Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ধেয়ে আসছে 'ক্যান্ত', ঘনীভূত ঘূর্ণাবর্ত ভাসাবে দীপাবলী, সতর্কবার্তা আবহাওয়াবিদদের

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

কলকাতা, ২৪ অক্টোবর : আশঙ্কাই সত্যি হতে চলেছে। আলোর উৎসব ভাসাতে ধেয়ে আসছে 'ক্যান্ত'। মায়ানমার উপকূলে ধাক্কা খেয়ে শক্তি হারানো দূরে থাক, বঙ্গোপসাগরে ঘণীভূত হয়ে আরও শক্তিবৃদ্ধি করেছে এই ঘূর্ণিঝড়।

৪৮ ঘণ্টার মধ্যে ওড়িশা উপকূলে আছড়ে পড়ার সম্ভাবনা রয়েছে ওই ঘূর্ণাবর্তটির। ক্রমশ উত্তর ও উত্তর-পূর্ব দিকে সরছে নিম্নচাপটি। তাই ওড়িশা উপকূলে জারি করা হয়েছে সতর্কবার্তা। আলোর উৎসবে বাংলার ভবিষ্যৎও তাই মেঘে ঢাকা।

ধেয়ে আসছে 'ক্যান্ত', ঘনীভূত ঘূর্ণাবর্ত ভাসাবে দীপাবলী!

নিম্নচাপের জেরে 'ক্যান্ত' নামক ঘূর্ণিঝড় ওড়িশার উপকূলে হানা দেবে৷ ফলে আগামী ২৬ থেকে ২৭ অক্টোবর ওড়িশার ১১টি জেলায় ঝড় ও বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে৷ মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে৷ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপকূলবর্তী জেলাগুলির আকাশও মেঘলা থাকবে। ২৯ অক্টোবর কালীপুজো৷ পরদিন দীপাবলী। তাই সেই আলোর উৎসবও ভাসাতে পারে বৃষ্টি।

তবে আশার আলো যে, এখনও পর্যন্ত ভারী বৃষ্টির পূর্বাভাস নেই। ওড়িশার সমুদ্রে ঘূর্ণাবর্তের জেরে আকাশ মেঘলা ও বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে দীপাবলির বাংলায়।

এর আগে দুর্গোৎসবও মাটি করেছিল নিম্নচাপ। নবমীর সন্ধ্যায় অঝোর ধারায় ভাসিয়ে নিয়ে গিয়েছিল শহর কলকাতাকে। এবার 'ক্যান্ত'-এর 'অন্ধকার' বাংলার আলোর উৎসবকে কতটা গ্রাস করতে পারে সেটাই দেখার। গভীর নিম্নচাপটি মায়ানমার উপকূলে আছড়ে পড়ার পর আবারও অভিমুখ বদল করে ওড়িশার দিকে যেতে শুরু করেছে।

সোমবার তার জেরে ওড়িশার পাশাপাশি বাংলার আকাশও ছিল মেঘলা। মাঝেমধ্যে রোদ উঠলেও মেঘের দাপটে তা স্থায়ী হয়নি। আগামী দু'দিন আকাশের মুখ ভার থাকবে বলে জানিয়েছে আলিপুর হাওয়া অফিস।

English summary
Cyclone 'Kyant' will ruin Diwali celebration, warns Meteorologists
Please Wait while comments are loading...