• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‌বাহাদুরি না দেখিয়ে মুখে লাগান মাস্ক, বার্তা রাজা হবুচন্দ্র ও মন্ত্রী গবুচন্দ্রের

করোনা আতঙ্কে কাঁপছে পৃথিবী। বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়িয়েছে। পৃথিবীর প্রায় ১৬৭টি দেশে থাবা বসিয়েছে করোনা। যার মধ্যে রয়েছে আমাদের দেশও। এখনও পর্যন্ত ভারতে আক্রান্তের সংখ্যা ১৯৮। মৃত্যু হয়েছে পাঁচ জনের। করোনার দ্বিতীয় পর্যায়ে রয়েছে ভারত।

‌বাহাদুরি না দেখিয়ে মুখে লাগান মাস্ক, বার্তা রাজা হবুচন্দ্র ও মন্ত্রী গবুচন্দ্রের

দেবের প্রযোজনায় করোনা সচেতনতা

আতঙ্কে বহু মানুষ গৃহবন্দি হয়েছেন। অনেকেই আবার হোম কোয়ারানটিনের অর্থ না বুঝে সপরিবারে ভ্রমণে বেরিয়ে পড়ছেন। এই স্বেচ্ছায় গৃহবন্দি আসলে কি, এবার করোনা রুখতে বার্তা দিতে এলেন হবুচন্দ্র রাজা আর গবুচন্দ্র মন্ত্রী। দক্ষিণারঞ্জন মিত্র মজুমদারের গল্প অবলম্বনে এই গ্রীষ্মের ছুটিতেই আসছে হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী। তবে প্রযোজক যখন দেব তখন প্রচারে নানারকম চমক তো থাকবেই। মানুষকে করোনা ভাইরাস নিয়ে সচেতন করতেই অ্যানিমেশনে এই ভিডিওটি বানানো হয়েছে দেব এন্টারটেনমেন্টের তরফে। তাতে এক ঢিলে দুই পাখি মারাই হচ্ছে। ছবির প্রচারের পাশাপাশি কোরনা ভাইরাস নিয়েও সচেতনতা গড়ছে এই অ্যানিমেশনের দুই চরিত্র।

হবুচন্দ্র রাজা ও গবুচন্দ্র মন্ত্রী চিন্তিত

ভিডিওতে দেখা গিয়েছে, '‌বোম্বাগড় দৈনিক পত্রিকা’‌ পড়ে চিন্তিত রাজা হবুচন্দ্র। মজার ছলে কবিতার ছন্দে খুব সুন্দর তথ্য দিলেন রাজা–মন্ত্রী। মন্ত্রী প্রথমেই জানান, '‌জানি নতুন আপদের নাম করোনা’‌। এরপরই রাজা হবুচন্দ্র বলেন, '‌হলে এখন সবার প্রথমে পাবলিকের কি টাস্ক’‌, মন্ত্রী রাজার প্রশ্নের জবাবে বলেন, '‌বাহাদুরি না দেখিয়ে মুখে লাগান মাস্ক’‌। এরকমই ছোট ছোট ছড়ার মধ্য দিয়ে মানুষের মন থেকে ভয় কাটানোর চেষ্টা করছে এই দুই চরিত্র। আবার মানুষের মনে অহেতুক যে ভয়ের উদ্রেক হয়েছে তা কাটাতে বললেন, '‌ভাইরাসটা মেড ইন চায়না, তাই কতদিন টিকবে সেটা ভরসা করা যায় না।’‌

করোনা নিয়ে সচেতনতামূলক বার্তা রাজা–মন্ত্রীর

অধ্যক্ষ পদ থেকে সরে গেলেন অধ্যাপক বৈশাখী বন্দ্যোপাধ্যায়

হাঁচতে কিংবা কাশতে হলে রুমাল দিয়ে মুখ ঢাকার কথা যেমন বলা হয়েছে তেমনই সাবান দিয়ে বার বার হাত পরিস্কারের প্রসঙ্গও এসেছে। রাজ্যে দিদি, কেন্দ্রে দাদা হাত মিলিয়েছে, অতএব এই ভাইরাস কিছুতেই বেশিদিন টিকতে পারবে না। ভিড়ে যেতেও নিষেধ করেছেন হবুচন্দ্র ও তাঁর মন্ত্রী বরং সকলকেই আপাতত বাড়িতে থাকার পরামর্শ দিয়েছেন রাজা–মন্ত্রী। ১ মে সকলের সঙ্গে আবার দেখা হবে তাও মনে করিয়ে দিতে ভোলেননি তাঁরা।

English summary
This time, Habuchandra Raja and Gbuchandra Mantry came to propagate the Corona. Habuchandra Raja Gbuchandra Mantry, story of Dakshinarajan Mitra Majumdar, coming on this summer vacation,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X