Tap to Read ➤

নিরিবিলিতে ঘুরতে চাইলে ঘুরে আসুন ইউরোপের এই জায়গাগুলি

ইউরোপের এই জায়গাগুলি ঘুরলে আপনার মন হয়ে যাবে ফুরফুরে
paramita das
দেশে তো অনেক জায়গাতেই ঘুরলেন, এবার না হয় একটু বিদেশে ঘুরে আসুন। যদি আপনি মনোরম শোভা উপভোগ করতে চান তাহলে ঘুরে আসুন ইউরোপের এই জায়গাগুলিতে। এই জায়গাগুলি খুব শান্ত ও নিরিবিলি।
সুইজারল্যান্ডের লাউটারবরুবেন ভ্যালি, ইউরোপের সবচেয়ে সুন্দর জায়গা হল এটি। এখানে গেলে আপনি সুন্দর হিমবাহ, জলপ্রপাত, ছোট ছোট গ্রাম দেখতে পাবেন।
নরওয়ের ফ্লামসডালেন উপত্যকা, এই জায়গাটি আকারে খুব ছোট। এর প্রাকৃতিক সৌন্দর্য অনেক। এখানকার অনেক নদী ও জলপ্রপাত আছে। অনেকে এখানে ঘুরতে আসেন।
পর্তুগালের আজোরস, এখানে অনেক বাহারি ফুল রয়েছে। মাছ ধরার জন্য অনেক অনেক ছোট ছোট গ্রাম রয়েছে। এখানে অনেক তৃণভূমি রয়েছে। এখানে অনেক অনেক হ্রদ রয়েছে।
পর্তুগালের আলগারভে, এখানে অনেক বালির খাদ রয়েছে। এখানকার সমুদ্র সৈকতগুলি অন্য ধরনের। যা সব জায়গা থেকে আলাদা। এখানকার সৌন্দর্য উপভোগ করার জন্য দূরদূরান্ত থেকে অনেক মানুষ এখানে আসেন।
আইসল্যান্ডের রেকজাভিক, এটি আইসল্যান্ডের রাজধানী। এখানে উত্তরের আলো দেখার জন্য অনেকে এখানে আসেন। এখানে অনেক পাহাড় রয়েছে। যা শীতকালে বরফে ঢাকা থাকে।
অস্ট্রিয়ার সলজবুর্গ, পাহাড় পর্বতে ঘেরা রয়েছে জায়গাটি। এখানে অনেক জলপ্রপাত রয়েছে। এখান আকার স্থাপত্য ও সৌন্দর্য দেখার অনেক মানুষ এখানে ঘুরতে আসেন।
গ্রিসের কুরফু, গ্রীসের কুরফু জায়গাটি সব থেকে সুন্দর জায়গা। এখানে বেলে পাথর দিয়ে তৈরি করা আছে অনেক বাড়ি। এখানকার সৈকতগুলির নীল জল আপনাকে পাগল করে তুলবে।
ইতালির বলজানো, এই জায়গাটি আল্পসের ডলোমাইট পর্বতমালার জন্য বিখ্যাত। এখানে গেলে আপনি অনেক পাহাড় দেখতে পাবেন। তবে এখানে গেলে আপনি কফি খেতে একদম ভুলবেন না।
ফ্রান্সের নরমান্ডি, ফ্রান্সের একটি ঐতিহাসিক ও গুরুত্বপূর্ণ জায়গা হল নরমান্ডি। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এই জায়গাটি বেশী গুরুত্বপূর্ণ হয়ে ওঠে। এখানে অনেক সমুদ্র সৈকত রয়েছে।
জার্মানির বাভারিয়া, এখানে অনেক সুন্দর পরিষ্কার পরিচ্ছন্ন গ্রাম রয়েছে। এখানকার ঐতিহ্য ও সংস্কৃতি একটু অন্য রকম। পারলে এখানে একবার হলেও ঘুরে যান।