• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অ্যাডভেঞ্চার ট্যুরিজমে জোর দিচ্ছে পশ্চিমবঙ্গ, কী পরিকল্পনা রাজ্য সরকারের

বিদেশি পর্যটক ও দেশের তরুণ প্রজন্মকে বেশি করে রাজ্যের কাছে টানতে এবার অ্যাডভেঞ্চার ট্যুরিজমে জোর দিচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেস সরকার। তরুণ প্রজন্মকে ভ্রমণে আগ্রহী করাই মূল লক্ষ্য সরকারের। সেজন্যই এই ভাবনা সামনে এসেছে।

অ্যাডভেঞ্চার ট্যুরিজমে জোর দিচ্ছে পশ্চিমবঙ্গ

কীভাবে কোন উপায়ে কাজ করা যায় তা নিয়ে ভাবনাচিন্তাও সারা হয়ে গিয়েছে। নতুন খসড়া তৈরি করে এবার কাজে নামবেন সরকারি আধিকারিকেরা।

রাজ্যের জনপ্রিয় পর্যটনস্থল যেমন দিঘা, তাজপুর, মন্দরমনি, দার্জিলিং, কালিম্পংয়ের মতো জায়গায় অ্যাডভেঞ্চার ট্যুরিজমে বিশেষ জোর দেওয়া হবে। বিচ রাইডিং, রিভার রাফ্টিং, প্যারা গ্লাইডিং, ক্লিফ ডাইভিংয়ের মতো অ্যাডভেঞ্চার স্পোর্টস চালু হচ্ছে।

তবে শুধু অ্যাডভেঞ্চার স্পোর্টস চালু করাই নয়, পর্যটকদের সুরক্ষার কথাও সরকার রীতিমতো গুরুত্ব দিয়ে ভাবছে। এর আগে দিঘায় প্যারা গ্লাইডিং করতে গিয়ে দুর্ঘটনা ঘটেছে। তেমন অপ্রীতিকর ঘটনার যাতে মুখোমুখি হতে না হয় সেজন্য সরকারের ভাবনা রয়েছে।

এর পাশাপাশি সপ্তাহান্তে পর্যটকদের মনরঞ্জনের জন্য নানা সাংষ্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করার কথাও ভাবা হয়েছে। মূলত স্থানীয় লোকশিল্পীদের দিয়েই সরকার এই ব্যবস্থা করবে। ফলে পর্যটকদের বিনোদনেরও কোনও খামতি থাকবে না।

English summary
To attract more young tourists, the Bengal Government has decided to come up with more facilities for adventure tourism across state
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X