• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ola scooter বুক করার আগে এখনই সাবধান হয়ে যান! পড়তে পারেন ভয়ঙ্কর প্রতারণার জালে

  • |
Google Oneindia Bengali News

ইলেকট্রিক স্কুটারের দুনিয়াতে রীতিমত নজর কেড়েছে ola scooter। ইউজারদের কাছেও বেশ জনপ্রিয় হয়েছে সংস্থার তৈরি স্কুটারগুলি। আটকে নেই বুকিংও! বহু মানুষ ওলার এই স্কুটার বুকিং (ola scooter) করছেন এখনও। বিক্রির ক্ষেত্রে ইতিমধ্যে নিজেদের রেকর্ড নিজেরাই ভেঙেছে ola। এত বিক্রি যেভাবে বাড়ছে তাতে প্রতারকদের নজর এখন এদিকে। প্রতারকারা বিভিন্ন ভাবে প্রতারনার জাল ছড়িয়েছে ওলা বুকিংকে কেন্দ্র করে। আর এই বিষয়ে এখন থেকেই সাবধান হওয়ার প্রয়োজন এসেছে। ইতিমধ্যে বার্তা দেওয়া হয়েছে সাইবারের তরফেও।

শহরে প্রতারণার ফাঁদ তৈরি

শহরে প্রতারণার ফাঁদ তৈরি

দিল্লি পুলিশ ইতিমধ্যে এমন ২০ জন প্রতারককে গ্রেফতার করেছে। যারা কিনা ওলা স্কুটার (ola scooter) বিক্রির নাম করে নানা ভাবে প্রতারণার জাল ছড়িয়েছে। কোটি টাকার প্রতারনার ছক তৈরি করে মানুষকে নানাভাবে প্রতারিত করার অভিযোগ অভিযুক্তদের বিরুদ্ধে। সর্বভারতীয় এক সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, ধৃত প্রতারকরা একটি অনলাইন গেমের মাধ্যমে ১ হাজারেরও বেশি মানুষকে প্রতারণার জালে ছড়িয়েছে। ola scooter- জেতার টোপ দিয়ে দেশের বিরুদ্ধে শহরে প্রতারণার ফাঁদ তৈরি হয়। আর তাতেই কেলেঙ্কারিতে নাম জড়ায়।

তৈরি হয়েছে জাল ওয়েবসাইট-

তৈরি হয়েছে জাল ওয়েবসাইট-

প্রতারকরা ola scooter-এর অফিসিয়াল ওয়েবসাইটের মতোই আরও একটি ওয়েবসাইট তৈরি করেছে। যা সম্পূর্ণ ভাবে ফেক। আর ওই সাইটে ভুল করে ঢুকে পড়া মাত্র সমস্ত ব্যক্তিগত তথ্য নিয়ে নেওয়া হচ্ছে। এবং বিভিন্ন প্রতারকদের কাছে পৌঁছে যাচ্ছে। আর এরপরেই ফোন করে একেবারে জলের দাম মাত্র ৪৯৯ টাকাতে ola scooter বুকিং করার অফার দেওয়া হচ্ছে। এছাড়াও আরও বেশ কিছু তথ্য নিয়ে নেওয়া হচ্ছে। আর এর জন্যে আরও হাজার টাকা নেওয়া হচ্ছে। আর সেই প্রতারণার ফাঁদে পা দিয়ে লাখ লাখ টাকা মানুষ খোয়াচ্ছে।

কীভাবে বাঁচবেন প্রতারণা থেকে-

কীভাবে বাঁচবেন প্রতারণা থেকে-

  • Ola-এর অফিসিয়াল ওয়েবসাইটে গেলেই স্কুটারের বিবরণের পাশাপাশি একেবারে নিরাপদ পেমেন্ট গেটওয়ে পাওয়া যাবে
  • এজন্যে আপনার কাছে কোনও ফোন আসবে না। পেলেন্টের সঙ্গে সঙ্গে ফোন এবং মেলে রসিদ চলে আসবে
  • এমনকি সংস্থার তরফে টেসক্ট মেসেজ চলে আসবে। এক ই সঙ্গে কবে ওলা বাইক ডেলিভারি করা হবে সেই সংক্রান্ত তথ্যও তুলে দেওয়া হচ্ছে।
  • Ola-এর অফিসিয়াল ওয়েবসাইটে কাস্টমার কেয়ার নম্বর আছে। যেখানে ফোন করে সমস্ত তথ্য নেওয়া যাবে।
  • এই পুরো প্রক্রিয়া চলাকালীন কেউ আপনাকে ফোন করে টাকা চাইবে না। ফলে ভুলেও প্রতারণার জালে পা দেবেন না।

English summary
Want to book an ola scooter, you have to be alert
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X