• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বৃষ্টিভেজা 'সবুজ' কেরলে এই বর্ষাতেই ঘুরে আসুন! রইল মন মাতানো কিছু জায়গার হদিশ

দূর আকাশে কালো মেঘ..পাহাড়ের কোলে তখন চা পাতার কচি সবুজ রঙ আরও গাঢ় হয়ে উঠছে । দূরের পাহাড়ি রাস্তায় তখনও কোনও ছোট ছেলে হাতে ঘুড়ির সুঁতো নিয়ে ছুটে যাচ্ছে পাকদণ্ডী পাহাড়ি পথ বেয়ে...! ভাবছেন কোনও কল্পকথা? না! এ দৃশ্য পেয়ে যেতে পারেন কেরলে। এই বর্ষাতেই ঘুরে আসুন 'ঈশ্বরের নিজের দেশ ' কেরল। সবুজ কিভাবে পাল্টে দিতে পারে মনের রঙ, তা দেখে নিন কেরলের বর্ষার রূপে!

ব্যাকওয়াটারে বৃষ্টি!

ব্যাকওয়াটারে বৃষ্টি!

কেরলের আলাপুঝার ব্যাকওয়াটার খুবই বিখ্যাত। সেখানে হাউস বোটিংও জগদ্বিখ্য়াত। সেখানের বেম্বনাদ লেকে বোটিং এর সময় জলে

ভাসতে ভাসতেই উপভোগ করে নিতে পারেন বৃষ্টির আনন্দ। পাশাপাশি, যদি সমুদ্রের বৃষ্টি উপভোগ করতে চান, তাহলে এবাকার আলাপুঝা বিচেও ঘুরে আসতে পারেন।

জেগে ওঠে জঙ্গল

জেগে ওঠে জঙ্গল

কেরলের সবুজ যেন আরও খানিকটা জীবন্ত হয়ে ওঠে বর্ষায়। আর সেই সময়ে থেক্কডি লেকের কাছাকাছি এলাকার জঙ্গল যেন আরও সজীব হয়ে ওঠে। নিয়ে ফেলে গাঢ় রঙ। সঙ্গে রয়েছে 'ব্যাম্বু র‌্যাফ্টিং' এর সুযোগও।

চা বাগানে বর্ষা

চা বাগানে বর্ষা

ধরুন..একদিকে চাবাগানের ধারের নিঃস্তব্ধ রাস্তা, আর তার পাশ দিয়ে হেঁটে যেতে যেতেই দেখতে পাচ্ছেন কালো আকাশ.. যার খানিকক্ষণ বাদে 'আকাশ ছেঁচা জল' ভিজিয়ে দেবে গোটা এলাকা! আর তার অপেক্ষার মুহূর্ত অতি মূল্যবান। এমন ঘটনা আপনাকে উপহার দিতে পারে কেরলের মুন্নারের বর্ষা।

ঝরনায় বৃষ্টিপাত

ঝরনায় বৃষ্টিপাত

ঝরনার ধারার সঙ্গে একনাগারে ঝরে পড়ছে বৃষ্টি! এমন ঘটনা আপনার সামেন এনে দিতে পারে কেরলের ওয়ানাড। সবুজে ঘেরা এখানকার প্রকৃতি যতটা রোম্যান্টিক ঠিক ততটাই মোহময়। এমন প্রকৃতিকে পরতে পরতে উপভোগ করতে হলে বর্ষায় আসতেই হবে কেরল।

ছবি সৌজন্য -ফেসবুক

English summary
Kerala Tourisim,Know the best places to visit in Monsoon .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X