Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বিজেপিতে ভরসা রাখার জন্য ধন্যবাদ, নোট বাতিলের পর প্রথম জিতে বললেন মোদী

Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২২ নভেম্বর : অসম, অরুণাচল প্রদেশ এবং মধ্যপ্রদেশের উপনির্বাচনে জয় পেল বিজেপি। নোট বাতিল ইস্যুর পর এই প্রথম জয় বিজেপির। এদিন জয়ের পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, বিজেপির উপর ভরসা রাখার জন্য সবাইকে ধন্যবাদ।

এদিন তিনি বলেন, "বিজেপির উপর ভরসা রাখা এবং বিজেপির উন্নয়ন ও সুশাসনের লক্ষ্যর উপর ভরসা রাখার জন্য অন্তর থেকে সবাইকে ধন্যবাদ জানাই।"

বিজেপিতে ভরসা রাখার জন্য ধন্যবাদ, নোট বাতিলের পর প্রথম জিতে বললেন মোদী

এদিন মধ্যপ্রদেশের দুটি আসনই - নেপানগর বিধানসভা কেন্দ্র এবং শাহদল লোকসভা কেন্দ্র ধরে রাখতে পেরেছে বিজেপি।

অসমেও বিধানসভা কেন্দ্র ও লোকসভা কেন্দ্র বিশাল ব্যবধানে জয় পেয়েছে বিজেপি। অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়ালের ছেড়ে দেওয়া লখিমপুর লোকসভা কেন্দ্র ধরে রাখতে সক্ষম হয়েছে বিজেপি। এছাড়াও বৈথালাংসো বিধানসভা কেন্দ্রেও জয় পেয়েছে গেরুয়া দস। মে-তে যে কংগ্রেস প্রার্থী জয় পেয়েছেন তিনি সম্ভবত বিজেপিতে যোগ দিতে পারেন।

অরুণাচল প্রদেশে প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী কালিখো পুলের স্ত্রী দেসিংগু পুল বিজেপির টিকিটে হায়ুলিয়ং বিধানসভা কেন্দ্র থেকে জিতেছেন।

পশ্চিমবঙ্গে উপনির্বাচন হওয়া তিনটি আসন মন্তেশ্বর, কোচবিহার এবং তমলুকে জিতেছে তৃণমূল কংগ্রেস।

তামিলনাড়ুতে জয়ললিতার এআইএডিএমকে থিরুপারানকুন্দ্রম আসন ধরে রাখতে পেরেছে। তবে ভোটারদের ঘুষ দেওয়ার অভিযোগ ওঠায় তাঞ্জাভুর এবং আরাভাকুরুচিতে নির্বাচন বাতিল হয়ে গিয়েছে।

পুদুচেরির নেল্লিথোপে বিধানসভা কেন্দ্রে জিতেছেন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেসের নারায়ণস্বামী। তিনি লোকসভার সাংসদ। মে মাসে তিনি মুখ্যমন্ত্রীর পদে শপথ নিয়েছিলেন। তাই ছয়মাসের মধ্যে তাঁকে বিধানসভা নির্বাচনে জিততে হত। এই উপানির্বাচনে জিতে সে শর্ত পালন করেছেন তিনি।

ত্রিপুরায় দুটি আসনেই জয় পেয়েছে সিপিএম। প্রধান প্রতিদ্বন্দ্বী কংগ্রেস প্রতিযোগীতায় মুখ থুবড়ে পড়েছে।

English summary
Thank People For Faith In BJP, Says PM Narendra Modi On First Poll Wins Since Notes Ban
Please Wait while comments are loading...