• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পুরুষ শরীরে নারীর প্রজনন অঙ্গ, ২০ বছর ধরে ঋতুস্রাব হচ্ছে জানতেন না চিনের এই ব্যক্তি

পুরুষ শরীরে নারীর প্রজনন অঙ্গ, ২০ বছর ধরে ঋতুস্রাব হচ্ছে জানতেন না চিনের এই ব্যক্তি
Google Oneindia Bengali News

এমনও কাণ্ডও ঘটে। পুরুষ শরীরে নারীর অস্তিত্ব। ৩৩ বছরের এক ব্যক্তি এটা জেনে হতচকিত হয়ে পড়েছেন যে তিনি ডিম্বাশয় ও জরায়ু নিয়ে জন্মেছেন। আসলে তাঁর মূত্র থেকে রক্ত ও পেটে অনবরত ব্যথা হওয়ায় তিনি যখন চিকিৎসকের কাছে যান তখনই তাঁর শরীরের এই অদ্ভুত বিষয়টি জানতে পারেন।

পুরুষ শরীরে নারীর প্রজনন অঙ্গ, ২০ বছর ধরে ঋতুস্রাব হচ্ছে জানতেন না চিনের এই ব্যক্তি

চেন লি (‌নাম বদলে দেওয়া হয়েছে)‌, যিনি চিনের বাসিন্দা, সম্প্রতি চিকিৎসকদের কাছ থেকে তিনি জানতে পারেন যে তিনি উভলিঙ্গ হিসাবে জন্মগ্রহণ করেছেন। পুরুষাঙ্গের পাশাপাশি ওই ব্যক্তির শরীরে নারীদের যৌন ক্রোমোজম, ডিম্বাশয় ও জরায়ু রয়েছে। চিকিসকরা জানিয়েছেন যে ওই ব্যক্তি সিচুয়ান প্রদেশের ছোট শহর থেকে এসেছেন। গত ২০ বছর ধরে চেনের ঋতুস্রাব হচ্ছে অথচ চেন তা কখনই টের পাননি।

অবশ্য তাঁর মূত্র থেকে ক্রমাগত রক্ত পরা ও পেটে ব্যথা সেই ইঙ্গিত দিলেও তিনি কখনই তা উপলব্ধি করতে পারেননি। চেনের পেটে এবং তার চারপাশে দীর্ঘস্থায়ী অস্বস্তি অনুভব করার পরে, চিকিৎসক প্রথমে অ্যাপেনডিসিটিস বলে সন্দেহ করে। কিন্তু চিকিৎসার পরও ব্যথা চলতে থাকে এবং গত বছর মেডিক্যাল চেক আপে তাঁর অবস্থার প্রকৃত কারণ প্রকাশ পায়।

আসলে চেনের পেটে ব্যথা হওয়ার কারণ ঋতুস্রাব এবং জরায়ু থেকে রক্ত পরার অর্থ হল তাঁর ঋতুস্রাব চলছিল। চিকিৎসকদের এই ব্যাখায় চেন রীতিমতো কিংকর্তব্যবিমূঢ় হয়ে যান। চিকিৎসকরা তাঁকে জানান যে তাঁর মহিলা প্রজনন অঙ্গও রয়েছে। এই বিষয় নিয়ে রীতিমতো বিচলিত হয়ে পড়েন চেন এবং গত মাসে তিনঘণ্টার অপরেশনের মাধ্যমে তিনি এগুলি সরিয়ে দেন তাঁর শরীর থেকে।

পৃথিবীর বাইরেই এমন গ্রহ রয়েছে যার আকাশে বালির মেঘ! নাসার গবেষণায় নয়া তথ্যপৃথিবীর বাইরেই এমন গ্রহ রয়েছে যার আকাশে বালির মেঘ! নাসার গবেষণায় নয়া তথ্য

দেখা যায় পুরুষের যৌন হরমোন চেনের শরীরে অনেকটাই কম। এমনকি ইস্ট্রোজেন ও প্রোজেস্ট্রেরোনের মাত্রাও চেনের শরীরে বেশি। তাঁর শরীরে মূলত পুরুষ ও মহিলা দুই ভিন্ন প্রজনন অঙ্গ রয়েছে। জানা যায়, চেন জন্ম থেকেই উভলিঙ্গ। সমস্ত তথ্য জানতে পেরে চেন জরায়ু ও ডিম্বাশয় বাদ দেওয়ার সিদ্ধান্ত নেন। আর তা সফল হয়। তবে পুরুষের মতো জীবনধারণ করলেও চেনের শুক্রাণু উৎপাদন ক্ষমতা কম থাকায় তিনি কোনও দিনই পিতা হতে পারবেন না। চিকিৎসকরা জানিয়েছেন যে এই অবস্থা কোনও কিশোরের বয়ঃসন্ধিকালে ধরা পড়ে। এই অবস্থা কারোর শারীরিক অবস্থার পাশাপাশি তাঁর মানসিক পরিস্থিতিকেও বিচরিত করে দেয়।

প্রতিশ্রুতির অভিনব কায়দা!‌ বিয়ের চুক্তিপত্রে সই করলেন অসমের নব দম্পতি, ভাইরাল ভিডিও প্রতিশ্রুতির অভিনব কায়দা!‌ বিয়ের চুক্তিপত্রে সই করলেন অসমের নব দম্পতি, ভাইরাল ভিডিও

English summary
China man discovered he was born with ovaries and uterus‌
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X