Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

প্রেম নিবেদন করতে গিয়ে 'পসকো' এর আওতায় যুবকের কারাদণ্ড!

Subscribe to Oneindia News

মুম্বই, ৪ মে : পথচলতি কোনোও মহিলাকে 'হাত ধরে' যদি কোনও পুরুষ প্রেম নিবেদন করেন, তাহলে কিন্তু তা পস্কো আইনের আওতায়, দণ্ডনীয় অপরাধ বলে বিবেচিত হবে। এই ঘটনার মহিলার সম্মানহানির সামিল। এমনই পর্যবেক্ষণ মাহারাষ্ট্রের এক আদালতের।

অভিযোগ, এক ১৬ বছরের কিশোরিকে রাস্তায় ,আচমকা তার গায়ে হাত রেখে প্রেম নিবেদন করে ২০ বছর বয়সী এক যুবক। উল্লেখ্য় ওই যুবক, কিশোরির পাড়ার বাসিন্দা ছিল। কিশোরির অভিযোগ, প্রথমে ওই যুবক তাকে অশালীন ভাষায় কটুক্তি করে তারপর প্রেম নিবেদন করে। ঘটনায় অপমান বোধ করে কিশোরী, আদালতে মামলাও দায়ের করে।

প্রেম নিবেদন করতে গিয়ে 'পসকো' এর আওতায় যুবকের কারাদণ্ড!

মামলার প্রেক্ষিতে যুবককে এক বছরের কারাদণ্ডের আদেশ দেয় আদালত। তবে গ্রেফতারির পর থেকেই ওই যুবক কারাবাসে ছিল বলে , তাকে ছেড়ে দেয় আদালত। এদিকে, কিশোরির অভিযোগ ঘটনার কথা যুবকের পরিবারকে জানানোর পরও তারা কোনও ব্যবস্থা না নেওয়ায়, আতঙ্কিত হয় পড়ে ওই কিশোরি। ফলে সে আদালতের দ্বারস্থ হতে বাধ্য হয়।

English summary
A man grabbing a woman's hand in public and saying "I love you" can be defined as outraging her modesty, a special Protection of Children from Sexual Offences (POCSO) Act court at Dindoshi recently held.
Please Wait while comments are loading...