• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মনোরম শোভা উপভোগ করতে চাইলে অক্টোবরেই ঘুরে আসুন দক্ষিণ ভারতের এই জায়গাগুলিতে

মনোরম শোভা উপভোগ করতে চাইলে অক্টোবরেই ঘুরে আসুন দক্ষিণ ভারতের এই জায়গাগুলিতে
  • |
Google Oneindia Bengali News

ঘুরতে যেতে কমবেশি প্রায় সকলেই পছন্দ করেন, তার উপরে এখন চলছে আবার পুজোর ছুটি, তাহলে তো আর কোনোও কথাই নেই। পুজো কাটিয়ে এই অক্টোবরেই ঘুরে আসুন দক্ষিণ ভারত । তারপরে এসে যোগ দিন কাজে। দেখবেন মন থাকবে খুশি ও ফুরফুরে। কাজে আরও গতি পাবেন। তাহলে আর দেরি না করে ব্যাগ গুছিয়ে ঝটপট ঘুরে আসুন দক্ষিণ ভারত। দক্ষিণ ভারতের যদি ঘুরতে যান পুরো দক্ষিণ ভারত ঘোরা অল্প কয়েকদিনের ছুটিতে সম্ভব না। সেখানে গেলে এই জায়গা গুলি অবশ্যই ঘুরে আসবেন মিস করবেন না তাহলে আপনার দক্ষিণ ভারত ঘোরা অসম্পূর্ণ থেকে যাবে। তাহলে দেখে নিন দক্ষিণ ভারতের কোন কোন জায়গা খুব সুন্দর, যেখানে গেলে আপনার আর ফিরে আসতে ইচ্ছা করবে না।

ব্যাঙ্গালোর

ব্যাঙ্গালোর

দক্ষিণ ভারতে গেলে অবশ্যই ঘোরা মাস্ট ব্যাঙ্গালোরের হাম্পিতে। এই জায়গাটি খুব সুন্দর। ব্যাঙ্গালোর থেকে হাম্পি ৩৪৩ কিমি দূরত্বে অবস্থিত। খুব তাড়াতাড়ি আপনি ব্যাঙ্গালোর থেকে হাপ্পি যেতে পারবেন। এখানে ছোট ছোট জমি রয়েছে। সুন্দর গাছপালা রয়েছে। প্রাকৃতিক পরিবেশ এতটাই সুন্দর যে সেখানে গেলে আপনার আর ফিরে আসতে ইচ্ছা করবে না। এখানে রাম ও হনুমান জির সুন্দর মন্দির আছে।

2

2

এই জায়গায় ঘুরতে গেলে অবশ্যই আপনি ড্রাইভিং করবেন, না হলে আপনার ঘোরা সার্থক হবে না। এখানে জুহু ও চোপাট্টি সমুদ্র সৈকত আছে যা দেখার জন্য দূর দূরান্ত থেকে ছুটে আসেন। তাছাড়াও এখানে সঞ্জয় গান্ধী জাতীয় উদ্যান রয়েছে।

মুন্নার

মুন্নার

কোচি থেকে মুন্নারের দূরত্ব মাত্র ১৩০ কিমি। এখানে চা বাগান, হিল স্টেশন আছে যা খুব সুন্দর। দক্ষিন ভারত গেলে অবশ্যই মুন্নারের ভারকালায় ঘুরে আসবেন। এখানকার সবথেকে সুন্দর জায়গা গুলির মধ্যে এটি একটি। এখানে ইকো পয়েন্ট, কুন্ডলা ড্যাম আছে। যা খুব সুন্দর।

আলেপ্পি

আলেপ্পি

দক্ষিণ ভারত যাবেন আর আলেপ্পিতে ঘুরবেন না তাই কখনোও হয় নাকি। এই জায়গাটি সরু। রাস্তার চারিধারে সুন্দর সুন্দর গাছাপালা রয়েছে। তাছাড়া জলপ্রপাত আছে। তা দেখবার জন্য অনেক মানুষ এখানে ঘুরতে আসেন। তবে এখানকার মনোরম ও প্রাকৃতিক সৌন্দর্য এতটাই সুন্দর যে যা দেখে খুব মুগ্ধ হয়ে যান অনেকেই।

গোয়া

গোয়া

পারলে একবার গোয়ার গোকর্ণতে ঘুরে যান। গোয়া থেকে ১২৪ কিলোমিটার দূরে অবস্থিত এই গোকর্ণ। এখানকার মনোরম দৃশ্য আপনাকে পাগল করে তুলবে। তবে এটি আপনি মোটরসাইকেলে করে ঘুরতে পারেন। এখানকার রাস্তাগুলি খুব সুন্দর। জায়গাটি খুব সুন্দর এবং শান্ত। এখানে অনেক বন রয়েছে। নানা প্রজাতির গাছ ও পাখি আপনি দেখতে পাবেন। যা হয়তো আগে কখনো দেখেননি।

চেন্নাই

চেন্নাই

যদি আপনি চেন্নাই গেলে ড্রাইভিং করেন তাহলে কিন্তু খুব সাবধানে গাড়ি চালাবেন। এখানে ইস কোস্ট রোড টি বঙ্গোপসাগরের পাশ দিয়ে চলে গেছে। এখানে গেলে অবশ্যই মেরিনা বিজ, যাদুঘর আছে। এখানকার প্রাকৃতিক সৌন্দর্য দেখে আপনার মন ভরে যাবে।

হায়দরাবাদ

হায়দরাবাদ

হায়দরাবাদ জায়গাটি খুব সুন্দর। এখানে গেলে অবশ্যই হরসেলি হিলস ঘুরে আসবেন। যদি আপনি শান্ত পাহাড় নির্মল প্রাকৃতিক পরিবেশ পছন্দ করেন তাহলে অবশ্যই একবার এখানে ঘুরে আসুন। এই পাহাড়টি দেখার মতন। এখানে গেলে আপনি কোনও কোলাহল পাবেন না। জীবনসঙ্গিনীকে নিয়ে এখানে গেলে তার সঙ্গে খুব ভালো সময় কাটাতে পারবেন আপনি।

 ম্যাঙ্গালোর

ম্যাঙ্গালোর

দক্ষিণ ভারত ঘুরতে গেলে অবশ্যই ম্যাঙ্গালোর কুর্গ জায়গাটিতে ঘুরে আসুন। এই জায়গাটি খুব সুন্দর এবং আরামদায়ক। এর রাস্তা খুব সুন্দর হয়। রাস্তা জুড়ে সুন্দর সুন্দর সতেজ গাছপালা আপনি দেখতে পাবেন যা দেখলে আপনারা চোখ সার্থক হবে। এখানে অনেক জলপ্রপাত আছে, যা খুব সুন্দর। এখানকার মন্দিকেরি দুর্গ একটি জনপ্রিয় পর্যটন কেন্দ্র।

প্রাকৃতিক শোভা উপভোগ করতে ঘুরে আসুন কাশ্মীরের এই হ্রদগুলিতে</a><a href=" title="প্রাকৃতিক শোভা উপভোগ করতে ঘুরে আসুন কাশ্মীরের এই হ্রদগুলিতে" />প্রাকৃতিক শোভা উপভোগ করতে ঘুরে আসুন কাশ্মীরের এই হ্রদগুলিতে

English summary
travel south indias these places in october month
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X