• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কেন বাটারফ্লাই সৈকত ভারতের সেরা হানিমুন সৈকত হিসাবে পরিচিত, জানেন?

  • |
Google Oneindia Bengali News

আপনি যদি ছুটির দিনে গোয়া যাওয়ার পরিকল্পনা করে থাকেন, তাহলে ভ্রমণে বেড়নোর আগে গোয়ার এই পর্যটনকেন্দ্র সম্পর্কে কিছু তথ্য জেনে নিন।


গোয়ার বাটারফ্লাই সৈকত হানিমুন সৈকত নামেও পরিচিত

গোয়ার বাটারফ্লাই সৈকত হানিমুন সৈকত নামেও পরিচিত

ভারতের পর্যটন হটস্পট গোয়া হল বহিরাগত সৈকত, গোয়ান সুস্বাদু খাবার, কোঙ্কনি সংস্কৃতি, গ্র্যান্ড কার্নিভাল, ট্রেকিং, ক্যাম্পিং, বন্যপ্রাণী অভয়ারণ্য, প্রাচীন স্থাপত্য এবং ধর্মীয় বৈচিত্র্যের বহুসাংস্কৃতিক উত্তরাধিকার। এখানে হিন্দুধর্ম, বৌদ্ধ, জৈন, খ্রিস্টান এবং অন্যান্য অনেক ধর্মের মন্দির, গির্জা এবং উপাসনালয় রয়েছে বলে রাজ্যটি বহুত্ববাদের কেন্দ্রস্থল। যদিও উত্তর গোয়া বেশিরভাগই পর্যটনের উত্থানের সাক্ষী, দক্ষিণ গোয়ার বাটারফ্লাই সৈকতটি তার মনোরম সৌন্দর্য এবং আনন্দময় স্পন্দনের জন্য হানিমুন সৈকত হিসাবে পরিচিত।

 বিদেশি ভ্রমণ হটস্পট গোয়া

বিদেশি ভ্রমণ হটস্পট গোয়া

অর্ধবৃত্তাকার সমুদ্র সৈকতে নানা রঙের হাজার হাজার প্রজাপতির একটি বিরল দৃশ্য দেখা যায়, যা পর্যটকদের সবচেয়ে প্রিয় দৃশ্য। ফিরোজা জল এবং সৈকতের বালির সোনালি ঝিলমিল, উচ্চ শিলা দ্বারা বেষ্টিত একটি বলয় তৈরি করে। সমুদ্রের ধারে ঠাণ্ডা হওয়ার সময় পর্যটকদের অনেকেই কাঁকড়া, গোল্ডফিশ, সামুদ্রিক অর্চিন, সামুদ্রিক শসা এমনকি লাল মাছও দেখতে পান। যদিও এপ্রিল-মে সমুদ্র সৈকতে ভ্রমণের জন্য খুব খারাপ নয়, তবে নভেম্বর থেকে মার্চ সময়ের মধ্যে এখানকার আবহাওয়া মনোরম থাকে। যেহেতু, এই সময় কম বৃষ্টিপাত হয়, তাই এটি সৈকত দেখার সেরা সময় হিসাবে বিবেচিত হয়। তবে, বাটারফ্লাই সৈকতের সমস্ত রুট বর্ষাকালে বন্ধ থাকে। সুতরাং, সৈকত প্রেমীদের জন্য এপ্রিল-মে মাস অবশ্যই সবচেয়ে অনুকূল আবহাওয়া নয়।

বাটারফ্লাই সৈকতে পৌঁছতে পর্যটকদের দুঃসাহসিক ট্রেক করতে হতে পারে

বাটারফ্লাই সৈকতে পৌঁছতে পর্যটকদের দুঃসাহসিক ট্রেক করতে হতে পারে

সড়কপথে সমুদ্র সৈকতে পৌঁছনো ঠিক নয়। যদিও, পালোলেম থেকে দু'ঘণ্টার ট্রেক দুঃসাহসিক হতে পারে। সেক্ষেত্রে ব্রুক, খাড়া আরোহণ, মাঠ এবং বনাঞ্চলের মধ্যে দিয়ে ট্রেক করতে হবে। অগোন্ডা বা পালোলেম সমুদ্র সৈকত থেকে ১০০০-১২০০ টাকায় একটি ব্যক্তিগত নৌকা বা শেয়ার করা একটি নৌকা ভাড়া করা সুবিধাজনক হবে৷ বাটারফ্লাই সৈকতে যাওয়ার পথে বানর এবং ডলফিনও দেখা যায়। এই সৈকতে পৌঁছনোর জন্য বিলাসবহুল ইয়টও ভাড়া করা যেতে পারে। একটি ব্যক্তিগত নৌকা বা ইয়ট ভাড়া করার সময় প্রথমবারের মতো পর্যটকদের অবশ্যই বোটম্যানের সঙ্গে একটি যুক্তিসঙ্গত চুক্তি করতে হবে। বাটারফ্লাই সৈকতে একজনের নিজের খাবার বা বিয়ার আনা উচিত কারণ এছাড়া এখানে খুব একটা বিকল্প কিছু নেই, আর থাকলেও সেসব ব্যয়বহুল। যেহেতু, সৈকতটি ঘন জঙ্গলে ঘেরা, তাই সূর্যাস্তের পরে সৈকতে অনেক দেরি পর্যন্ত থাকা নিরাপদ নয়।

বাটারফ্লাই সৈকতে পর্যটকদের থাকার জন্য কোনো বিকল্প নেই। দক্ষিণ গোয়ার অগোন্ডা এবং পালোলেমে নিরাপদ এবং আরামদায়ক থাকার জন্য আশ্চর্যজনক জায়গা রয়েছে। পাশাপাশি বাটারফ্লাই সৈকতে যেতে আগ্রহী পর্যটকদের জন্যও এখানে অনেক রিসোর্ট রয়েছে।

ভ্যাপসা গরমে জেরবার শহরে থেকে এক ছুটে চলে আসুন লেপচাদের গ্রাম গিটডাবলিংয়েভ্যাপসা গরমে জেরবার শহরে থেকে এক ছুটে চলে আসুন লেপচাদের গ্রাম গিটডাবলিংয়ে

English summary
why butterfly beach is known as the best honeymoon beach in india
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X