Tap to Read ➤

রেস্তরাঁকেও হার মানাবে এই স্টেশনগুলির খাবার

একবার আপনিও খেয়ে দেখতে পারেন
paramita das
ভারতের এমন অনেক শহর রয়েছে যেখানকার রেলস্টেশনে খাবার খেলে আপনি অবাক হয়ে যাবেন। সেখানকার সুস্বাদু খাবার খাওয়ার জন্য আপনাকে বারবার সেই জায়গায় আসতে হবে। জেনে নিন কোন স্টেশনের কোন খাবার খুব বিখ্যাত।
দিল্লির নিজামুদ্দিন রেলওয়ে স্টেশনের ছোলে ভাটুরা খুব জনপ্রিয়। এই স্টেশনে দিয়ে যারাই যান তারাই এই স্টেশনের ছোলে ভাটুরে না খেয়ে কখনোও ট্রেনে যাত্রা করেন না এমনটাই শোনা যায়।
কেরলের এন্নাকুলাম জংশন রেলওয়ে স্টেশনের পাজহামপরি খুব জনপ্রিয়। এটিকে অনেকে কলা ভাজাও বলেন। এটি এতটাই সুন্দর খেতে, যার জন্য এখানে অনেক মানুষই আসেন। তবে এর দাম কিন্তু মধ্যবিত্তের সাধ্যের মধ্যে।
কর্নাটকের মাদ্দুর রেলওয়ে স্টেশনের মাদ্দুর বড়া খেতে খুব সুন্দর ও মচমচে। এটি শুধুমাত্র এই স্টেশনেই পাওয়া যায়। আর এটি এখানকার জনপ্রিয় খাবারের মধ্যেও একটি।
পশ্চিমবঙ্গের খড়গপুর রেলওয়ে স্টেশনের আলুর দম খুব জনপ্রিয়। এটি এতটাই মসলাদার যেটি একবার খেলে আপনাকে বারবার এখানে এসে এই আলুর দম খেতে হবে।
রাজস্থানের আবু রোড স্টেশনের রাবড়ি, খুব জনপ্রিয় একটি খাবার। যারাই এই রাজস্থানে যায় তারা রাবড়ি না খেয়ে কখনোই ট্রেনে যাত্রা করেন না।
মধ্যপ্রদেশের রতলাম জংশন রেলওয়ে স্টেশনের পোহা সকলেই খেতে খুব ভালোবাসেন। এখানকার পোহা একবার খেলে আপনার মনে থাকবে সারা জীবন।
অন্ধ্রপ্রদেশের রেনি গুন্টা জংশনের মসলা পেঁয়াজ বড়া খেতে খুব সুন্দর। এই বড়ায় একটা কামড় দিলেই আপনি বুঝতে পারবেন ভেতরটা পুরো মসলায় ভর্তি।
অন্ধ্রপ্রদেশের বিজয়ওয়াড়া স্টেশনের ডাল বড়া এবং ইডলি বেশ বিখ্যাত। যদি আপনি গরম ডাল বড়া আর তুলতুলে নরম ইডলি খেতে চান তাহলে একবার বিজয়ওয়াড়া স্টেশনে ঘুরে আসুন।
পঞ্জাবের জলন্ধর স্টেশনের ছোলে ভাটুরে খুব জনপ্রিয়। পাঞ্জাবের বিখ্যাত খাবারগুলির মধ্যে এই একটি। এই খাবারটি শালপাতায় পরিবেশন করা হয়।