• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সুন্দরবনের পর্যটনকেন্দ্রগুলো খোলার উদ্যোগ রাজ্যের বন ও পর্যটন দফতরের

  • By অভীক
  • |

পুজোর পর এবার সুন্দরবনের পর্যটনকেন্দ্রগুলো খোলার উদ্যোগ নিল রাজ্যের বন ও পর্যটন দফতর। দীর্ঘ সাত মাস পর অবশেষে ছন্দে ফেরার চেষ্টায় আগামী ১ নভেম্বর থেকে খুলছে সুন্দরবনের সব পর্যটন কেন্দ্র।

সুন্দরবনের পর্যটনকেন্দ্রগুলো খোলার উদ্যোগ রাজ্যের বন ও পর্যটন দফতরের

বন বিভাগের পক্ষ থেকে সমস্থ তথ্য জানিয়ে ইতিমধ্যেই সরকারি বিজ্ঞপ্তি জারি করে একথা জানানো হয়েছে। এবং নির্দেশিকা মতো পর্যটন কেন্দ্রগুলির সংস্কার ও মেরামতের কাজ যুদ্ধকালীন পরিস্থিতিতে শুরুর নির্দেশও দেওয়া হয়েছে। লঞ্চ, ভুটভুটি সহ ক্ষতিগ্রস্থ নৌযানগুলিকে দ্রুত মেরামত করে চলাচলের উপযোগী করে তোলার জন্যও পর্যটন ব্যবসায়ীদের অনুরোধ জানানো হয়েছে।

সব ঠিক সেই মতো চললে আগামী ১ নভেম্বর থেকে স্বাস্থ্যসুরক্ষা বিধি মেনে আগামী ১ নভেম্বর ভ্রমণ পিপাসুরা ফের যেতে পারবেন সজনেখালি, কুঁকুরেখালি, বুড়ির ডাবি, দুবলারচর, হিরণপয়েন্ট, করমজল, কটকা, কচিখালী, কলাগাছিয়া, মানিকখালী, আন্দারমানিক ও দোবেকীতে।

জনজীবনকে স্বাভাবিক করতে এবং পর্যটন ব্যবসাকে আবার চাঙ্গা করতে এই উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। তাই লকডাউনের অস্বস্তিকর পরিবেশ কাটিয়ে এবার দীর্ঘ সাত মাস পরে ফের পর্যটকদের জন্য খুলে দেওয়া হচ্ছে সুন্দরবনের সব পর্যটন কেন্দ্রগুলো।

প্রসঙ্গত, দেশে করোনা ভাইরাসের প্রকোপ শুরু হওয়ার পরেই গত ১৯ মার্চ সুন্দরবনে পর্যটকদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করে বন বিভাগ। তার পর থেকে সাত মাসের বেশি সময় ধরে বন্ধ দেশের অন্যতম দর্শনীয় পর্যটন কেন্দ্র। শীতকালে পর্যটকদের কাছে অন্যতম আকর্ষণ হয়ে ওঠে সুন্দরবনের বিভিন্ন পর্যটন কেন্দ্র। ফলে খুশির হাওয়া ভ্রমণ পিপাসুদের।

করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন মন্দিরবাজার ব্লকের বিডিও

English summary
Sunderbans' tourist spots to be opened by State Government post Durga Puja
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X