• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হিন্দি সিনেমার ভক্ত হলে এই লোকেশনগুলি আপনাকে ঘুরে দেখতেই হবে

  • |

বলিউড সিনেমায় রিল আর রিয়ালের মধ্যে শতযোজন পার্থক্য রয়েছে। ট্র্যাডিশনাল ফ্যান্টাসিকে অসাধারণ রূপে সিনেমার পর্দায় ফুটিয়ে তোলেন বলিউড পরিচালকেরা। কল্পনাকেও তখন সত্যি বলে মনে হয়। মন সেগুলির স্বপ্ন দেখতে শুরু করে। আর এভাবেই যুগের পর যুগ ধরে বলিউড সিনেমাপ্রেমীদের মনে রাজ করে চলেছে। সত্তরের দশক থেকেই বলিউডে অসাধারণ সমস্ত লোকেশনে শ্যুটিং শুরু হয়েছে। তাই বলিউড মানেই দেশ-বিদেশের অসাধারণ সমস্ত লোকেশনই মনে পড়ে। আপনি বলিউড সিনেমার ভক্ত হলে এই দশটি জায়গায় অবশ্যই ঘুরে দেখতে পারেন।

[আরও পড়ুন:কলকাতার বুকে গুয়াতেমালা, মায়া সভ্যতা ও নৈসর্গিক শোভার এক অপরূপ দেশ]

প্যানগং লেক

প্যানগং লেক

থ্রি ইডিয়টস সিনেমার শেষ দৃশ্যে বাইকে চেপে কনের সাজে করিনা কাপুর এসে নিজের ভালোবাসার মানুষ আমির খান ওরফে ফুংসুক ওয়াংড়ুকে খুঁজে পান এই প্যানগং লেকের ধারে। সিনেমার দৃশ্যটি যতটা না সুন্দর ছিল তার থেকেই সুন্দর ছিল আশপাশের প্রকৃতি। দেখে মনে হচ্ছিল যেন স্বর্গে শ্যুটিং হয়েছে। এখানে পৌঁছতে পারলে মনে হবে জীবনে কিছু একটা করলেন।

কাশ্মীর

কাশ্মীর

মর্ত্যের স্বর্গ রয়েছে এখানেই। সত্তরের দশক থেকে শুরু করে আজও বলিউডের হাজারো সিনেমায় কাশ্মীরকে দৃশ্যায়িত করা হয়। এখানকার সৌন্দর্য ভাষায় প্রকাশ করা যায় না। বলিউড যেমন কাশ্মীর ভালোবাসে, তেমনই আপনিও বলিউডের সিনেমা ভালোবাসলে কাশ্মীরকেও ভালোবেসে ফেলবেন।

রোটাং পাস

রোটাং পাস

হিমাচল প্রদেশের রোটাং পাসে প্রতিবছর বহু মানুষ ঘুরতে যান। বহু সিনেমায় এই জায়গাটি দেখানোও হয়েছে। এখনও যারা যাননি তারা অবশ্যই ঘুরে আসতে ভুলবেন না।

সরষের খেত

সরষের খেত

বলিউডের সবচেয়ে সফল সিনেমাগুলির একটি দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে-র একটি দৃশ্যের শুটিং হয়েছিল সরষের খেতে। তখন থেকেই এটি অন্যতম ফেভারিট ডেস্টিনেশন। পাঞ্জাবে এলে এমন বহু জায়গা আপনি দেখতে পাবেন। নিজের প্রিয়জনকে নিয়ে সরষের খেতে এক ঢুঁ মেরে আসতে ক্ষতি কী।

মেরিন ড্রাইভ

মেরিন ড্রাইভ

মুম্বইবাসীর সবচেয়ে পছন্দের জায়গা। অগুনতি সিনেমায় মেরিন ড্রাইভকে দেখানো হয়েছে। তাও যেন দেখে চোখ ভরে না। পড়ন্ত বিকেলে মেরিন ড্রাইভের পাশে প্রিয়জনকে নিয়ে বসে থাকার মজাই আলাদা।

ইন্ডিয়া গেট

ইন্ডিয়া গেট

দিল্লির অন্যতম দর্শনীয় স্থান এই ইন্ডিয়া গেট। একাধিক বলিউড সিনেমা ও কমার্শিয়ালে ইন্ডিয়া গেটকে দেখানো হয়েছে। অদ্ভূত এই স্থাপত্য ভারতের অন্যতম দর্শনীয় স্থান।

মুন্নার

মুন্নার

ভারতের সবচেয়ে রোমান্টিক ডেস্টিনেশনের মধ্যে একেবারে উপরের দিকে থাকবে কেরলের মুন্নার। বলিউডের একাধিক ছবির রোমান্টিক দৃশ্যগুলি এখানে শ্যুটিং করা হয়েছে। বলিউড সিনেমা ভালোবাসলে তাই মুন্নার যেতেই হবে।

উদয়পুর প্যালেস

উদয়পুর প্যালেস

ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি থেকে শুরু করে রাম-লীলা-র মতো সিনেমার শ্যুটিং হয়েছে এই প্যালেসে। রাজস্থানের এই প্যালেসে এলেই সেই রয়্যাল ভাব অনুভব করতে পারবেন।

আগুয়াডা ফোর্ট

আগুয়াডা ফোর্ট

দিল চাহতা হ্যায় সিনেমার জনপ্রিয় দৃশ্যের পাশাপাশি ধুম, রঙ্গীলার মতো সিনেমাতেও গোয়ার আগুয়াডা ফোর্টের লোকেশন দেখা যায়। হিন্দি সিনেমার অন্যতম আইকনিক লোকেশন এটি।

English summary
Bollywood movies most iconic must see locations before die
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X