• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গ্রীষ্মকালে ভারতের এই হিল স্টেশনগুলিতে গেলে দেখতে পাবেন বরফ

Google Oneindia Bengali News

গ্রীষ্মকালে যখন প্রচণ্ড দাবদাহে জ্বলছে বাংলা, ঠিক সেইসময়ই ভারতের কিছু হিল স্টেশন তুষারপাত উপভোগ করছে। এটা জানার পর নিশ্চয়ই আর বাড়িতে থাকতে ইচ্ছা করবে না। মনে হবে এক ছুটে চলে যাই ওই হিল স্টেশনগুলিতে। ইচ্ছা হলে এই গ্রীষ্মের ছুটিতেই ঘুরে আসুন ভারতের এই হিল স্টেশনগুলিতে। তবে, যাওয়ার আগে জেনে নিন কোন কোন হিল স্টেশনে এই সময় তুষারপাত হয়।

হিমাচল প্রদেশের সোলং উপত্যকা

হিমাচল প্রদেশের সোলং উপত্যকা

হিমাচল প্রদেশে অবস্থিত, সোলং উপত্যকা বিয়াস কুন্ড এবং সোলং গ্রামের মাঝখানে অবস্থিত। উপত্যকাটি তুষারময় পাহাড় এবং হিমবাহ দ্বারা আবৃত। সোলং-এ আপনি গ্রীষ্মের মাসগুলিতে প্যারাগ্লাইডিং, জর্বিং, ঘোড়ায় চড়া এবং প্যারাশুটিং এর মতো কার্যকলাপ করতেই পারেন।

জম্মু ও কাশ্মীরের পহলগাঁও

জম্মু ও কাশ্মীরের পহলগাঁও

পহলগাঁও জম্মু ও কাশ্মীরের সমুদ্রপৃষ্ঠ থেকে ৭,২০০ ফুট উঁচুতে অবস্থিত। আপনি গ্রীষ্মকালে এখানে একটা সতেজ সময় কাটাতে পারেন, কারণ এটি সূক্ষ্ম তুষারে আচ্ছাদিত এবং পহলগাঁওয়ের পিছনে লম্বা পাইন বন এবং হিমালয় পর্বত দ্বারা বেষ্টিত। পহলগাম, মেষপালকের উপত্যকা নামেও পরিচিত।

হিমাচল প্রদেশের মানালি

হিমাচল প্রদেশের মানালি

উত্তর ভারতে গ্রীষ্মের জন্য মানালি হল ছুটির একটি আদর্শ গন্তব্য। এই হিল স্টেশনে বিভিন্ন মনোরম দৃশ্য দেখা যায়। এটি মধুচন্দ্রিমার জন্য ভারতের জনপ্রিয় গন্তব্যগুলির মধ্যে একটি। এখানে আপনি কাছাকাছি রক ক্লাইম্বিং, আইস ক্লাইম্বিং এবং স্কি ট্যুরিং সুবিধাগুলি করে আপনার ছুটি উপভোগ করতে পারেন।

উত্তরাখণ্ডের আউলি

উত্তরাখণ্ডের আউলি

আপনি এই সুন্দর জায়গার শ্বাসরুদ্ধকর দৃশ্য একবার ঘুরে দেখতে পারেন। আউলিতে লম্বা লম্বা তুষারময় শিখরগুলির পটভূমিতে আলপাইন চূড়া এবং সবুজ সবুজ এবং তুষার আচ্ছাদিত উপত্যকার শ্বাসরুদ্ধকর দৃশ্য দেখায়।

 হিমাচল প্রদেশের নারকান্দা

হিমাচল প্রদেশের নারকান্দা

সমুদ্রপৃষ্ঠ থেকে ৮,১০০ ফুট উচ্চতায় অবস্থিত, নারকান্দাকে হিমাচল প্রদেশের আপেল বাগানের সান্নিধ্যের জন্য আপেল দেশের প্রবেশদ্বার বলা হয়। নারকান্দাতে ঘুরতে গেলে আপনি বিভিন্ন শ্বাসরুদ্ধকর দৃশ্য এবং মনোরম স্থান দেখতে পাবেন।

গ্রীষ্মের ছুটিতে কুফরি পরিদর্শন করুন

গ্রীষ্মের ছুটিতে কুফরি পরিদর্শন করুন

কুফরি হল হিমাচল প্রদেশের অন্যতম জনপ্রিয় হিল স্টেশন। সিমলা থেকে ১৩ কিমি দূরে অবস্থিত এই হিল স্টেশনটি অগণিত পর্যটকদের আকর্ষণ করে। জায়গাটিতে কিছু মনোরম দৃশ্য রয়েছে, যা আপনাকে শিথিল করতে সাহায্য করবে। কুফরির প্রধান আকর্ষণ হল 'হিমালয়ান ওয়াইল্ডলাইফ জু' যা হিমালয় বন্যপ্রাণী এবং ভাল্লুক, তুষার চিতা, কস্তুরী হরিণ, হরিণ, হিমালয় মোনাল, ফিজ্যান্ট এবং তুষার মোরগ সহ বেশ কয়েকটি হিমালয়ের বন্যপ্রাণী এবং পাখির প্রজাতির আবাসস্থল।

গুলমার্গ

গুলমার্গ

আপনি যদি একটি উত্তেজনাপূর্ণ গ্রীষ্মকালীন ছুটি কাটাতে চান তাহলে গুলমার্গে আপনার ভ্রমণের পরিকল্পনা করুন। এটি ভারতের অন্যতম মনোরম স্থান। এই হিল স্টেশনটি অ্যাডভেঞ্চার প্রেমীদের জন্য উপযুক্ত যারা গ্রীষ্মের ছুটিতে নতুন কার্যকলাপ শিখতে এবং চেষ্টা করতে চান।

English summary
hill station in India with snowfall during summers, these hill stations in the India enjoy sowfall
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X