• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলা সিরিয়ালের হিন্দি রিমেক, জেনে নিন কোন কোন ধারাবাহিক রয়েছে

কি গল্প নিয়ে ধারাবাহিক হবে তা ভাবতে ভাবতে রীতিমতো ক্লান্ত হয়ে পড়েছে যখন পরিচালক–লেখকরা, ধন্যবাদ সেই সব ধারাবাহিকগুলিকে, যেগুলি সিনেমার মতোই হিট করেছে। '‌ওগো বধূ সুন্দরী’‌ থেকে '‌ভুতু’‌ বেশ কিছু বাংলা সিরিয়াল হিন্দি ও অন্যান্য আঞ্চলিক ভাষায় পুনরায় তৈরি হয়েছে। সম্প্রতি '‌শ্রীময়ী’‌ বাংলা ধারাবাহিকের হিন্দি হতে চলেছে '‌অনুপমা’‌। এবার দেখে নেওয়া যাক কোন কোন বাংলা সিরিয়াল অন্য ভাষায় তৈরি হয়েছে।

ওগো বধূ সুন্দরী বনাম শ্বশুরাল গেঁন্দা ফুল

ওগো বধূ সুন্দরী বনাম শ্বশুরাল গেঁন্দা ফুল

২০০৯ সালে ঋতাভরী চক্রবর্তী ও রাজদীপ গুপ্ত অভিনীত ‘‌ওগো বধূ সুন্দরী'‌ ধারাবাহিক টেলিভিশন জগতে দারুণ হিট করেছিল। অভিনেত্রী তুলিকা বসু শাশুড়ি হয়েছিলেন ঋতাভরীর। ললিতা খুব অল্প বয়সে নিজের মাকে হারিয়ে বাবার ইচ্ছামতো বিয়ে করেন ইশানকে। ইশান যৌথ পরিবারে থাকেন। বিয়ের পর ললিতা যৌথ পরিবারে নিজেকে মানিয়ে উঠতে পারেন না। কি করে ললিতা তাঁর শাশুড়ির মধ্যে মাকে খুঁজে পেলেন এবং আস্তে আস্তে দক্ষ গৃহবধূ হয়ে উঠলেন তা নিয়েই এই গল্প। বাংলা এই ধারাবাহিকটি পরে হিন্দিতে তৈরি হয়, যার নাম ছিল ‘‌শ্বশুরাল গেঁন্দা ফুল'‌। মুখ্য চরিত্রে ছিলেন রাগিনী খান্না ও জয় সোনি। এই হিন্দি ধারাবাহিকে বড়মার ভূমিকায় ছিলেন সুপ্রিয়া পিলগাওকার। ‘‌ওগো বধূ সুন্দরী'‌তে ললিতার বোনের ভূমিকায় ছিলেন রুশা চ্যাটার্জি, তিনি হিনঞদিতেও রাগিনীর বোনের ভূমিকায় অভিনয় করেন।

বউ কথা কও বনাম গুস্তাখ দিল

বউ কথা কও বনাম গুস্তাখ দিল

মানালি মণিশা দে ও ঋজু বিশ্বাস অভিনীত ‘‌বউ কথা কও'‌-এর চর্চা বাড়িতে বাড়িতে শুরু হয়ে গিয়েছিল। রাতারাতি এই ধাপাবাহিক জনপ্রিয় হয়ে ওঠে। এই ধারাবাহিকটি পরে হিন্দিতে হয়, হিন্দি ভারঞসনের নাম ছিল ‘‌গুস্তাখ দিল'‌। যেখানে মুখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন সানা আমিন শেখ, বিভব রয় ও পার্বতী সেহগল।

মা, তোমায় ছাড়া ঘুম আসে না বনাম মেরি মা

মা, তোমায় ছাড়া ঘুম আসে না বনাম মেরি মা

বাংলা টেলিভিশন জগতে ‘‌মা.‌.‌.‌তোমায় ছাড়া ঘুম আসে না'‌-এর মতো ধারাবাহিক সবচেয়ে জনপ্রিয়তা অর্জন করেছিল। এই ধারাবাহিকে মা-মেয়ের বন্ধনকে সুন্দরভাবে বর্ণনা করা হয়েছে। ২০০৯ সালে মহুয়া হালদার (‌প্রতিমা)‌ ও তিথি বোস (‌ঝিলিক)‌ অভিনীত এই ধারাবাহিকের জনপ্রিয়তা এতটাই তুঙ্গে ছিল যে অনেকেই তাঁদের মোবাইলে এই ধারাবাহিকের গানের রিংটোন রেখে দিয়েছিলেন। এই ধারাবাহিকের জনপ্রিয়তার পরই তা হিন্দিতে তৈরি হয়। অবনীত কউর ও সায়ন্তনী ঘোষ অভিনীত ‘‌মেরি মা'‌ সেভাবে জনপ্রিয়তা অর্জন করতে পারেনি এবং শীঘ্রই এই ধারাবাহিকটি শেষ করে দেওয়া হয়। মালায়ালাম ভাষাতেও এই ধারাবাহিকটি হয়, যার নাম ছিল ‘‌আম্মা'‌।

