• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভিন রাজ্যের পর্যটকদের জন্য নতুন‌ অ্যাপ আনছে রাজ‍্য সরকার

  • By Aveek Banerjee
  • |

বাইরে থেকে আসা পর্যটকদের জন্য নতুন অ্যাপ আনতে চলেছে রাজ্য সরকার। এই অ্যাপের মাধ্যমে হোটেল বুকিং থেকে গাড়ি বুক করার মতো সব সুবিধেই পাওয়া যাবে । এছাড়া কোনও জায়গায় কী কী দ্রষ্টব্য আছে ও তার ইতিহাস সম্পর্কেও জানা যাবে এই অ্যাপে । এছাড়া ট্রেন, বাস, বিমানের টিকিট কাটা থেকে রাজ্য সরকারের পর্যটন লজ, হোম স্টে বুকিং, সবই করা যাবে এই অ্যাপ থেকে ৷ নতুন কোনও জায়গায় গিয়ে পর্যটকরা যাতে হয়রানির মধ্যে না পড়েন তা নিশ্চিত করতেই এই অ্যাপ বলে রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে ।রাজ্যের পর্যটন সচিব নন্দিনী চক্রবর্তী জানিয়েছেন যে রাজ্যে বিদেশি পর্যটকের সংখ্যাও উল্লেখযোগ্য ভাবে বেড়েছে ।

ভিন রাজ্যের পর্যটকদের জন্য নতুন‌ অ্যাপ আনছে রাজ‍্য সরকার

এনআরসি এবং সিএএ-আন্দোলনের প্রভাব এই রাজ্যের পর্যটনে পড়েনি বলে দাবি করেন তিনি । বিদেশি ট্যুরিস্টরাও এই অ্যাপ থেকে উপকৃত হবেন বলে আশা করা হচ্ছে । তিনি আরও জানিয়েছেন যে আগামী ১২ জানুয়ারি বিশ্ববাংলা কনভেনশন সেন্টারে হবে ডেস্টিনেশন ইস্ট । দেশ বিদেশের বিভিন্ন পর্যটন সংস্থার কর্তারা তাতে হাজির থাকবেন ।পাহাড় থেকে সমুদ্র, জঙ্গল সাফারি থেকে ঐতিহাসিক নিদর্শন। দেশের পর্যটনে মানচিত্রে আলাদাই জায়গা করে নিয়েছে পশ্চিমবঙ্গ। আর বাইরে থেকে আসা পর্যটকদের যাতে কোনও সমস্যা না হয় তার জন্য এবার নতুন অ্যাপ আনতে চলেছে রাজ্য সরকার।

এই অ্যাপের মাধ্যমেই হোটেল বুকিং থেকে গাড়ি বুক করার মত সুবিধে থাকছে। এছাড়া কোথায় কিকি দ্রষ্টব্য রযেে তার সম্পর্কেও জানা যাবে এই অ্যাপে। এছাড়া ট্রেন, বাস, বিমানের টিকিট কাটা থেকে রাজ্য সরকারের বিভিন্ন হোটেল, গেস্ট হাউস সবই বুকিং করা যাবে এই অ্যাপের মাধ্যমে। পর্যটন সচিব জানান এ রাজ্যে বিদেশি পর্যটকের সংখ্যাও উল্লেখযোগ্যভাবে বেড়েছে। এনআরসি বা সিএএ আন্দোলনের প্রভাব পর্যটন ক্ষেত্রে পরেনি বলে তাঁর দাবি।

English summary
Bengal govt to introduce new app for outside tourist
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X