Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বিদেশি 'আগ্রাসন' প্রসঙ্গে পাকিস্তানকে সমর্থন করবে চিন : দাবি মিডিয়া রিপোর্টে

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

লাহোর, ২৪ সেপ্টেম্বর : বিদেশি আগ্রাসন প্রসঙ্গে এমনকী কাশ্মীর অশান্তি ইস্যুতেও পাকিস্তানকে পূর্ণ সমর্থনের আশ্বাস দিল চিন।

সন্ত্রাসবাদ এবং সীমান্ত নিয়ে ভারত ও পাকিস্তানের মধ্যে ইতিমধ্যেই তিক্ততা চরমে। তারই মাঝে চিনের এভাবে পাকিস্তানের পাশে দাঁড়ানোর বার্তা ভারতের উদ্বেগ আরও বাড়াবে যে তাতে সন্দেহ নেই। [ উরি হামলা কাশ্মীর অশান্তির 'প্রতিক্রিয়া', ফের ভারতকে আক্রমণ পাক প্রধানমন্ত্রীর]

বিদেশি 'আগ্রাসন' প্রসঙ্গে পাকিস্তানকে সমর্থন করবে চিন : দাবি মিডিয়া রিপোর্টে

দ্য ডন-এর প্রতিবেদন অনুযায়ী, পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী শাহবাজ শরিফের সঙ্গে লাহোরে ভারতের কনসাল জেনারেল য়ু বোরেনের একটি বৈঠকে এই বার্তা দেওয়া হয়েছে বেজিংয়ের তরফে। পাঞ্জাব অফিসের তরফে প্রকাশিত বিবৃতিতে বোরেন জানিয়েছেন, "যে কোনও বিদেশি আগ্রাসনের ক্ষেত্রে আমাদের দেশ পাকিস্তানকে পূর্ণ সমর্থন জানাবে।"

পাশাপাশি ভারতের কাশ্মীর অশান্তি নিয়েও পাকিস্তানকে চিন সমর্থন করবে বলেও জানানো হয়েছে। বোরেনের বক্তব্য, "কাশ্মীর ইস্যুতেও পাকিস্তানের পাশে আছি এবং আগামী দিনেও থাকব আমরা। ভারতের দখলে থাকা কাশ্মীরে নিরস্ত্র কাশ্মীরীদের ওপর অত্যাচারের কোনও ত্তজর থাকতে পারে না এবং কাশ্মীরীদের ইচ্ছাকে মর্যাদা দিয়েই কাশ্মীর সমস্যার সমাধান হওয়া উচিত।"

English summary
China assures Pakistan of support in case of foreign 'aggression', claims media report
Please Wait while comments are loading...