Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

অযোধ্যার বিতর্কিত জমিতে রাম মন্দিরে আপত্তি নেই, কেন এমন বলল শিয়া ওয়াকফ বোর্ড

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

অযোধ্যার বিতর্কিত জমিতে রাম মন্দির নির্মাণ করা যেতেই পারে তবে অদুরেই মুসলিম অধ্যুষিত কোনও এলাকায় নতুন করে মসজিদও তৈরি করতে হবে। মঙ্গলবার সুপ্রিমকোর্টে এমনই দাবি জানাল শিয়া সেন্ট্রাল ওয়াকফ বোর্ড। সর্বোচ্চ আদালতে ওয়াকফ বোর্ডের দাবি, বাবরি মসজিদের জমি আসলে তাদের সম্পত্তি।

অযোধ্যার বিতর্কিত জমিতে রাম মন্দিরে আপত্তি নেই, কেন এমন বলল শিয়া ওয়াকফ বোর্ড

মঙ্গলবার তিরিশ পাতার একটি হলফনামায় শিয়া ওয়াকফ বোর্ড জানিয়েছে, বিতর্কিত জমি নিয়ে আলোচনার অধিকার শুধুমাত্র তাদেরই রয়েছে। এবিষয়ে একটি কমিটি গঠন করতে সুপ্রিমকোর্টের কাছে সময়ও চেয়েছে শিয়া ওয়াকফ বোর্ড। হলফনামায় শিয়া ওয়াকফ বোর্ড জানিয়েছে, ১৫২৮ সালে মীর বাঁকি বাবরি মসজিদের নির্মাণ করেন। তিনি একজন শিয়া ছিলেন, ফলে বিতর্কিত জমিতে শিয়া ওয়াকফ বোর্ডেরই অধিকার রয়েছে।

অপরদিকে এতদিন পর্যন্ত বাবরি মসজিদকে নিজেদের সম্পত্তি বলে দাবি জানিয়ে আসছে সুন্নি ওয়াকফ বোর্ড। বাবরি মসজিদ মামলাতেও তিনটি পক্ষ হল সুন্নি ওয়াকফ বোর্ড, আরএসএস ও নির্মোহী আখড়া। তাহলে এতদিন শিয়া ওয়াকফ বোর্ড কোথায় ছিল সেই প্রশ্নও উঠেছে। বাবরি মসজিদ মামলায় শিয়া ওয়াকফ বোর্ডের কোনও ভূমিকাই এতদিন ছিল না। হঠাৎ করেই নিজেদের উদ্যোগে মামলা দায়ের করেছে শিয়া ওয়াকফ বোর্ড।

বাবরি মসজিদ মামলা নিয়ে এলাহাবাদ হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিমকোর্টে মামলার শুনানি শুরু হবে ১১ অগাস্ট থেকে।

English summary
Shia Waqf board claims disputed Babri Masjid site as their property, they said Ram temple can be built at disputed site.
Please Wait while comments are loading...