ভিড় থেকে দূরে ক্রিসমাস-এর মরশুমে শান্তিতে ঘুরে নিন এই জায়গাটি , থাকছে 'কার্নিভাল'

  • Posted By:
Subscribe to Oneindia News

শীতকাল মানেই ছুটির আমেজ। আর ছুটির হাতছানি মানেই বাঙালির কাছে বেড়াতে যাওয়ার প্ল্যান ছকে নেওয়া। শীতের আমেজে যেকোনও জায়গায় ঘোরা যেতেই পারে, তবে শীতের সময়ে বেশিরভাগ ট্যুরিস্ট ডেস্টিনেশনে ভিড় হয়ে যায়। তাই ভিড় এড়াতে ফাঁকা ফাঁকায় ঘুরে নিন কেরলের কোচি। জেনে নেওয়া যাক এই ক্রিস্টমাসের মরশুমে ঠিক কী কী স্পেশাল রয়েছে কোচিতে।

[আরও পড়ুন:'হানিমুন'-এ সঙ্গীকে তাক লাগাতে চান! ঘুরে আসুন দেশের এই 'অফবিট' জায়গাগুলির একটিতে]

[আরও পড়ুন:শীতের ছুটিতে ঘুরে নিন গুজরাতের কচ্ছের 'রন উৎসব',রইল থাকা-খাওয়ার বন্দোবস্তের খোঁজ]

কার্নিভাল

কার্নিভাল

কোচিতে বড়দিন উপলক্ষ্যে প্রতিবারই বিশেষ কার্নিভাল আয়োজিত হয়। বড়দিন থেকে নিউ ইয়ার পর্যন্ত সময়ের মধ্যে আলোয়ে সেজে ওঠে এই জায়গা।

কবে থেকে শুরু হয় উৎসব

কবে থেকে শুরু হয় উৎসব

২৩ ডিসেম্বর থেকে কোচিতে শুরু হয় এই উৎসবের । আলোর রোশনাইতে স্নান করে কোচির রাস্তাঘাট।

কর্নিভাল ঘিরে কিছু তথ্য

কর্নিভাল ঘিরে কিছু তথ্য

কোচির ভাস্কোডা গামা স্কোয়ার থেকে এই কার্নিভাল শুরু হয়। বিকেল ৪ টে থেকে শুরু হয় কার্নিভাল। এই কার্নিভালে পর্তুগীজ সংস্কৃতির প্রসারই বেশি দেখা যায়। এখানে থাকে, কুস্তি, বিচ ভলিবল, সাইকেল রেসের মতো বিভিন্ন খেলার আসর।

 পর্তুগীজ সংস্কৃতি

পর্তুগীজ সংস্কৃতি

পর্তুগীজ সংস্কৃতি মেনে কোচিতে ৩১ ডিসেম্বরের রাতে পাপ্পানজির কুশপুত্তলিকা পোড়ানো হয়। এই পাপ্পানজির দহন ঘিরে কিছুটা ভিড় হলেও কোচিতে গোটা বড়দিনের উৎসব বেশ শান্তিপূর্ণভাবে কেটে যায়।

দক্ষিণী সংস্কৃতির ছোঁয়া

দক্ষিণী সংস্কৃতির ছোঁয়া

কোচিতে দক্ষিণী সংস্কৃতির ছোঁয়া বেশ খানিকটা রয়েছে এই কার্নিভালে। শুধু তাই নয়, কোচির বিভিন্ন চার্চ যেমন সান্তা ক্রুজ কেথিড্রাল বেসিলিকা, সেন্ট জর্জ ফেরোনা চার্চ রাজকীয়ভাবে সেজে ওঠে বড়দিনের সময়ে।

English summary
As tourists, most of us usually plan our holidays and vacations around exotic places during certain periods of the year; time has come to bring about a change in this trend. One should travel more in the unlikely months to discover the beautiful aspects of local festivals and fests.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.