সংসার সুখের হয় রমণীর গুণে বনাম অলক্ষ্মী কা সুপার পরিবার

সংসার সুখের হয় রমণীর গুণে বনাম অলক্ষ্মী কা সুপার পরিবার

আপনি কি জানেন হেলি শাহ ও কিষাণ কাপাডিয়ার হিন্দি সিরিয়াল ‘‌অলক্ষ্মী কা সুপার পরিবার'‌ আসলে বাংলা ধারাবাহিক ‘‌সংসার সুখের হয় রমণীর গুণে'‌র হিন্দি ভার্সন। বাংলা ধারাবাহিকটিতে অভিনয় করেছিলেন বিজয় লক্ষ্মী চ্যাটার্জি, সুখদেব ঘোষ, কাঞ্চন মল্লিক, শ্বাশত চ্যাটার্জি, পরাণ বন্দ্যোপাধ্যায় ও লাবণি সরকার।

ভজ গোবিন্দ বনাম ভজ গোবিন্দ–জয় কানহাইয়া লাল কি

ভজ গোবিন্দ বনাম ভজ গোবিন্দ–জয় কানহাইয়া লাল কি

‘‌ভজ গোবিন্দ'‌ ধারাবাহিকে দর্শকদের হাসতে বাধ্য করেছিলেন এই ধারাবাহিকের মুখ্য অভিনেতা রোহন ভট্টাচার্য। এই ধারাবাহিকে তিনি ছাড়াও ছিলেন স্বস্তিকা দত্ত, প্রিয়া মণ্ডল, দোলন রায় ও দীপঙ্কর দে। অন্যদিকে এই ধারাবাহিকেরই হিন্দি তৈরি হয় ‘‌ভজ গোবিন্দ-জয় কানহাইয়া লাল কি'‌। যেখানে মুখ্য চরিত্রে ছিলেন বাঙালি অভিনেত্রী শ্বেতা ভট্টাচার্য ও বিশাল বশিষ্ঠ। এই সিরিয়ালটিতে দীপঙ্কর রায়, রূপাঞ্জনা মিত্র ও ত্রমিলা ভট্টাচার্যর মতো কিছু বাঙালি অভিনেতাদের দেখা যায়।

ভুতু বনাম ভুতু

ভুতু বনাম ভুতু

ছোট ভুত ‘‌ভুতু'‌কে কি কেউ ভুলতে পারে? ‌বড় লম্বা হাতা শার্ট ও মিষ্টি হাসি নিয়ে ‘‌ভুতু'‌ ধারাবাহিকে দাপিয়ে বেড়িয়েছিল ছোট্ট আর্শিয়া মুখার্জি। ক্ষুদে আর্শিয়া সেইসময় অনেকেরই প্রিয় ভুত হয়ে উঠেছিল। এই ধারাবাহিকটি খুবই জনপ্রিয় হয়েছিল যার অধিকাংশ কৃতজ্ঞতা যায় আর্শিয়ার কাছেই। হিন্দিতেও ওই একই নামে ধারাবাহিক হয় এবং আর্শিয়াই ওই চরিত্রে অভিনয় করে। যদিও বাংলার মতো হিন্দি সিরিয়ালটি অতটা দর্শকদের মন ছুঁতে পারেনি।

পটল কুমার গানওয়ালা বনাম কুলফি কুমার বাজেওয়ালা

পটল কুমার গানওয়ালা বনাম কুলফি কুমার বাজেওয়ালা

সরল-সাধাসিধে পটল, যে তার হাসি ও গান দিয়ে সকলকে জয় করে। হিয়া দে, সাহেব চ্যাটার্জি, স্বাগতা মুখার্জি, ভাস্কর ব্যানার্জি অভিনীত ‘‌পটল কুমার গানওয়ালা'‌ এতটাই হিট ছিল যে এই ধারাবাহিকটি হিন্দি ছাড়াও অন্য ভাষাতেও তৈরি হয়। হিন্দিতে এই ধারাবাহিকের নাম ছিল ‘‌কুলফি কমার বাজোওয়ালা'‌। এছাড়াও তেলেগু, মালায়ালাম, তামিল ভাষাতেও এই ধারাবাহিকটি হয়।

ত্রিনয়নী বনাম দিব্যদৃষ্টি

ত্রিনয়নী বনাম দিব্যদৃষ্টি

শ্রুতি দাস ও গৌরব রায় চৌধুরি অভিনীত ‘‌ত্রিনয়নী'‌ ধারাবাহিকটি উড়িয়া ভাষাতে তৈরি হয়েছে। যার নাম ‘‌দিব্যদৃষ্টি'‌। এই বাংলা ধারাবাহিকের খুব শীঘ্রই তেলেগু ভার্সন আসতে চলেছে। ‘‌ত্রিনয়নী'‌ ভোজপুরি ভাষাতে অনুবাদ করে দেখানো হয়। যার নাম ‘‌ত্রিককালি, অভিশাপ ইয়া বরদান'‌।

শ্রীময়ী বনাম আয় কুটে কায় করতে বনাম অনুপমা

শ্রীময়ী বনাম আয় কুটে কায় করতে বনাম অনুপমা

বাংলা ধারাবাহিক ‘‌শ্রীময়ী'‌র হিন্দি রিমেকের নাম ‘‌অনুপমা'‌। খুব শীঘ্রই তা আসতে চলেছে। যেখানে রূপালি গাঙ্গুলি ও সুধাংশু পাণ্ডে মুখ্য ভূমিকায় থাকবেন। তবে খুব শীঘ্রই এটির মারাঠি ভার্সন তৈরি হবে, যার নাম ‘‌আয় কুটে কায় করতে'‌। মুখ্য ভূমিকায় অভিনয় করবেন মধুরাণি গোখলে প্রভুলকার।

English summary
hindi remake of bengali serial find out which serial
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X