India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বর্ষাকালে দেশের মধ্যে বিয়ের করার আদর্শ জায়গা কোনগুলি জানেন

Google Oneindia Bengali News

বিয়ে হল ঐতিহ্য, সংস্কৃতি, আচার অনুষ্ঠানের এক অনন্য সংমিশ্রণ। প্রতিটি মানুষেরই এই বিশেষ দিন একবারই জীবনে আসে। আর সেটিকে স্মরণীয় করে রাখতে চান প্রায় সকলেই। তাঁর জন্য প্রথম দরকার সেটা হল বিবাহে সঠিক জায়গা বিবেচনা করা। অনেকেই তো নিজ বাড়িতে বা বিয়ে বাড়ি ভাড়া করে বিয়ে করেন। যদি আবার অনেকেই সুন্দর জায়গায় গিয়েও বিয়ে করে থাকেন। বর্ষাকালে সুন্দর জায়গা বিয়ে করতে চান তাঁদের জন্য রইল এই জায়াগুলো। যা কিন্তু আপনার দেশের মধ্যে। দেশের বাইরে নয়। দেখে নেওয়া যাক কোথায় কোথায় এই জায়গাগুলো।

আলেপ্পি

আলেপ্পি

কেরলে অবস্থিত এই জায়গা। এটি প্রাকৃতিক সৌন্দর্য ও সমুদ্রসৈকতে জন্য বিখ্যাত। যাঁরা কোলাহল থেকে একটু শান্ত জায়গায় পছন্দ করেন তাঁরা এই জায়গা এসে বিয়ে করতে পারেন। বর্ষাকালে এখানে থাকার মজাই আলাদা। এখানে ব্যাকওয়াটার, হাউস বোর্ড আছে যা আপনার বিযে শুভ মুহূর্তকে আরও ভালো করে তুলবে।

 কোভালাম

কোভালাম

কেরলেই অবস্থিত কোভালাম। ওয়াটার স্পোট, প্যারাসোলিং বেশ সুন্দর জায়গা। যা সকলে বিশেষ নজরকাড়বে। এখানে হাউসবোর্ডে থাকার জায়গা রয়েছে। এখানে ইন্ডোর, আউটডোর ডেক সহ হাউস বোর্ড ভাড়া পাওয়া যায়। যা হয়ে উঠতে পারে আপনার বিবাহের মনোরম জায়গা। যদি পারেন এখানে বিয়েটা সারুন। দেখবেন আপনার জীবন সঙ্গী কতটা খুশি অনুভব করবেন।

জয়পুর

জয়পুর

আপনি রাজকীয়ভাবে বিয়ে করতে চাইলে জয়পুরের বিয়ে সারতে পারেন। এখানে রয়েছে সুন্দর হোটেল, ব্যাঙ্কোকোয়েট হল আছে যা সকলের খুব পছন্দের হয়। এই বিয়ে করা সত্যিই স্বপ্নের ব্যাপার। বর্ষাকালে এর প্রাকৃতি সৌন্দর্য্য আরও দ্বিগুণ হয়ে ওঠে।

 গোয়া

গোয়া

বেশিরভাগ নবদম্পত্তি গোয়াতে তাঁদের হানিমুন সারতে আসেন। জানেন নিশ্চয় সমুদ্র সৈকতের জন্য গোয়া বিখ্যাত। তাই এখানে বিয়ে করলে বেশ ভালো লাগবে। এখানে বিলাসবহুল হোটেল ভাড়া পাওয়া যায়। সেই সঙ্গে পার্টি প্রেমীদের বেশ পছন্দের জায়গা গোয়া।

 আন্দামান ও নিকোবর দীপপুঞ্জ

আন্দামান ও নিকোবর দীপপুঞ্জ

আপনি যদি সমুদ্র সৈকতের আশেপাশে বিয়ে করতে চান তাহলে এখানেই বিয়ে করতে পারেন। এর প্রাকৃতিক সৌন্দর্য এমনিতেই সুন্দর। এখানে আপনি বিয়ে করে মনের মানুষকে নিয়ে হানিমুন সেরে ফিরতে পারবেন। রোমান্টিক জায়গার মধ্যে এটি একটি।

 লোনাভালা

লোনাভালা

পশ্চিমঘাট পর্বতমালা মধ্যে মধ্যে আরামদায়ক ও সুন্দর জায়গার মধ্যে এটি একটি। মনোরম হিল স্টেশনটি বর্ষাকালে আর প্রানবন্ত হয়ে ওঠে। বর্ষাকালে বিয়ে জন্য সবথেকে সুন্দর ও রোমান্টিক জায়গা হল লোনাভালা।

মুসৌরি

মুসৌরি

যদি সমুদ্রসৈকত ছেড়ে পাহাড়ে বিয়ে করার স্বপ্ন থাকে তাহলে অবশ্যই মুসৌরি যান। পাহাড়ির বৃষ্টি এবং সবুজের মাঝে একটি রোমান্টিক সময় কাটাবেন আপনি আপনার জীবন সঙ্গীর সঙ্গে। যেখান থেকে ফিরতে আর ইচ্ছে হবে না।

হায়দরাবাদ

হায়দরাবাদ

হায়দরাবাদ ঘোরার জন্য এক সুন্দর জায়গা তা বলা অপেক্ষা রাখে না। তবে বিয়ের জন্য এই জায়গাটি আদর্শ জায়গা। বর্ষা ঋতুতে এর সৌন্দর্য আরও দ্বিগুণ হয়ে ওঠে। এখানে পাবলিক গার্ডেন, নওবত পাহাড়, ওসমান সাগর আছেন। বিয়ের পর এখানে হানিমুন সেরে আসতে পারেন।

বারাণসী

বারাণসী

যারা একটু ঠাকুর ভক্ত তাঁরা বারাণসীতে বিয়ে করতে পারেন। বর্ষাকালে বারাণসী আরও সুন্দর হয়ে ওঠে। যার রূপ বলে বোঝানো খুব কঠিন। এখানে সুন্দর সুন্দর বিয়ের জায়গা ভাড়া পাওয়া যায়। বিবাহের পর জীবন সঙ্গীর সঙ্গে ভগবানের আশীর্বাদও নিতে পারবেন।

বিশ্বের সবচেয়ে সুখী ও নিরাপদ দেশ, তালিকায় রয়েছে কাদের নামবিশ্বের সবচেয়ে সুখী ও নিরাপদ দেশ, তালিকায় রয়েছে কাদের নাম

English summary
find out the ideal places to get married in the country during monsoon
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X