India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

গরমে ঘুরে আসুন হিমাচল প্রদেশের এই জায়গাগুলোতে, দেখবেন ভালো লাগবে

Google Oneindia Bengali News

ঘুরতে কে না ভালোবাসে বলুন। মাঝে মধ্যেই ইচ্ছা হয় ঘুরে আসি, কিন্তু সবার সবসময় হয়ে ওঠে না। তবে গ্রীষ্মে ঘুরতে গেলে মন্দ হয় না, কি ঠিক বললাম তো? সমস্ত কাজের মাঝে ক্লান্তি কাটাতে কাছেপিঠে ঘুরে আসুন, দেখবেন মন ভালো থাকবে। তাহলে আর দেরি না করে এই গরমেই হিমাচল প্রদেশের এই জায়গাগুলিতে ঘুরে আসুন, দেখবেন ভালো লাগবে।

মানালি

মানালি

অ্যাডভেঞ্চার প্রেমীদের সব থেকে ভালো জায়গা হল মানালি। হিমাচল প্রদেশের কুলু জেলার বিয়াস নদীর উপত্যকায় অবস্থিত অপূর্ব পাহাড়ি শহরের নাম মানালি। দেবতার নাম অনুসারে এর নামকরণ করা হয়েছে। উঁচু-নিচু পাহাড়, নদী, অপরূপ প্রাকৃতিক সৌন্দর্যের জন্য পর্যটকেরা এখানে আসতে বিশেষ পছন্দ করেন। এই গরমে পারলে একবার ঘুরে আসুন এখানে।

তবে মানালি গেলে রোটাং পাস, সোলাং ভ্যালি, মনিকারন, হিড়িম্বা মন্দির, বনবিহারী মন্দির, রেহেলা জলপ্রপাত, গুলাব, বিয়াস নদী, মান্ডি এই জায়গাগুলো দেখতে কিন্তু একদমই ভুলবেন না। আর এর টানেই পর্যটকেরা এখানে বারবার ছুটে আসেন।

হিমাচল প্রদেশের উত্তরপূর্ব অংশে স্পিতি উপত্যকা অবস্থিত। এই জায়গা কিন্তু পর্যটকদের কাছে খুব আকর্ষণীয় জায়গা। তুষার আচ্ছাদিত পাহাড়ের দৃশ্য উপভোগ করতে সকলেই এখানে ছুটে আসেন। চুগ ঝি নামে এই পাথর স্পিতি উপত্যকায় খুব দেখা যায়।

 ডালহৌসি

ডালহৌসি

ডালহৌসি ভারতের হিমাচল প্রদেশের চাম্বা জেলায় অবস্থিত। গরমে মনকে শান্ত রাখতে একবার এখানে ঘুরে আসুন। ডালহৌসি হিমাচল প্রদেশের একটি মনোরম শৈলশহর। ডালহৌসি হিমাচল প্রদেশের একটি মনোরম শৈলশহর। এখানে ঘুরতে আসতে খুব পছন্দ করেন মানুষেরা।

 বীর বিলিং

বীর বিলিং

বীর উত্তর ভারতের হিমাচল প্রদেশের জোগিন্দর নগর উপত্যকার পশ্চিমে অবস্থিত একটি গ্রাম্য গ্রাম। তিব্বতী সংস্কৃতিতে ভরা একটি স্থান। গরমে কাটিয়ে আসুন এই জায়গায়। দেখবেন খুব ভালো লাগবে।

 কুল্লু

কুল্লু

হিমাচল প্রদেশ ঘুরতে যাবেন আর কুল্লু যাবেন না, তাই হয় নাকি। হিমাচল প্রদেশের একটি জনপ্রিয় হিল স্টেশন। সবুজ তৃণভূমির সুন্দর দৃশ্য সকলের বিশেষ নজর কাড়ে।

কাসোল

কাসোল

হিমাচল প্রদেশের কুল্লু জেলার একটি গ্রামের নাম কাসোল। পার্বতী নদীর তীরে অবস্থিত এই জায়গা। কাসোল, খীরগঙ্গা, সারপাস, পিন পার্বতী পাসের মত জায়গা, ঘোরার জন্য আদর্শ জায়গা।

 চেইল

চেইল

হিমাচল প্রদেশের সোলান জেলার একটি হিল স্টেশন চেইল। এটি সিমলা থেকে ৪৪ কিমি ও সোলান থেকে ৪৫ কিমি দূরে অবস্থিত। এর সৌন্দর্য দেখার মত। এখানে গেলে অবশ্যই বিশ্বের সর্বোচ্চ ক্রিকেট মাঠ, চেইল ক্রিকেট গ্রাউন্ডে যেতে হবে।

 সিমলা

সিমলা

সিমলার নাম প্রায় সকলেরই শুনেছেন। সিমলা হিমাচল প্রদেশের রাজধানী। এখানে গেলে আপনি ট্রয়ট্রেনে চড়তে পারবেন। কিছু সময় কাটাতে পারবেন মল রোডে। তাহলে আর দেরি না করে সিমলা ঘুরে আসুন।

 কলপা

কলপা

এখন অনেকেই এই জায়গাটিতে যান। কিন্নর-কৈলাশের কোলে এই জায়গাটি অপূর্ব সুন্দর। ট্রেকিং করা, আপেল বাগানে ঘুরে বেড়ানো ও সঙ্গে হিমালয়ের অপার শোভা দেখে মন ভালো হতে বাধ্য। তাহলে আর দেরি না গরমের ছুটিতে এখানে ঘুরে আসুন।

ভ্যাপসা গরমে জেরবার শহরে থেকে এক ছুটে চলে আসুন লেপচাদের গ্রাম গিটডাবলিংয়েভ্যাপসা গরমে জেরবার শহরে থেকে এক ছুটে চলে আসুন লেপচাদের গ্রাম গিটডাবলিংয়ে


English summary
visit these- places in himachal pradesh for summer
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X