Tap to Read ➤

ক্রিসমাস থেকে নিউ ইয়ার, কাটিয়ে আসুন বিদেশের এই জায়গাগুলিতে

ডিসেম্বর মাসে ঘুরে আসুন এই জায়গাগুলি
paramita das
এবার ডিসেম্বরে সঙ্গিনী ও পরিবারের সদস্যদের নিয়ে ক্রিসমাসের গ্র্যান্ড সেলিব্রেশন করে আসুন এই জায়গাগুলিতে। দেখে নিন কোন কোন জায়গায় ঘুরতে যাবেন।
ভেনিস- চলতি বছরের বড়দিন কাটান ভেনিসে। যদিও পর্যটকেরা সারা বছরই এখানে ঘুরতে আসেন। এখানে বড়দিনে অনুষ্ঠানের আয়োজন করা হয়। যেটি চলে নববর্ষ পর্যন্ত।
বুদাপেস্ট- পারলে আপনি এই ক্রিসমাসের সময় বুদাপেস্টে ঘুরে আসতে পারেন। এটি হাঙ্গেরি রাজধানী। ক্রিসমাসের সময় প্রচুর আলো এবং সুন্দর সাজে সেজে ওঠে চার্চগুলি।
দুবাই-দুবাই বিশ্বের সবথেকে সুন্দর জায়গার মধ্যে একটি। বড়দিনের সময় প্রচুর পরিমাণে আতশবাজি ফাটে এখানে। সুন্দরভাবে সেজে উঠে চার্চগুলি।
লন্ডন- এখানে বড়দিনের সময় রাস্তায় সাজানো আলো দেখলে আপনি অবাক হয়ে যাবেন। হয়তো এরকম সুন্দর সাজানো হয়তো আগে দেখেননি আপনি।
মিলান- স্বপ্নময় ক্রিসমাস এবং নতুন বছর কাটাতে চলতি বছরের শেষ মাসেই ঘুরে আসুন মিলান। এটি ইতালির দ্বিতীয় বৃহত্তম শহর । মিলানের বিখ্যাত ক্রিসমাস মার্কেট বড়দিনে সুন্দর করে সাজানো হয়।
নিউইয়র্ক- ডিসেম্বর মাস হলে এমন অনেক পর্যটক রয়েছেন যারা নিউইয়র্কে ঘুরতে যান। শপিংমলে ঘুরতে যাবেন। কারণ এগুলি খুব ভালোভাবে সাজানো হয়।
স্ট্রাসবার্গ- এটি ফ্রান্সের একটি জায়গা। ডিসেম্বর মাসে আপনি এখানে ঘুরতে যেতে পারেন। এখানে ক্যাথিডাল চার্চ রয়েছে।
থাইল্যান্ড- ডিসেম্বর মাসে থাইল্যান্ডের প্রাকৃতিক পরিবেশ যেন আরোও সুন্দর হয়ে ওঠে। এখানে যদি আপনি আপনার সঙ্গিনীকে নিয়ে ক্রিসমাসের পার্টি করতে চান তাহলে অবশ্যই এই বছরই ঘুরে আসুন থাইল্যান্ড।
সেরম্যাট- সুইজারল্যান্ডের একটি সুন্দর জায়গার নাম সেরম্যাট। এখানে খুব সুন্দরভাবে ক্রিসমাস ও নববর্ষ উদযাপন করা হয়।