• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

শীতে ভারতে ঘোরার মনোরম পর্যটন কেন্দ্র হল এই জায়গাগুলি

  • |
Google Oneindia Bengali News

সকলেই ঘুরতে যেতে পছন্দ করেন, তবে ঘোরার জন্য কোনোও সময় হয় না। তবুও শীতকালে ঘোরার জন্য ভালো সময় বলে মনে করা হয়। অনেকেই প্যাচপ্যাচে গরম থেকে রেহাই পেতে, শীতকালে ঘুরতে যেতে চান। শীতকালে ঘুরতে যাওয়ার এক আলাদা মজা থাকে। তবে এই শীতকালে কোথায় ঘুরতে যাবেন তা নিয়ে চিন্তিত, একদম চিন্তা করবেন না ঘুরে আসুন ভারতের এই জায়গাগুলিতে। যেখানে গেলে আপনি অবাক হয়ে যাবেন। এর প্রাকৃতিক সৌন্দর্য আপনাকে মুগ্ধ করবে শুধু তাই নয় সেখান থেকে আপনার ফিরে আসতে ইচ্ছা করবে না। জেনে নিন সেই মনোমুগ্ধকর জায়গায় গুলি কী কী।

আউলি

আউলি

এটি উত্তরাখণ্ডে অবস্থিত। শীতকালে এই আউলি তুষারে ঢেকে থাকে। এখানকার প্রাকৃতিক সৌন্দর্য এতটাই সুন্দর যে এটি দেখবার জন্য দূর দূরান্ত থেকে মানুষ এখানে ঘুরে আসেন। শীতকালে গেলে এখানে আপনি দেখবেন চারিধারে শুধু বরফ আর বরফ।

গুলমার্গ

গুলমার্গ

কাশ্মীরের সৌন্দর্য অসাধারণ। শীতকালে গুলমার্গের আকর্ষণ বহুগুণ বেড়ে যায়। কারণ এখানকার পাহাড় তুষারে ঢাকা থাকে। এখানে স্লো বডিং স্কিপিং করা যায়। এটি একটি সুন্দর জায়গা যেটিতে গেলে আপনার মন খুশি হয়ে যাবে। শুধু তাই নয় এখানকার পাহাড়ে সূর্যের আলো পড়লে তার যে রং তা আপনি হয়তো আগে কখনো দেখেননি, তাই শীতকাল এখানে ঘুরতে যান।

 অরুণাচল প্রদেশ

অরুণাচল প্রদেশ

শীতকালে ঘুরতে যেতে চাইছেন ঘুরে আসুন অরুণাচল প্রদেশ। এখানে সুন্দর বুদ্ধমূর্তি রয়েছে। বুদ্ধের মন্দির রয়েছে যা খুব আকর্ষণীয় এবং খুব সুন্দর। যেটি দেখে আপনার মন খুশি হয়ে যাবে।

গ্যাংটক, সিকিম

গ্যাংটক, সিকিম

রাজকীয় হিমালয় যদি আপনি দেখতে চান তাহলে অবশ্যই এখানে ঘুরে আসুন। এখানকার নাম সকলেই জানেন। গ্যাংটকের প্রাকৃতিক সৌন্দর্য এতটাই সুন্দর, মনোমুগ্ধকর যা দেখে আপনি খুশী হয়ে যাবে। সূর্যের আলোয় দিনেরবেলা পাহাড়কে খুব সুন্দর দেখায়, কারণ পুরো পাহাড়জুড়ে থাকে শুধু বরফ আর বরফ।

গোয়া

গোয়া

শীতের সিজনে আপনি ঘুরতে যেতে চাইছেন, তাহলে আপনার ডেসটিনি হোক গোয়া। গোয়াতে আপনি শীতকালে ঘুরতে গেলে বেশী খুশী হবেন। নির্মল সৈকত নাইট ক্লাব এবং এর প্রাকৃতিক সৌন্দর্য অসাধারণ। এখানে গেলে সমুদ্র সৈকতের তীরে জীবনসঙ্গিনীকে নিয়ে বসে এর মনোরম সৌন্দর্য উপভোগ করে আসুন।

 কচ্ছের রণ, গুজরাত

কচ্ছের রণ, গুজরাত

ডিসেম্বর বা জানুয়ারি মাসে নানান উৎসব পালন হয় এখানে। যেটি দেখার মতন অনেক মানুষ এখানে আসেন। এখানকার হিলস্টেশনটি খুব সুন্দর। এর প্রাকৃতিক সৌন্দর্য দেখার জন্য অনেক মানুষ এখানে ঘুরে যান।

রাজস্থান

রাজস্থান

রাজস্থানে গেলে অবশ্যই উদয়পুর একবার ঘুরে আসবেন। শীতকালে আপনার ঘোড়ার সবথেকে ভালো জায়গা হলো এটি। এখানে আপনি অনেক জিনিস দেখতে পাবেন। শীতের সময় আরাবলি পাহাড় এতটাই সুন্দর হয়ে ওঠে, যা ভাষায় বোঝানো খুব কঠিন হয়ে যায়। ঘোরার জায়গার মধ্যে এটি একটি আদর্শ জায়গা।

 মুন্নার, কেরল

মুন্নার, কেরল

শীতকালে ঘোরার সবথেকে সুন্দর জায়গা হল মুন্নার। এখানকার সুন্দর চা বাগান ,তৃণভূমি এতটাই সুন্দর যেটি আপনার দেখলে মন খুশি হয়ে যাবে। তবে কেরলয়ে এসে অবশ্যই মুন্নার জায়গাটি একবার হলেও ঘুরে যাবেন। এখানকার পাহাড় থেকে সবুজ ঘন ঘাসে ভরা জমি দেখলে আপনার মন খুশি হয়ে যায়।

আন্দামান-নিকোবর দ্বীপপুঞ্জ

আন্দামান-নিকোবর দ্বীপপুঞ্জ

ভারতের নির্মল সুন্দর শান্ত জায়গাই হল আন্দামান। যারা ঘুরতে যেতে পছন্দ করেন, তারা নিরিবিলি জায়গা আন্দামানে ঘুরে আসুন। তবে শীতকালে এর প্রাকৃতিক সৌন্দর্য আরোও দ্বিগুণ হয়ে ওঠে। এখানকার জলভাগ বেশি। তাই এখানে গেলে দ্বীপগুলিতে একবার ঘুরে আসবেন।

English summary
come and enjoy the natural beauty of these places in india in winter
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X