• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ছুটিতে অনাবিল সৌন্দর্যসুধা, গন্তব্য হোক জেপুর

  • By Ananya Pratim
  • |

তিন-চারদিনের ছুটি হলেই হল। ব্যাক্সপ্যাঁটরা গুছিয়ে চলুন ওডিশার জেপুর। দল বেঁধে ঘুরতে যাওয়া বা পারিবারিক সফর, জেপুর আপনাকে অনাবিল আনন্দ দেবেই।

কেন যাবেন: পাহাড় থেকে জঙ্গল, মখমলের মতো সবুজ ঘাস, কী নেই জেপুরে! দিগন্তবিস্তৃত পাহাড়, পাথুরে দেওয়াল বেয়ে নেমে আসা ঝর্নাও রয়েছে। এক কথায় ফটোগ্রাফির আদর্শ জায়গা।

কোলাব নদের ওপর বাগরা জলপ্রপাত নেমে আসছে সশব্দে। বর্ষায় গেলে তো ভীমগর্জন। নন্দপুরে দেখে নিন বত্রিশ সিংহাসন। স্থানীয় মানুষদের দাবি, এই বত্রিশ সিংহাসনের সঙ্গে রাজা বিক্রমাদিত্যের যোগ গল্প জড়িয়ে আছে। জেপুর বেড়াতে এলে অবশ্যই দেখবেন ডুডুমা জলপ্রপাত। দম্পতিদের প্রিয় জায়গা এই ডুডুমা। সুনাবেদা হল এখানকার আর এক নৈসর্গিক আকর্ষণ।

গুপ্তেশ্বরে অধিষ্ঠান করছেন মহাদেব। চুনাপাথরের পাহাড়ে ঈশ্বরের অধিষ্ঠান। নির্দিষ্ট তিথিতে ভক্তদের ঢল নামে। এ ছাড়াও জেপুরের আশপাশে রয়েছে হাতিপাহাড়, মিন্নাঝোলা ইত্যাদি জায়গা।

কীভাবে যাবেন: হাওড়া থেকে সরাসরি জেপুর যাচ্ছে ১৮০০৫ কোরাপুট এক্সপ্রেস। রাত সাড়ে ন'টায় ছেড়ে পরদিন তা জেপুর পৌঁছচ্ছে রাত দশটা নাগাদ।

জরুরি যোগাযোগ: থাকা-খাওয়া-সাইটসিয়িংয়ের জন্য সরাসরি কথা বলুন ওডিশা পর্যটনের অফিসে। ফোন নম্বর: ০৬৮৫২-২৪০৩১৮/06852-240318

English summary
Family tour or group vacation, enjoy the beauty of Jeypore
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X