহুল বাজার, হাসপাতাল-সহ প্রতন্ত এলাকাকে। গ্রাহকদের দেওয়া হচ্ছে নগদ ১০০ টাকার নোট। শুধুমাত্র স্টেট ব্যাঙ্কের গ্রাহকরাই এই পরিষেবা পাবেন বলে জানিয়ে দেওয়া হয়েছে ব্যাঙ্কের তরফে।

ডাকঘরের দেখানো পথে মোবাইল এটিএম পরিষেবা চালু স্টেট ব্যাঙ্কের

শিলিগুড়িতে এক টিয়াশাল শাখার তরফে এই উদ্যোগ নেওয়া হয়েছে। সম্প্রতি জলপাইগুড়ির পোস্ট অফিসের তরফে চাবাগান এলাকায় মোবাইল এটিএম পরিষেবা নিয়ে গ্রামে গ্রামে হাজির হন। সেই পথ ধরেই এবার মানুষের দরবারে ঢুকে পড়ল স্টেট ব্যাঙ্কও। শিলিগুড়ির এক টিয়াশাল শাখার ডেপুটি ম্যানেজার হিমানিশ ভদ্র জানিয়েছেন, গ্রাহকদের দুর্ভোগের বিষয়টি আমরা মর্মে অনুভব করেছি। তাঁদের সমস্যা বোঝার চেষ্টা করেছি। আর সেই সঙ্কট মেটাতেই আমাদের এই পদক্ষেপ।

প্রতিদিন বিভিন্ন জনবহুল এলাকা মোবাইল এটিএম পরিষেবা নিয়ে হাজির হবেন আমাদের ব্যাঙ্কের প্রতিনিধিরা। তারপর গ্রাহকদের হাতে তুলে দেওয়া হবে টাকা। শুধু এসবিআই অ্যাকাউন্ট ও এটিএম কার্ড থাকলেই পরিষেবা মিলবে।

৫০০ ও হাজার টাকার নোট বাতিলের পর ১৬ দিন অতিক্রান্ত। তবু সাধারণ গ্রাহকদের সঙ্কট মেটেনি। বিভিন্ন ব্যাঙ্কের শাখাতেই নোটের আকাল। লাইনে দাঁড়িয়েও টাকা মিলছে না। ব্যাঙ্কে টাকা ফুরিয়ে যাচ্ছে। এটিএমে কখন টাকা আসবে কেউ জানে না। চাতকের মত আকাশের দিকে তাকিয়ে থাকা ছাড়া উপায় নেই।

এই অবস্থায় মোবাইল এটিএম পরিষেবা খানিক রিলিফ দেবে সংশ্লিষ্ট এলাকার গ্রাহকদের। এভাবে যদি সমস্ত ব্যাঙ্কই এগিয়ে আসে, তাহলে অনেকটাই সুরাহা হতে পারে। কিন্তু প্রশ্ন একটাই টাকার জোগান কোথায়? চারিদিকে তো টাকা বিহনে হাহাকার চলছে।

English summary
After going to the post office at the door of the customer's State bank of India come forward with Mobile ATM service. State Bank of India brought this service to facilitate the general public.
Please Wait while comments are loading...