অ্যাডভেঞ্চার ভালোবাসেন! 'বাইক ট্রিপ'-এ ঘুরে ফেলুন মরুভূমি থেকে পাহাড়ি এলাকার এই জায়গাগুলি

  • Posted By:
Subscribe to Oneindia News

ভারত এমন এক দেশ, যেখানে জঙ্গল থেকে সমুদ্র সমস্ত কিছুর সৌন্দর্য নিখাদ। দেশের এক এক প্রান্তকে প্রকৃতি নিজের মতো করে সাজিয়ে রেখেছে। আর সেই সৌন্দর্যকে উপভোগ করতে করতে গন্তব্যের পথে এগিয়ে চলার মজাই আলাদা ! সঙ্গে চাই একটি বাইক, আর গোটা সফরটাই হোক রোড ট্রিপ!

[আরও পড়ুন:'হানিমুন'-এ সঙ্গীকে তাক লাগাতে চান! ঘুরে আসুন দেশের এই 'অফবিট' জায়গাগুলির একটিতে]

যে কোনও অ্যাডভেঞ্চার প্রিয় বাঙালির জন্যই এই ধরনের ট্রিপের স্বাদ নিঃসন্দেহে আলাদা। একনজরে দেখে নেওয়া যাক দেশের কোন কোন জায়গার বাইক ট্রিপগুলি অ্যাডভেঞ্চারে র পক্ষে সেরা।

[আরও পড়ুন:অন্য স্বাদের যৌনতা উপভোগ করতে হলে ঘুরে নিন এই জায়গাগুলি]

শিলিগুড়ি থেকে ইউকসোম

শিলিগুড়ি থেকে ইউকসোম

শিলিগুড়ি থেকে পশ্চিম সিকিমের ইয়ুকসোমের রাস্তার প্রাকৃতিক সৌন্দর্য মন জুড়িয়ে দেয়। উত্তর পূর্ব ভারতের প্রকৃতির এক স্নিগ্ধরূপ দেখা যায় এই চলার রাস্তায় ৬ ঘণ্টার এই রাস্তায় কালিম্পং , দার্জিলিং আসে। আর তারপরই বু কাঙ্খিত সেই গন্তব্য ইয়ুকসোম।

মানালি থেকে লাদাখ

মানালি থেকে লাদাখ

মানালি থেকে লাদাখের স্বপ্নসুন্দর রাস্তায় বাইক নিয়ে বেরোনোটা রীতিমত উপভোগ্য। প্রকৃতি নিজের সমস্ত মনোযোগ দিয়ে যেন এই মানালি থেকে লাদাখের রাস্তার আশাপাশের সৌন্দর্যকে তিলে তিলে গড়ে তুলেছে। তবে পটু বাইক চালক না হলে এই রাস্তায় বাইক নিয়ে বেরোনো বিপদজনক হতে পারে। সঙ্গে বাইক সংক্রান্ত যন্ত্রপাতি রাখাটা জরুরি। বহু সংস্থাই এই ধরনের বাইকট্রিপের আয়োজন করে।

[আরও পড়ুন:পাহাড় ভালোবাসেন কি ! শীতে বন্ধুরা মিলে বেড়িয়ে পড়ুন এই 'অফবিট' জায়গাগুলিতে]

সিমলা থেকে স্পিতি

সিমলা থেকে স্পিতি

হিমাচলপ্রদেশের মনোরম প্রকৃতি বহু জনকেই মোহিত করেছে। এজায়গায় সুবজ যতটা ঘন,ততটাই গভীর বরফের সাজা রঙ। আর এই প্রেক্ষাপটে বাইক নিয়ে বেড়িয়ে পড়ার আনন্দ বুঁদ করে রাখে অনেককেই। এই সফরের রাস্তায় পড়ে কলপা, বাপসা, কাজা, কিন্নরের মতো আকর্ষণীয় জায়গা। আর তারপর সব পেরিয়ে যাওয়া যায় স্পিতি।

বেঙ্গালুরু থেকে কোহল্লি

বেঙ্গালুরু থেকে কোহল্লি

কোনও এক উইকেন্ডে বেঙ্গালুরু থেকে কোথাও বেড়াতে যাওয়ার প্ল্যান থাকলে , বেড়িয়ে নিন কোহল্লি হিলস্। বেঙ্গালুরু থেকে বাইকে এই রাস্তা ৬ ঘণ্টার। বেশির ভাগটাই ন্যাশনাল হাইওয়ের ওপর দিয়ে চলা রাস্তা। রাস্তা এতটাই সুন্দর যে তাতে বাইক চালাতে সমস্যা হয় না। আর রাস্তার ধারে মাঝে সাঝেই দেখাতে পাওয়া যায় ঝরনা। এরপর কোহল্লি হিলস্ -এ ট্রেক করার ইচ্ছে থাকলে, সঙ্গে নিতে হবে পেশাদার কোনও ট্রেকিং বিশেষজ্ঞকে।

গুয়াহাটি থেকে খাসি হিলস্

গুয়াহাটি থেকে খাসি হিলস্

উত্তর পূর্ব ভারতকে অন্যভাবে চেনার জন্য রোড ট্রিপের থেকে ভালো সুযোগ কিছু হয়না, তবে তা শুধুই অ্যাডভেঞ্চার প্রিয় বাঙালিদের জন্য। গুয়াহাটি থেকে খাসি হিলসি এর রাস্তাও এমনই। এই রাস্তা অত্যন্ত পিচ্ছিল, বিপদসঙ্কুল। তাই পেশাদার বাইক চালক, এবং সঙ্গে পটু কোনও বাইক চালক এই রাস্তা পেরোতে প্রয়োজন।

জয়পুর থেকে জয়শলমীর

জয়পুর থেকে জয়শলমীর

রাজস্থানে মরুপ্রকৃতিতে বাইক চালানো অন্য রকমের অভিজ্ঞতা। যাঁরা তা উপভোগ করেছেন , তাঁরা জানেন এই বাইক রাইডিং কতটা দুর্গম। আর সেই দুর্গমকে পেরিয়ে গন্তব্যে পৌঁছনোর আনন্দ কেবল সফরকারীই বোঝেন! রাস্তায় পড়বে প্রচুর ধাবা, আর তাতে রাজস্থানী খাবার খেয়ে পথ চলার মজা অন্যমাত্রার শিহরণে পৌঁছে দেয় আরোহীকে।

দিল্লি থেকে রণথম্বোর

দিল্লি থেকে রণথম্বোর

দিল্লি থেকে রণথমম্বোরের রাস্তাও বেশ মনকাড়া। ছোট ছোট রাস্তা , গলি পেরিয়ে শুষ্ক প্রকৃতিকে দু চোখে ভরে নেওয়ার সুখই আলাদা। আর সেই সমস্ত সুখ মেলে দিল্লি থেকে রণথমম্বোরের রাস্তায়। মাঝে পড়বে, রাজস্থানের জয়পুর, যোধপুর, বিকানির ।

English summary
India is a country bestowed with forests, wildlife, beaches, waterfalls, landscapes, and everything Mother Nature has to offer, in abundance. These pristine gifts of nature are spread across the country, with different places offering a unique and original experiences that words can probably never describe.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.