• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দিল্লি থেকে খুব কম সময়েই ঘুরে আসুন এই সুন্দর মনোরম জায়গাগুলিতে

  • |
Google Oneindia Bengali News

ঘুরতে যাওয়ার আনন্দ প্রায় সকলেরই থাকে। কাছে পিঠে ঘুরতে যেতে চান তাহলে দিল্লি থেকে কম সময়ে এই জায়গাগুলিতে ঘুরে আসুন। অজানাকে জানার আনন্দে বাইরে ঘুরতে যান অনেকেই। এমন অনেকেই রয়েছেন যারা ছুটে যান পাহাড়ে, পর্বতে, নদী, অনেক গ্রামেও। যদি আপনি কম খরচে কোথাও ঘুরতে যেতে চান তাহলে অবশ্যই এই জায়গাগুলিতে ঘুরে আসুন। তাহলে আপনার প্রাকৃতিক মনোরম দৃশ্য দেখার সঙ্গে সঙ্গে মনও খুব খুশি থাকবে।

স্পিতি উপত্যকা

স্পিতি উপত্যকা

দিল্লি থেকে আপনি যদি খুব সোজা যেতে চান শহরে যেতে চান। তাহলে ঘুরে আসুন স্মৃতি উপত্যকায়। এটি হিমাচল প্রদেশে অবস্থিত। হিমালয়ের হল উচ্চ পর্বতম স্থিতি। এটি হিমাচল প্রদেশের উত্তর পূর্ব অংশে অবস্থিত। স্পিতি নামের অর্থ মরুভূমি। এখানে গেলেও অবশ্যই রাহুল, লাদাখ, কিন্নর অবশ্যই ঘুরে আসবেন। এখানাকা প্রাকৃতিক পরিবেশ এতটাই সুন্দর, যে এখানে এলে আপনারা যেতে ইচ্ছা করবে না। এই জায়গাটি তেমন কোন পর্যটক বেশি আসেন না। এটি খুব ফাঁকা জায়গা। পারলে একবার এখানে ঘুরে আসুন।

আউলি

আউলি

আউলি ভারতের উত্তরাখণ্ডের হিমালয় পর্বতের চামেলিতে অবস্থিত। এখানকার ঘন মনোরম প্রাকৃতিক পরিবেশ এতটাই সুন্দর যার জন্য দেশ বিদেশ থেকেও বহু পর্যটক এখানে ভিড় করেন। দিল্লি থেকে প্রায় ৫০০ কিলোমিটার দূরে অবস্থিত এটি। এই আউলিতে সুন্দর পাহাড় রয়েছে। যা দেখার মতন।

 শেখাবতী

শেখাবতী

শেখাবতী রাজস্থানে অবস্থিত। এই জায়গাটি ইতিহাসপ্রেমীদের জন্য এক আদর্শ জায়গা। রাজস্থানে ঘুরতে গেলে অবশ্যই এখানে ঘুরে যাবেন। এখানকার কারুকার্য এতটাই সুন্দর যাতে চোখ ধাধিয়ে যায়। এখানে গেলে অবশ্যই ঠিক ঝুনঝুন, অজিত সাগর, দুর্গ, অবশ্যই ঘুরে আসবেন।

লাদাখ

লাদাখ

প্রত্যেকের ভ্রমণের তালিকায় লাদাখ নামটি থাকবেই। কারণ এটি সবার স্বপ্নের জায়গা। লাদাখ গেলে নুব্রা উপত্যকায় আছে। সেখানে অবশ্যই ঘুরে আসবেন। এখানে গোলাপি ও হলুদ বুনো গোলাপ রয়েছে। যা হয়তো আপনি আগে কখনো দেখেননি। এখানে নতলার প্রাসাদ রয়েছে লেহতে যেটি। সিন্ধু নদীর দৃশ্য দেখে আপনি এখানকার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে পারবেন। পারলে একবার এখানে ঘুরে আসুন।

আগ্রা

আগ্রা

আগ্রার নতুন করে পরিচয় দেওয়ার কিছু নেই। তা সকলেরই জানা। যদি আপনি কাছাকাছি কোথাও ঘুরতে যেতে চান তাহলে আগ্রা ঘুরে আসতে পারেন। বিশ্বের সপ্তম আশ্চর্যই হল তাজমহল। সেটি এই আগ্রাতেই অবস্থিত। যারা খেতে খুব ভালোবাসেন তাদের জন্য আগ্রা জায়গাটা খুব ভালো। এখানে নানা ধরনের খাবার পাওয়া যায়।

চাইল

চাইল

চাইল জায়গাটি হিমাচল প্রদেশে অবস্থিত। এই সুন্দর হিল স্টেশনটি ২২৫০ মিটার উচ্চতায় অবস্থিত। এখানে ঘন সবুজ রয়েছে পাহাড় রয়েছে। যা দেখলে আপনার চোখ জুড়িয়ে যাবে। এখানকার প্রাকৃতিক পরিবেশ বর্ণনা করা খুব কঠিন।

করবেট জাতীয় উদ্যান

করবেট জাতীয় উদ্যান

করবেট জাতীয় উদ্যান দিল্লি থেকে প্রায় ২৬০ কিমি দূরে অবস্থিত। এই করবেট এখানে একটি সুন্দর অভয়ারণ্য রয়েছে। ছুটি কাটাতে অনেক পর্যটকই এখানে ঘুরতে আসেন। এখানে নানান বন্যপ্রাণী রয়েছে। তবে এখানে এলে আপনি চোখের সামনে বাঘ দেখতে পাবেন।

 গোয়ালিওর

গোয়ালিওর

গোয়ালিওর মধ্যপ্রদেশে অবস্থিত। কম সময়ে আপনি যদি কোথাও ঘুরতে যেতে চান তাহলে অবশ্যই গোয়ালিওর ঘুরে আসুন। যমুনা এক্সপ্রেসের গোয়ালিওয়ের আসতে মাত্র পাঁচ ঘন্টা লাগে। দিল্লি থেকে এটি খুব কাছে। এখানে নানান কারুকার্য করা টেরাকোটার মন্দির আছে। যা খুব সুন্দর। তাছাড়া এখানকার প্রাকৃতিক পরিবেশ অসাধারণ।

অমৃতসর

অমৃতসর

অমৃতসর পঞ্জাবে অবস্থিত। পঞ্জাবে ঘুরলে অবশ্যই অমৃতসরের মন্দিরে আসবেন। তাছাড়া এখানে হরমন্দির, সাহেব, জালিয়ানওয়ালাবাগ, স্বর্ণ মন্দির অবশ্যই ঘুরতে যেতে পারেন। এখানকার প্রাকৃতিক সৌন্দর্য অসাধারণ।

কম খরচে ঘুরে আসুন দেশের এই জায়গাগুলোতে কম খরচে ঘুরে আসুন দেশের এই জায়গাগুলোতে

English summary
visit these places from auli to ladakh these places natural beaut y is amazing
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X