• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পুজোর আগেই ছন্দে ফিরছে পাহাড়, হাতছানি দিচ্ছে পাহাড়ের রানি, পর্যটকদের জন্য দরজা খুলছে দার্জিলিং

করোনা ভাইরাসের সংক্রমণে সবচেয়ে বেশি ধাক্কা খেয়েছে পর্যটন শিল্প। ঘরবন্দি মানুষ হাঁফিয়ে উঠেছে। এরই মধ্যে আশার খবর শোনাল পাহাড়। করোনা ধাক্কা কাটিয়ে পুজোর আগেই ছন্দে ফিরতে চলেছে দার্জিলিং। সূত্রের খবর সেপ্টেম্বরেই পাহাড়ের দরজা খুলে যাচ্ছে।

পর্যটনে করোনা ধাক্কা

পর্যটনে করোনা ধাক্কা

করোনা মহামারীতে সবচেয়ে বেশি ধাক্কা খেয়েছে রাজ্যের পর্যটন শিল্প। প্রায় ৬ মাস ধরে বন্ধ রয়েছে পাহাড় থেকে সমুদ্র সব পর্যটন কেন্দ্রগুলি। পর্যটন শিল্পের সঙ্গে যুক্ত যাঁরা তাাঁরা গভীর সংকটে পড়েছে। বন্ধ রয়েছে হোটেল থেকে শুরু করে পর্যটন শিল্পের সঙ্গে যুক্ত গাড়ির ব্যবসাও। গাইডরাও কাজ পাচ্ছেন না।

 খুলছে পাহাড়

খুলছে পাহাড়

করোনা পরিস্থিতির মধ্যেই পাহাড় ছন্দে ফেরার চেষ্টা করছে। সূত্রের খবর সেপ্টেম্বরেই পর্যটকদের জন্য দরজা খুলে দিচ্ছে দার্জিলিং। সামনেই দুর্গাপুজো। স্বাভাবিক নিয়মে সেপ্টেম্বর থেকেই শুরু হয়ে যায় পাহাড়ে পর্যটন। পুজোর সময় পর্যটকদের ভিঁড়ে ঠাসা থাকে পাহাড়। যদিও সিদ্ধান্ত চূড়ান্ত করতে আগামী ৭ সেপ্টেম্বর বৈঠকে বসছে জিটিএ।

ধুঁকছে পর্যটন শিল্প

ধুঁকছে পর্যটন শিল্প

করোনা সংকটের কারণে পর্যটন শিল্পের কঠিন পরিস্থিতি। জিটিএ ৭ সেপ্টেম্বর চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। তবে খুব বেশি হলে ১০ তারিখ থেকেই খুলে যাবে পাহাড়ের সব পর্যটন কেন্দ্র। নিউ নর্মালের সঙ্গে খাপ খাইয়ে নতুন করে সেদে উঠছে দার্জিলিং, কালিম্পং, কার্শিয়াং, মিরিক।

 পুজোয় পাহাড় সফর

পুজোয় পাহাড় সফর

দুর্গাপুজোয় এবার তেমন জাঁক জমক হবে না শহরে। তাই অনেকেই মুখিয়ে রয়েছেন বেড়াতে যাওয়ার জন্য। শুধু মাত্র জিটিএ-র গ্রিন সিগন্যালের অপেক্ষা। তার পরেই খুলে যাবে পাহাড়ের সব পর্যটন কেন্দ্রগুলি। তবে ট্রেন চলাচল স্বাভাবিক না হলে একটু সমস্যা রয়েই যাবে।

English summary
Darjeeling will be reopen from september before Durgapuja
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X