Tap to Read ➤

হলে নিষিদ্ধ বলিউডের এই সিনেমাগুলি দেখুন শুধুমাত্র ওটিটিতে

কোন কোন ছবি রয়েছে সেই তালিকায় জানেন কি আপনি?
বলিউডে এমন অনেক সিনেমা রয়েছে যেগুলি প্রেক্ষাগৃহে মুক্তি পায়নি তবে ওটিটিতে মুক্তি পেয়েছিল। হটস্টার, অ্যামাজন প্রাইম বা ইউটিউবে দেখতে পাবেন। দেখে নিন সেই সিনেমার তালিকায় কোন কোন ছবি রয়েছে।
লিপস্টিক আন্ডার মাই বোখরা, সিনেমাটি ছিল মূলত নারীকেন্দ্রিক ছবি। এই ছবিটি মুক্তির জন্য আটকে দিয়েছিল সেন্সর বোর্ড। মূলত সিনেমাটি চারটি নারীকে কেন্দ্র করে গড়ে উঠেছিল। সিনেমাটি আপনি দেখতে পাবেন অ্যামাজন প্রাইমে।
ব্ল্যাক ফ্রাইডে, এটি আপনি দেখতে পাবেন নেটফ্লিক্সে। এই সিনেমায় অভিনয় করেছিলেন কে কে মেনান, আদিত্য শ্রীবাস্তব, পবন মালহোত্রা, জুকির হোসেন। সিনেমাটি অপরাধমূলক সিনেমা। ১৯৯৩ সালে বোম্বে বোমা বিস্ফোরণের ওপর কেন্দ্র করে গড়ে উঠেছিল সিনেমাটি।
পাঞ্চ, অনুরাগ কাশ্যপের প্রথম ছবি ছিল পাঞ্চ। সিনেমাটি সেন্সর বোর্ড মুক্তি পেতে দেয়নি। সিনেমাটির থ্রিলার ভিত্তিক একটি সিনেমা ছিল। যেটি তৈরি হয়েছিল জোশী অভঙ্কর সিরিয়াল কিলার খুনের উপর ভিত্তি করে তৈরি হয়েছিল সিনেমাটি।
ফায়ার, ফায়ার সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পায়নি। তবে আপনি যদি এই সিনেমাটি দেখতে চান তাহলে দেখতে পারেন ইউটিউবে। সিনেমাটির গল্প গড়ে উঠেছিল দুটি নারীকে নিয়ে। সিনেমায় অভিনয় করেছিলেন বলিউডের বিখ্যাত অভিনেত্রী শাবানা আজমি, নন্দিতা দাস।
ব্যান্ডিট কুইন , এই সিনেমাটি আপনি দেখতে পারেন অ্যামাজন প্রাইম ভিডিওতে। এই সিনেমার গল্প মূলত গড়ে উঠেছিল ১৯৯৪ সালে ফুলন দেবীর জীবনের উপর ভিত্তি করে। সিনেমাটি পরিচালনা করেছিলেন শেখর কাপুর।
গারবেজ, এই সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পায়নি তবে আপনি দেখতে চাইলে দেখতে পারেন নেটফ্লিক্সে। এই সিনেমাটিতে রামি নামে এক মহিলাকে এক ব্যক্তিগত সংকটের সম্মুখীন হতে হয়েছিল। কারণ তার ‘সেক্স টেপ’ ফাঁস হয়ে গিয়েছিল। তা নিয়েই সিনেমার গল্প তৈরি হয়েছিল।
ফিরাক, গুজরাত দাঙ্গার ওপর ভিত্তি করে ২০০২ সালে তৈরি হয়েছিল এই সিনেমাটি। কীভাবে এই দাঙ্গা মানুষের অপর প্রভাব ফেলেছিল তার অপর ভিত্তি করে তৈরি হয়েছিল সিনেমাটি। রাজ্য সরকারের বিরোধিতার কারণে সিনেমাটি গুজরাতে মুক্তি পায়নি।

 paramita das

Credits
সৌজন্যে ফিল্মিবিট