• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

এবার ক্রিসমাসে গ্র্যান্ড সেলিব্রেশন করে আসুন বিদেশে, রইল ঠিকানা

এবার ক্রিসমাসে গ্র্যান্ড সেলেব্রেশন করে আসুন বিদেশে, রইল ঠিকানা
  • |
Google Oneindia Bengali News

ঘুরতে যেতে সকলেই পছন্দ করেন। ঘুরতে যেতে কোনও মাসের প্রয়োজন হয় না। তবে শীতকালে অনেকগুলি ছুটি পাওয়া যায়, সেই সময় ঘুরতে যাওয়ার মজাই আলাদা । সামনেই বড়দিন বা ক্রিসমাস। এই সময়ে প্রায় সকলেই ঘুরতে যান। ডিসেম্বর মাস আসতে হাতে গোনা মাত্র আর কয়েকটা দিন বাকি। চলতি বছরের ডিসেম্বর মাসেই ঘুরে আসুন বিদেশের এই জায়গাগুলি। সঙ্গিনী ও পরিবারের সদস্যদের নিয়ে ক্রিসমাসের গ্র্যান্ড সেলেব্রেশন করে আসুন এই জায়গাগুলিতে। দেখে নিন কোন কোন জায়গায় ঘুরতে যাবেন।


ভেনিস

ভেনিস

চলতি বছরের বড়দিন কাটান ভেনিসে। যদিও পর্যটকেরা সারা বছরই এখানে ঘুরতে আসেন। এখানকার প্রাকৃতিক সৌন্দর্যে অসাধারণ,যা দেখার জন্য অনেকদূর থেকে সকলে এখানে ঘুরতে আসেন। এখানে বড়দিনে অনুষ্ঠানের আয়োজন করা হয়। যেটি চলে নববর্ষ পর্যন্ত। খুব সুন্দরভাবে নতুন বছরকে স্বাগত জানান সেখানকার বাসিন্দারা।

বুদাপেস্ট

বুদাপেস্ট

পারলে আপনি এই ক্রিসমাসের সময় বুদাপেস্টে ঘুরে আসতে পারেন। এটি হাঙ্গেরি রাজধানী। হাঙ্গেরির সবচেয়ে জনবহুল শহরের মধ্যে এটি একটি। এখানে ক্রিসমাসের সময় প্রচুর আলো এবং সুন্দর সাজে সেজে ওঠে চার্চগুলি। তাছাড়াও এখানকার রাস্তা ও সুন্দর আলোয় সেজে ওঠে, যা দেখে আপনি এক মুহূর্তের জন্য চোখ ফেরাতে পারবেন না আপনি, এটা নিশ্চিত।

 দুবাই

দুবাই

দুবাই বিশ্বের সবথেকে সুন্দর জায়গার মধ্যে একটি। এটি অনেকেরই ঘোরার স্বপ্নের জায়গা বলা চলে। তাই নিজের মনে আক্ষেপ না রেখে বড়দিনই কাটিয়ে আসুন দুবাই। বড়দিনের সময় প্রচুর পরিমাণে আতশবাজি ফাটে এখানে। সুন্দরভাবে সেজে উঠে চার্চগুলি। এখানে গেলে আপনার আর ফিরে আসতে ইচ্ছা করবে না।

লন্ডন

লন্ডন

যদি আপনি লন্ডন ঘুরতেই যেতে চান বা আপনার স্বপ্নের তালিকায় লন্ডনের স্থান থাকে তাহলে সেটি বছরের শেষ মাসেই ঘুরে আসুন। এখানে বড়দিনের রাস্তায় সাজানো আলো দেখলে আপনি অবাক হয়ে যাবেন। হয়তো এরকম সুন্দর সাজানো হয়তো আগে দেখেননি আপনি।

মিলান

মিলান

স্বপ্নময় ক্রিসমাস এবং নতুন বছর কাটাতে চলতি বছরের শেষ মাসেই ঘুরে আসুন মিলান। এটি ইতালির দ্বিতীয় বৃহত্তম শহর । মিলানের বিখ্যাত ক্রিসমাস মার্কেট বড়দিনে সুন্দর করে সাজানো হয়। যা দেখলে আপনি অবাক হবেন।

 নিউইয়র্ক

নিউইয়র্ক

এই নামটির সঙ্গে সকলেই ওতপ্রোতভাবে জড়িয়ে আছে বলা চলে। বিদেশ বলতে আমাদের প্রথমেই মাথায় আসে নিউইয়র্কের কথা। ডিসেম্বর মাস হলে এমন অনেক পর্যটক রয়েছেন যারা নিউইয়র্কে ঘুরতে যান। এখানে গেলে অবশ্যই ক্রিস মাস ট্রি দেখবেন, শপিংমলে ঘুরতে যাবেন। কারণ এগুলি খুব ভালোভাবে সাজানো হয়।

স্ট্রাসবুর্গ

স্ট্রাসবুর্গ

এটি ফ্রান্সের একটি জায়গা। ডিসেম্বর মাসে আপনি এখানে ঘুরতে যেতে পারেন। আপনার পছন্দের জায়গার মধ্যে এটি একটি হবে। এখানে ক্যাথিডাল চার্চ রয়েছে। ক্রিসমাস ট্রি দেখার রয়েছে অনেকেই এখানে আসেন। তাছাড়া এখানকার প্রাকৃতিক পরিবেশ খুব সুন্দর।

থাইল্যান্ড

থাইল্যান্ড

ডিসেম্বর মাসে থাইল্যান্ডের প্রাকৃতিক পরিবেশ যেন আরোও সুন্দর হয়ে ওঠে। এখানে যদি আপনি আপনার সঙ্গিনীকে নিয়ে ক্রিসমাসের পার্টি করতে চান তাহলে অবশ্যই এই বছরই ঘুরে আসুন থাইল্যান্ড।

সেরম্যাট

সেরম্যাট

সুইজারল্যান্ডের একটি সুন্দর জায়গার নাম সেরম্যাট। এই জায়গাটি খুব সুন্দর। এখানে খুব সুন্দরভাবে ক্রিসমাস ও নববর্ষ উদযাপন করা হয়। আজ থেকে নববর্ষ পর্যন্ত এখানে নানান অনুষ্ঠান পালন করা হয়ে থাকে। যা দেখার জন্য অনেকেই এখানে আসেন।

প্রতীকী ছবি

English summary
visit milan to thailand in december month natural environment is very beautiful
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X