'হানিমুন'-এ সঙ্গীকে তাক লাগাতে চান! ঘুরে আসুন দেশের এই 'অফবিট' জায়গাগুলির একটিতে

  • Posted By:
Subscribe to Oneindia News

সামনেই বিয়ে, অথচ ভেবে পাচ্ছেন না ঠিক কোথায় গেলে এক্কেবারে তাক লাগিয়ে দেওয়া যাবে পছন্দের মানুষটির মনে। বহু জায়গার খোঁজ নিয়েও ঠিকঠাক পছন্দের জায়গা কিছুতেই বেছে উঠতে পারছেন না। চিন্তা কিছুটা দূর করতে পারেন এই জায়গাগুলি সম্পর্কে জেনে।

[আরও পড়ুন:দেশের কয়েকটি জায়গায় 'হোম স্টে'-এর খোঁজখবর জানুন ফটোফিচারে]

খজ্জিয়ার, হিমাচল প্রদেশ

খজ্জিয়ার, হিমাচল প্রদেশ

সুইটজারল্যান্ড দেখার শখ থেকে থাকলে, দুধের স্বাদ ঘোলে মেটাতেই পারেন এই জায়গায় গিয়ে। হিমাচল প্রদেশের চাম্বার খজ্জিয়ার এলাকাটি সুইটজারল্যান্ডের সৌন্দর্যের থেকে কিছু কম নয়। ডালহাউসি থেকে ২৪ কিলোমিটার গেলেই পৌঁছে যাওয়া যায়, এই স্বপ্ন সুন্দর জায়গায়। খজ্জিয়ার পিকের আশপাশে ঘুরে , কালাটপ অভয়ারণ্য সঙ্গীর সঙ্গে একান্তে ঘুরে নিতে পারেন আপনিও।

[আরও পড়ুন:রঙবেরঙের বৌদ্ধ উৎসবে যোগ দিতে হলে বেড়াতে যেতে পারেন দেশের এই বৌদ্ধ-শহরগুলিতে]

আলাপ্পুঝা, কেরল

আলাপ্পুঝা, কেরল

কেরলের ব্যাক ওয়াটারে হাউজবোটে যদি ঘনিষ্ঠতাকে রোমান্টিসিজমে ভরিয়ে দিতে চান , তো যেতেই পারেন কেরল। কেরলের আলাপ্পুঝা বা আলেপ্পি অসামান্য অভিজ্ঞতায় আপনাকে ভরিয়ে দিতে বাধ্য। সবুজ প্রকৃতির মধ্যে আয়ুর্বেদিক মাসাজে, এই সফর জীবনের অন্যতম সেরা সফর হতে বাধ্য।

[আরও পড়ুন:শীতের ছুটিতে ঘুরে নিন গুজরাতের কচ্ছের 'রন উৎসব',রইল থাকা-খাওয়ার বন্দোবস্তের খোঁজ]

শিলং, মেঘালয়

শিলং, মেঘালয়

উত্তরপূর্বের মনোরম প্রকৃতির নিস্তব্ধতায় একান্ত ঘনিষ্ঠতাকে আরও উস্কে দেবে মেঘালয়ের শিলং। ভারতের স্কটল্যান্ড শিলং এ উমাইম লেক, চেরাপুঞ্জি হানিমুনের অন্যতম আকর্ষণ হতে পারে। এখানের উম্গোত নদীতে নৌকা বিহারের মজাই আলাদা। নদীর স্বচ্ছ জল আপনার মন ভরিয়ে দেবেই। এই এলাকার একদিকে খাসি পর্বত , অন্যদিকে ভারত বাংলাদেশ সীমান্ত। এলাকার নৈস্বর্গিক প্রকৃতি মন ভরাতে বাধ্য।

[আরও পড়ুন:সামনেই কি বিয়ে ! বাস্তুমতে বিয়ের মণ্ডপ এভাবে সাজান, থাকবেন নিশ্চিন্তে,হবেন সুখী]

তাওয়াং, অরুণাচল প্রদেশ

তাওয়াং, অরুণাচল প্রদেশ

অরুণাচলপ্রদেশের তাওয়াং হল হানিমুন গন্তব্যের অন্য়তম আকর্ষণীয় জায়গা। এখানের নউরাং জলপ্রপাত থেকে সঙ্গা সের লেক -এ একসঙ্গে স্মরণীয় কিছু মুহুর্ত কাটাতে পারেন।

হাফলং, আসাম

হাফলং, আসাম

আসামের হাফলং ও দম্পতিদের পক্ষে অত্য়ন্ত ভালো হানিমুন ডেস্টিনেশন। পাহাড় পছন্দ থাকলে এই জায়গাটি ঘুরে আসতেই পারেন। এখানের হাফলং লেক ও স্থানীয় সাংস্কৃতির খাবার আপনার মন ভরাতে বাধ্য।

কুর্গ, কর্ণাটক

কুর্গ, কর্ণাটক

কফি রাজ্যের সবুজ পাহাড়, আর নিরবতায় ঠাসা কুর্গও হানিমুন কাপলদের আকর্ষণের অন্যতম কেন্দ্র। কুর্গ যাওয়ার পথে বান্দিপোর জঙ্গলে থেকেও নিতে পারেন। যা নিঃসন্দেহে একটি অন্যতম আকর্ষণের বিষয়। এখানের বারাপোল নদীতে রয়েছে রিভার র‌্যাফ্টিং এরও সুযোগ।

গোকার্ণা, কর্ণাটক

গোকার্ণা, কর্ণাটক

যদি আপনার সঙ্গীটির সমুদ্র পছন্দ হয়, তাহলে যেতেই পারেন কর্ণাটকের গোকার্ণতে। এখানের কুদল বিচ আপনার মতাতে বাধ্য। আর রাতের আকাশের সৌন্দর্যে যদি সেই বিশেষ মানুষটিকে নিয়ে হারিয়ে যেতে চান, তাহলে রয়েছে ওম বিচ। এছাড়াও বহু আকর্ষণীয় স্পোর্টস রয়েছে এই গোকার্ণাতে।

তারাকারলি , মহারাষ্ট্র

তারাকারলি , মহারাষ্ট্র

মহারাষ্ট্রের তারাকারলিও আরব সাগরের কোলের একটি অপূর্ব উপকূলীয় অঞ্চল। এখানের সিন্ধুদূর্গের শোভা যেকোনও দম্পতির মন ছুঁয়ে যেতে বাধ্য। ভিড় থেকে দূরে একান্ত ঘনিষ্ঠতায় থাকতে হলে এই জায়গার জুড়ি নেই।

English summary
These days many couples want to visit a place that’s different, not too crowded and still offers a few interesting activities. Here are such offbeat destinations in India that promise you just that.
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.