• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

আপনি কী বরফ ভালোবাসেন, তাহলে শীতকালে ঘুরে আসুন এই জায়গাগুলিতে

আপনি কী বরফ ভালোবাসেন, তাহলে শীতকালে ঘুরে আসুন এই জায়গাগুলিতে
  • |
Google Oneindia Bengali News

ঘুরতে যেতে কার না ভালো লাগে বলুন। কম বেশি ঘুরতে যেতে সকলেই পছন্দ করেন। হয়তো ঘোরার ডেস্টিনেশন সকলের সমান হয় না। কারোর ভালো লাগে পাহাড় যেতে কারোর বা নদী, আবার কারোর সমতল জায়গায়। তাছাড়া শীতকালে ঘুরতে যাওয়ায় এক আলাদাই মজা। তাও যদি আবার হয় বরফের দেশ। তাহলে তো আর কোন কথাই নেই। যেমন শীতকালে আইসক্রিম খেতে বেশ ভালো লাগে, ঠান্ডা তো কি হয়েছে এর মজা কিন্তু একটা আলাদা কি তাই ঠিক বললাম তো! তাই প্রকৃতি প্রেমীরা ভ্রমণের টানে ঠিক বেরিয়ে পড়েন শীতকালে। তবে এই শীতে আপনি কোথায় যাবেন ভাবছেন চিন্তা নেই আপনার জন্য রইল শীতের সেরা ঘোরার জায়গার ঠিকানা।

উত্তরাখণ্ডের আউলি

উত্তরাখণ্ডের আউলি

উত্তরখণ্ডের আউলি জায়গা সম্পর্কে সকলেই জানেন। তবে শীতকালে এর প্রাকৃতিক সৌন্দর্য একটু আলাদাই। যদি আপনি স্কি করতে ভালোবাসেন বা চান তাহলে অবশ্যই শীতকালের আউলিতে ঘুরে আসুন। এখানে চারিদিকে স্নোফল হয়। পাহাড়, গাছ, ঘরবাড়িতে বরফ পরে থাকতে দেখা যায়। যা দেখে মনে হয় সাদা গুড়ো দুধ ছড়িয়ে পরে আছে।

অরুণাচল প্রদেশের তাওয়াং

অরুণাচল প্রদেশের তাওয়াং

গ্রীষ্মকালে তাওয়াং গেলে আপনি সবুজ চারনভূমি দেখতে পাবেন। যেটি খুব সুন্দর। তবে শীতকালে গেলে এখানে তুষারপাত দেখা যায়। চারদিক ভরে থাকে বরফে। যারা বরফ ভালোবাসেন তারা অবশ্যই একবার এখানে ঘুরে আসুন। যারা অ্যাডভেঞ্চার করতে ভালো বাসেন তারা এখানে একবার ঘুরে যান।

কাশ্মীরের গুলমার্গ

কাশ্মীরের গুলমার্গ

কাশ্মীরের গুলমার্গ ভারতের অত্যন্ত সুন্দর জায়গা। এখানে গেলে স্কি করা যায়। এখানে শীতকালে চারিদিক বরফে ঢাকা থাকে। মাঝেমধ্যে বরফে ঢাকা থাকার দরুন এখানে স্কুল-কলেজে বন্ধ থাকে।

হিমাচল প্রদেশের মানালি

হিমাচল প্রদেশের মানালি

আপনি মানালিতে শীতকালে ঘুরতে যান। রাস্তার দুপাশে দেখতে পাবেন বরফ। শুধু তাই নয় এখানকার প্রাকৃতিক পরিবেশ দেখে আপনার মন মুগ্ধ হয়ে যাবে। শুধু গাছ , ঘরবাড়ি সবেতেই আপনি বরফ দেখতে পাবেন। শীতকালে গেলে অবশ্যই শীতের পোশাক কিন্তু নিয়ে যাবেন অনেকগুলি।

সিকিমের জিরো পয়েন্ট

সিকিমের জিরো পয়েন্ট

নাম শুনেই বুঝতে পারছেন শীতকালে এখানে প্রচন্ড ঠান্ডা পড়ে। এমনকি তুষারপাতও হয় বটে। ইয়াঙ্থাং ভ্যালি থেকে একটু সামনেই এই সিকিমের জিরো পয়েন্ট। এই জিরো পয়েন্টে শীতকালে তুষারপাত দেখার জন্য দূর দূরান্ত থেকে মানুষ এখানে আসেন। তবে এখানে গেলে অবশ্যই ট্রেকিং করবেন কিন্তু।

 উত্তরাখণ্ডের মুসৌরি

উত্তরাখণ্ডের মুসৌরি

সাধারণত এই মুসৌরি জায়গায় ভ্রমণপ্রেমীরা নভেম্বর থেকে মার্চ মাসের মধ্যেই ঘুরতে যান। কারণ এই সময় এখানে তুষারপাত হয়। আর এই তুষারপাতের কারণে পুরো ল্যান্ডস্কেপ আপনি খুব ভালোভাবে দেখতে পাবেন। চারিধারে শুধু সাদা আর সাদা। তাই এই শীতেই আপনার সঙ্গিনীর সঙ্গে আপনার প্রিয় গন্তব্য হোক উত্তরাখণ্ডের মুসৌরি।

উত্তরাখণ্ডের ডালহৌসি

উত্তরাখণ্ডের ডালহৌসি

শীতকালে ঘুরতে গেলে অবশ্যই উত্তরাখণ্ডের ডালহৌসি ঘুরতে যাবেন। এবার শীতে আপনার হানিমুনের গন্তব্যস্থল হোক এই জায়গা। এখানকার সৌন্দর্য খুব সুন্দর। তবে শীতকালে এর সৌন্দর টা একটু আলাদা। চারিধারে ছোট ছোট গাছের ওপর যখন হালকা বরফ ছড়িয়ে থাকে তা দেখলে আপনার মন গলে যাবে।

 হিমাচল প্রদেশের সিমলা

হিমাচল প্রদেশের সিমলা

সিমলার নাম সকলেই জানেন। মানুষ ঘুরতে আসেন এখানে। তবে শীতকালে এখানে তুষারপাত হয়। তাই এটি দেখার জন্য অনেকেই এখানে আসেন। শীতকালে এখানে গেলে আপনি চড়তে পারেন টয়ট্রেন, এই ট্রেনের জানালা দিয়ে বাইরে তুষারপাত, সেটি দেখলে আপনার মন খুশি হয়ে যাবে। বারবার এই জায়গায় শীতকালে আপনার ঘুরতে আসতে ইচ্ছা হবে।

 কাশ্মীরের পহেলগাঁও

কাশ্মীরের পহেলগাঁও

শীতকালে বরফে ঢাকা পহেলগাঁও যেন আরোও রোমান্টিক হয়ে ওঠে। তাই এই শীতেই নিজের জীবনসঙ্গিনীকে নিয়ে ঘুরে আসুন। কাশ্মীরের পহেলগাঁওয়ের প্রাকৃতিক সৌন্দর্য অসাধারণ। এখানে সারা বছরই সকলে ঘুরতে আসেন।

নববর্ষে খুব কম খরচে ঘুরে আসুন বিদেশে, রইল সেই ঠিকানানববর্ষে খুব কম খরচে ঘুরে আসুন বিদেশে, রইল সেই ঠিকানা

English summary
visit the snowy places in winter this time the beauty of these places is very beautiful
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X