ডিসেম্বরের ছুটিতে ঘুরে আসতে পারেন লাক্ষাদ্বীপ ,রইল থাকা থেকে বেড়ানোর জায়গার হদিশ

  • Posted By:
Subscribe to Oneindia News

উৎসবের মরশুম ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। সামনেই আসছে ডিসেম্বরের লম্বা ছুটি। অনেকেরই বেড়াতে যাওয়ার প্ল্যানিং ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। শীতের ছুটিতে লাক্ষাদ্বীপে বেড়ানোটা মন্দ হবে না। কেরলা উপকূলে, আরব সাগরে অবস্থিত এই দ্বীপপুঞ্জে নৈসর্গিক সৌন্দর্য আজও আকর্ষণ করে পর্যটকদের।

[আরও পড়ুন:হিন্দি সিনেমার ভক্ত হলে এই লোকেশনগুলি আপনাকে ঘুরে দেখতেই হবে]

কীভাবে যাবেন ?

কীভাবে যাবেন ?

লাক্ষাদ্বীপ যেতে গেলে কোচি থেকে যেতে হবে। কোচির বিমানবন্দর থেকে লাক্ষাদ্বীপের আগাট্টি বিমানবন্দরে সপ্তাহে ৬টি ফ্লাইট চলে এয়ার ইন্ডিয়ার। তবে লাক্ষাদ্বীপ বেড়াতে যাওযার জন্য কোচি থেকে ট্যুরিজিম পারমিট লাগবে।

ট্যুরিজিম পারমিট নিয়ে কয়েকটি তথ্য

ট্যুরিজিম পারমিট নিয়ে কয়েকটি তথ্য

ভারতীয়দের লাক্ষাদ্বীপের ৩৬ টি দ্বীপে বেড়াতে যাওয়ার অনুমতি রয়েছে। তবে সেই অনুমতি বিদেশীদের নেই। বিদেশীরা কেবলমাত্র এই দ্বীপপুঞ্জের ৩ টি দ্বীপেই ঘুরে বেড়ানোর অনুমতি পান।

 কী কী দেখার আছে লাক্ষাদ্বীপে ?

কী কী দেখার আছে লাক্ষাদ্বীপে ?

লাক্ষাদ্বীপের সবচেয়ে বড় আকর্ষণ হল, নীল সমুদ্র আর সমুদ্র তট। তবে পর্যটকদের আনাগোনা এখানে কোরাল রিফ -কে কেন্দ্র করেও হয়ে থাকে। স্বচ্ছ জলের সমুদ্র আর নৈসর্গিক প্রকৃতি পর্যটকদের আকর্ষণ করে এই দ্বীপে।

লাক্ষাদ্বীপে থাকার জায়গা

লাক্ষাদ্বীপে থাকার জায়গা

লাক্ষাদ্বীপে বহু কটেজ রয়েছে থাকার জন্য। কাভারেত্তি, কালপেনি, কাদমাত , বাঙ্গারাম ইত্যাদি দ্বীপে একাধিক হোমস্টে রয়েছে থাকার জন্য। সঙ্গে সরকারি লজও রয়েছে। আগাট্টিতে সরকারি গেস্ট হাউসের ফোন নম্বর- 04894 242 933।

কালপেনি ,কাদমাত দ্বীপ

কালপেনি ,কাদমাত দ্বীপ

কালপেনির সঙ্গে অনেকটাই মিল রয়েছে মালদ্বীপের। স্বচ্ছ্ব নীল জলের সঙ্গে নীল আকাশ মিলে যে দীগন্ত তৈরি করে তা লাক্ষাদ্বীপের প্রকৃতির আলাদা সম্পদ। কালপানি আর কাদামাত লাক্ষাদ্বীপের অন্যতম আকর্ষণীয় পর্যটনস্থল।

মিনিকয় , কাভারত্তি দ্বীপ

মিনিকয় , কাভারত্তি দ্বীপ

দ্বীপের প্রশাসনিক কার্যালয় রয়েছে কাভারত্তিতে। এখানের লাগুন আর সবুজায়নের মিশেল পর্যটকদের বিশেষবাবে আকর্ষণ করে । অন্যান্য দ্বীপপুঞ্জ থেকে মিনিকয় একটু দূরে । তবে ভিড় থেকে নিজেকে সরিয়ে নিয়ে গিয়ে আলাদাভাবে নিজের সঙ্গে নিজের সময় কাটাতে হলে মিনিকয় আদর্শ জায়গা।

বাঙ্গারাম দ্বীপপুঞ্জ

বাঙ্গারাম দ্বীপপুঞ্জ

এশিয়ান ডলফিন, ফ্রগফিশ, অক্টোপাস দেখতে হলে সেরা জায়গা হল বাঙ্গারাম দ্বীপ। লাক্ষাদ্বীপ বাড়াতে হলে এই জায়গা 'মিস' করা যাবে না।

English summary
The name Lakshadweep in translation means One Lakh islands. It is a group of 36 islands, located off the Kerala Coast on the Arabian sea, out of which only 10 are inhabited and only 5 are accessible to tourists.
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.